রাজ্য

লকডাউনের মাঝেই মুর্শিদাবাদ জেলার ডোমকলে খাদ্যের দাবিতে পথ অবরোধ


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:১৫ই এপ্রিল:- মুর্শিদাবাদ জেলার ডোমকল পৌরসভা পশ্চিমবঙ্গবাসীর কাছে খুবই পরিচিত।ডোমকল পৌরসভা নির্বাচনের সময় আপামর বাঙালি এই পৌরসভার কথা জানতে পারে। নির্বাচনের নামে প্রহসন করে তৃণমূল ক্ষমতায় আসে বলে সিপিএম ও কংগ্রেস প্রথম থেকে অভিযোগ জানিয়ে এসেছিল। মাঝখানে পৌর সভার দূর্ণীতির অভিযোগ তুলে পৌরপতি পরিবর্তন করা হয়েছে।

বর্তমানে কোভিড-১৯ ফলে এই এলাকার বহু মানুষের কোন কাজ নাই।পৌর সভার ১০ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের অবস্থা আরও করুণ।তারা পৌরসভার সদস্য এবং প্রসাশনের কাছে সাহায্যের আবেদন জানিয়ে কোন সাহায্য পায় নি বলে অভিযোগ। আজ এলাকার পুরুষ, মহিলা ও শিশুরা খাদ্যের দাবিতে বহরমপুর জলঙ্গী রোড অবরোধ করে।তাদের বক্তব্য তারা ২৫দিন লকডাউনে অভুক্ত রয়েছেন। কোনরকম খাদ্যসামগ্রী না পেয়ে তাদের উপোস করে থাকতে হয়েছে ডোমকল কুঠিপাড়া এলাকার বাসিন্দাদের। তারা কোনরকম রেশন পাননি বলে অভিযোগ।

করোনার ভয়‌ও আটকাতে পারলো না খিদের জ্বালা, তাই লকডাউনের মাঝেই দলবদ্ধ ভাবে দাবি আদায়ে সোচ্চার হ’ল ডোমকল বাসী। বাধ্য হয়েই তাদের পথে নামতে হয়েছে বলে স্থানীয় মানুষের দাবি। সোশ্যাল ডিসট্যান্সিং না মানার পরিণতি কি হ’তে পারে ,তার দায় কার??প্রশ্ন উঠছে সরকার এত রেশনের কথা বলছেন, কিন্তু এই মানুষ গুলোর কাছে কেন খাদ্য পৌঁছচ্ছে না?


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।