দেশ

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অন্দরেই বিবাদ!!!


শাশ্বতী ঘোষাল:চিন্তন নিউজ:২৭ শে সেপ্টেম্বর:- কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অন্দরে আবার বিবাদ —- চিঠি গেল প্রধানমন্ত্রীর দফতরে ।
সব সময় আলোচনার কেন্দ্র বিন্দুতে থাকা কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অন্দরে বিবাদ এখন তুঙ্গে। গতবছর ঠিক এই সময়েই আভ্যন্তরীণ দ্বন্দ্বে জর্জরিত হয়েছিল সিবিআই বা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।
প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়ে সিবিআইয়ের এক আধিকারিক এন.পি.মিশ্র জানিয়েছেন যে ঝাড়খণ্ডে ভুয়ো সংঘর্ষ চালিয়ে অন্তত ১৪ জনকে মেরে ফেলেছেন ঊর্ধতন এক অফিসার। ডিএসপি. এন পি মিশ্র যুগ্ম ডিরেক্টর এ.কে ভাটনগরের বিরুদ্ধে অভিযোগ এনেছেন।
প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো অভিযোগ পত্রটিতে অভিযুক্ত আধিকারিকের সিবিআইতে চাকরীর মেয়াদ শেষ করার অনুরোধ জানানো হয়েছে।
চিঠিতে আরো বলা হয়েছে ভুয়ো সংঘর্ষে অভিযুক্তদের পরিবার ইতিমধ্যেই অভিযুক্ত আধিকারিকের সিবিআইতে নিয়োগের বিরোধিতা করেছেন। অভিযুক্ত আধিকারিক একাধিক দুর্নীতির সঙ্গে জড়িত বলে অভিযোগ। এছাড়া তিনি নাকি তদন্তে প্রভাব খাটাচ্ছেন বলে ও অভিযোগ আনা হয়েছে। অভিযুক্ত আধিকারিকের পদত্যাগ দাবী করা হয়েছে।
জানা গেছে গত ২৫শে সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর দফতরে এই চিঠি পাঠান এন পি মিশ্র। পাশাপাশি সিবিআই প্রধান এবং চিফ ভিজিল্যান্স কমিশনারের কাছেও এই চিঠির কপি পাঠিয়েছেন। এই অভিযোগের মাধ্যমে ফের একবার সিবিআইয়ের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে এল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।