দেশ রাজ্য

নির্বিচারে বাড়ছে বিদ্যুতের দাম নাজেহাল মানুষ।


সূপর্ণা রায়:চিন্তন নিউজ:১৪ই অক্টোবর:– বেড়েই চলেছে বিদ্যুৎ দাম সবে মাত্র দুটি ঘর ,আলো আর পাখা মিলে চালাতেও মাসে বিল আসে ৪০০/৫০০ টাকা। তার উপর গ্রামের বা মফস্বল এলাকায় বিল আসে তিন মাসের একসাথে ।।। ফলে এই বিল মেটাতে গিয়ে সংসার চালানো প্রায় গলায় কাঁটা হয়ে দাঁড়াচ্ছে।। একদিকে জিনিস পত্রের লাগাম ছাড়া দাম তার উপর বিদ্যুতের দাম মানুষ ক্রমশ গরীব থেকে আরো গরীব হয়ে যাচ্ছে।।গোদের উপর বিষ ফোঁড়ার মতো আর এক ভীষণ সমস্যার সম্মুখীন হতে হয়,সেটি বিল জমা দেয়ার ক্ষেত্রে।। যখন তখন কারেন্ট চলে যায় কোন রক্ষণাবেক্ষণ নেই।। আবার কলকাতা ও হাওড়া সিএসসির বিদ্যুৎ এর বিল নিয়ে অভিযোগ বাড়ছে দিন কে দিন।। আর মুখ্যমন্ত্রী সব অভিযোগ অস্বীকার করে বহাল তবিয়তে আছেন।। সংসার ঠেলতে হিমসিম খাওয়া মানুষেরা আশঙ্কা করছেন যে কোন সময় বিদ্যুৎ ব্যবস্থা ভেঙে পড়তে পারে।।

সুন্দরবন এলাকার লাহিড়ীপুরের বাসিন্দা কৃষক ঘনশ্যাম বৈদ্য ক্ষোভের সাথে জানান চাষ তো দূরের কথা বাড়ীতে দুটো আলো জ্বালানো হলে ৪০০ টাকার কাছাকাছি বিল উঠছে।। যদি তিন মাসের একসাথে দেওয়া হয় তবে সেটা ৯০০/১০০০ এর কাছাকাছি পৌঁছে যাচ্ছে।। মানুষের আয় তো আর বাড়ছে না কিন্তু খরচা বেড়েই চলেছে দিনকে দিন।একে তো খরচ তার উপর বিদ্যুতের বিল জমা দেয়ার ভীষণ সমস্যা।। অনলাইনে জমা দিতে গেলে বাড়তি ১০/২০ টাকা খরচ হচ্ছে।। কারণ লাহিড়ীপুর থেকে গোসাবা যাওয়া সম্ভব নয়।। গ্রামের মানুষ এর মানুষের আর ও অভিযোগ বিদ্যুৎ পর্ষদ থেকে নিয়মিত রক্ষণাবেক্ষণ হয় না তাই হাতুড়ে ইলেকট্রিশিয়ান দিয়ে কোনো কিছু খারাপ হয়ে গেলে সেটা সারাতে হয় সেটাতে বিপদের মাত্রা আরো অনেক বেশি।। রাজ্য সরকার ২০১৬-১৭ সালের ৬ টাকা ৮৯পয়সা থেকে বাড়িয়ে ২০১৭-১৮ সালে ৭টাকা১২ পয়সা ধার্য করেছে যা ২০১৪-১৫ যে ছিল ৬ টাকা ৫৬ পয়সা।।। ঢাক ঢোল পিটিয়ে বলা হচ্ছে এ রাজ্যে যথেষ্ট পরিমাণে বিদ্যুৎ আছে এটাতে সরকার এর কোন কৃতিত্ব নেই আসলে শিল্প নেই তাই চাহিদাও নেই।।

বিদ্যুৎ কর্মী আন্দোলন নেতা তিলক কানুনগো জানান দাম বাড়ায় মানুষ ভুগছেন তারপর রয়েছে বিপর্যয়ের ভয়াবহতা।।সিআইটিইউনেতৃবৃন্দের বক্তব্যযে সংখ্যা যে কর্মী থাকা দরকার তা নেই।। ঠিকাদারদের দিয়ে কাজ হচ্ছে কিন্তু সরকার এর তরফে দেখাশোনা করার জন্য কেউ নেই।।। ঠিকাদারদের নিয়মিত বেতন হয়না এজন্য তারাও হতাশায় ভুগছেন।। এই রাজ্যের প্রতি টা মানুষ প্রতিটি বিষয় নিয়ে ভুগছে আর আনন্দ উৎসব এ মেতে রয়েছে সরকার বাহাদুর।_


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।