জেলা

হাওড়ার অন্দরে


বিমল হাজরা, চিন্তন নিউজ, ১৮ই জুলাই: আজ প্রয়াত কমরেড অশোক জানা, কমরেড মিহির মন্ডল, শেখ সইফুদ্দিন রহমান স্মরণে DYFI, বাছরী, নাকোল ইউনিট কমিটি ও SFI শ্যামপুর ২ LOC এর উদ্যোগে শ্যামপুর রেড ভলেন্টিয়ার্স এর সহযোগিতায় রক্তদান শিবির অনুষ্ঠিত হল। স্থান দেওড়া হাইস্কুল। আজকের অনুষ্ঠানে ৬ জন মহিলা সহ মোট ৪৩ জন রক্ত দান করেন। আজকের অনুষ্ঠানে DYFI, SFI ও CPIM এর নেতৃত্ব কমরেড বিপ্লব বেরা, কমরেড বিপ্লব রায়, কমরেড কি়ংশুক সাঁতরা, প্রীতম রায়, কমরেড মহেন্দ্র রায়, কমরেড নির্মল খাঁড়া, কমরেড দেবপ্রসাদ জানা প্রমুখ উপস্থিত ছিলেন।

আশীষ কংসবনিক: SFI/DYFI বালী জগাছা উত্তর আঞ্চলিক কমিটির পক্ষ থেকে পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাস ও কেরোসিন তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে চকপাড়া বাজার এলাকায় পথ সভা অনুষ্ঠিত হয়।

ভারতের ছাত্র ফেডারেশন, ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন ও রেড ভলেন্টিয়ার্সদের উদ্যোগে বালি জগাছা উত্তর আঞ্চলিকের দুর্গাপুর অভয়নগর ২ নং ইউনিটের পক্ষ থেকে অভয়নগর পাঠচক্র ক্লাব প্রাঙ্গণে এক স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল। উক্ত শিবিরে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের জাতীয় ফুটবল দলের সদস্য অর্ণব দাসশর্মা, ভারতের ছাত্র ফেডারেশন এর সর্বভারতীয় যুগ্ম সম্পাদিকা কমরেড দীপ্সিতা ধর, ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের অন্যতম নেতৃত্ব কমরেড উত্তম বেরা। শিবিরে মোট ৫০ জন রক্তদাতা রক্তদান করলেন।

অরণ্য সপ্তাহে আজ পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ বালী গ্ৰামাঞ্চলের উদ্যোগে চারাগাছ বিলি করা হল।

সরোজ দাস: আজ ছিলো ছোট্ট অরুণাভর শুভ জন্মদিন। ওর আরেকটি পরিচয় ও রেড ভোলেন্টিয়ার্স প্রদ্যুৎ ঘোষের এক মাত্র পুত্র। প্রত্যেক বছর ওর এইদিনটি কাটে বাড়িতে বাবা মা ঠাকুমা বাড়ির আত্মীয় স্বজন ও বন্ধুদের সাথে। কিন্তু এবার ওর জন্মদিনের কেক কাটা হল বালি বেলুড় রেড ভোলেন্টিয়ার্স পরিচালিত শ্রমজীবী ক্যান্টিনে, আজ শ্রমজীবী ক্যান্টিনে প্রায় 350 জনের খাবার খরচ সমস্তটাই দায়িত্ব নিয়েছে অরুণাভর বাবা প্রদ্যুৎ ঘোষ। আজকের মেনু ছিলো ভাত ও মুরগির মাংস।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।