জেলা

লকডাউনে কেমন আছেন তারাপীঠের হোটেল ও লজ এর কর্মচারীরা


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ:২৮শে এপ্রিল:–বীরভূমের প্রধান পর্যটন কেন্দ্র তারাপীঠে প্রায় ৭০০ লজ ও হোটেল আছে। হোটেল ও লজ গুলিতে প্রায় ৫০০০ কর্মী রয়েছেন। লক ডাউনের কারনে এই কর্মীরা কর্মহীন হয়ে পড়েছেন। তারা এখন আর্থিক অনটনে ভুগছেন। রাজ্যের পর্যটন মানচিত্রে তারাপীঠ প্রথম সারিতে। তারাপীঠে প্রতিদিন এ রাজ্য ছাড়াও ভিনরাজ্যের হাজার হাজার পর্যটক আসেন।

লক ডাউনের কারনে তারাপীঠ এখন জনমানব শূন্য। রাজ্যের বিভিন্ন জেলা ও ভিনরাজ্যের বহু যুবক এখানে কাজ করেন। লজ ও হোটেলে কাজ করার উপর নির্ভর করে যাদের রুটি রুজি রোজগার চলে, তারা আজ শোচনীয় অবস্থায় দিনযাপন করছেন। কর্মহীন এই লজ ও হোটেল কর্মীদের মাসিক বেতন লজ ও হোটেল মালিকরা যাতে দেয় তার ব্যবস্থা করা ও সরকারি উদ্যোগে তাদের খাদ্য দ্রব্য দিতে হবে এবং লজ ও হোটেল মালিকরা যাতে এদের কাজ না ছাড়ান তার ব্যবস্থা সরকারকে করতে হবে।

এই দাবিতে ডি ওয়াই এফ আই রামপুরহাট ১ পূর্ব লোকাল কমিটির উদ্যোগে রামপুরহাট মহকুমা শাসক শ্বেতা আগরওয়াল ও তারাপীঠ-রামপুরহাট উন্নয়ন পর্ষদের চেয়ারম্যানের কাছে ডেপুটেশন দেওয়া হয়। উপস্থিত ছিলেন সংগঠনের বীরভূম জেলা সভাপতি অমিতাভ সিং, আফতাব হোসেন, তুষার মন্ডল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।