জেলা

আজকের হুগলি জেলার সংবাদ


-চিন্তন নিউজ:২৯শে অক্টোবর:- জয়দেব ঘোষ:- পান্ডুয়া:-পঃ বঃ বিজ্ঞান মঞ্চ, ব‍্যাণ্ডেল মগরা বিজ্ঞান কেন্দ্রের উদ‍্যোগে উৎসবের সম্প্রীতি আহার আয়োজন করা হয়েছিল, নবমীর দিনে বিজ্ঞান কর্মী স্বাতী তাঁর প্রয়াত বাবা সত্যনারায়ন শীলের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্বাতী ও সঞ্জয় প্রান্তিক মানুষদের পাশে এসে দাঁড়ালেন ৷

শিবাজি মিত্র:- ব্যান্ডেল:-রাজ্য সরকারী কর্মচারী সমূহের রাজ্য কো-অর্ডিনেশন কমিটির হুগলি জেলা শাখার আর্থিক সহায়তায় ও সিআইটিইউ হুগলি সমন্বয় কমিটি ও পি আর সি হুগলীর যৌথ উদ্যোগে রিক্সা শ্রমিক ভাইদের জন্য বস্ত্র বিতরণ ও স্বাস্থ্য পরীক্ষা শিবির হয় হুগলী পিআরসি ভবনে।এই কর্মসূচি পালনের জন্য একটি সভাপতিমণ্ডলীর গঠন করা হয় ।কমরেড তমালী ত্রিপাঠি ,সহ-সভানেত্রী রাজ্য কো-অর্ডিনেশন কমিটি, হুগলি জেলা ,গুরুদাস ব্যানার্জি সভাপতি, সিআইটি ইউ ,হুগলী সমন্বয় কমিটি কমরেড রূপচাঁদ পাল, সভাপতি পি আর সি হুগলি বক্তব্যের শুরুতেই কমরেড সুশান্ত ব্যানার্জি সম্পাদক ,রাজ্য কো -অর্ডিনেশন কমিটি, হুগলি শাখা বলেন অপরিকল্পিত লকডাউন এর ফলে মানুষের আর্থিক অবস্থা অবনতি হয়েছে যার জন্য এই কর্মসূচি পালনের উদ্দেশ্য কমরেড গুরুদাস ব্যানার্জি বলেন যে অসংগঠিত শিল্পের সাথে যুক্ত তাদের কথা ভাবা উচিত এই সরকারের তাদের জন্য কোনো চিন্তা-ভাবনা নেই। আগামী দিনে কি করে উন্নতি করা যায় এই সরকারকে লড়াই আন্দোলনের মধ্য দিয়ে ভাবাতে হবে ,কমরেড রূপচাঁদ পাল তার বক্তব্যে বলেন কোভিড আক্রমণের ফলে কোভিড ভাইরাস যেভাবে ছড়াচ্ছে বিপদ মানুষের আরো বাড়বে, যদি এখনো কেন্দ্র ও রাজ্য সরকার তার দায়িত্ব পালনে ব্যর্থ হয়।

এখনো পর্যন্ত স্বাস্থ্যব্যবস্থা যে অবস্থা তা সম্পূর্ণভাবে এই ভাইরাস মোকাবেলা করার জন্য যে ইনফ্রাস্ট্রাকচার দরকার ছিল তা কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকার সঠিকভাবে করতে পারিনি। পি আর সির সম্পাদক তাঁর বক্তব্যে বলেন, এই অপরিকল্পিত লকডাউন এর ফলে রিক্সা চালক ভাইদের সবথেকে বেশি ক্ষতি হয়েছে। যাদের আর্থিক অবস্থা খুবই খারাপ। আমরা এর মধ্যেই সামান্য বস্ত্রসামগ্রী বিতরণ করে শুধু থাকবো না, এরপরে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে এবং আগামী দিনে প্রতি রবিবার তাদের চেকআপের ব্যবস্থা থাকবে ।এরপরে তিন সংগঠনের নেতৃত্ব বস্ত্র সামগ্রী এই রিক্সা চালক ভাইদের হাতে তুলে দেওয়া হয়।

সায়ঙ্ক মন্ডল:- -উত্তরপাড়া:-করোনা আবহে দুর্গাপূজার দশমীর পরের দিন একাদশীর সন্ধ্যে বেলায় হুগলির উত্তরপাড়ার দুটি ক্লাবের পক্ষ থেকে প্রশাসনিক নির্দ্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে ডি জে সাউন্ড সহ বিসর্জন শোভাযাত্রা বের করায় ১০ জনকে গ্রেফতার করলো চন্দননগর কমিশনারেটের উত্তরপাড়া থানার পুলিশ,বাজেয়াপ্ত করা হয়েছে ডি জে সহ সাউন্ড বক্স……এই বিষয় এলাকার স্থানীয়রা তীব্র ক্ষোভ প্রকাশ করে তাদের প্রশ্ন প্রশাসনের দৃষ্টি এড়িয়ে কি ভাবে একটি ক্লাব উত্তরপাড়ার শহরের মধ্যে তীব্র সাউন্ড বক্স বাজিয়ে বিসর্জন শোভাযাত্রা করার সাহস পেল? যদিও এ বিষয় ক্লাব কর্তারা অভিযোগ অস্বীকার করে। উৎসবের মরশুমে ডিজে বরদাস্ত করবে না পুলিশ। গ্রিন বেঞ্চ এবং আদালতের নির্দেশিকা আছে। প্রতিটি থানাকে কড়া ব‍্যবস্থা নিতে বলা হয়েছে বলে জানান চন্দননগর কমিশনারেটের সি পি হুমায়ুন কবীর।

জয়দেব ঘোষ:- পান্ডুয়া:-আজ ২৯ শে অক্টোবর ২০২০ বৃহস্পতিবার বিকালে পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি মাননীয় অধীর রঞ্জন চৌধুরি ও হুগলি জেলা কংগ্রেস সভাপতি মাননীয় সঞ্জয় চ্যাটার্জির নির্দেশে এবং শ্রীরামপুর শহর কংগ্রেস কমিটির উদ্যেগে শ্রীরামপুর এন এস এভ্যিনিউ সংলগ্ন মহল- এর পাশে কৃষি ও কৃষক বিরোধী আইন এর বিরুদ্ধে সাক্ষর সংগ্রহ অভিযান করা হল।

সোমনাথ ঘোষ:- শ্রীরামপুর:-সাধারণ ধর্মঘটের সমর্থনে নালিকুলে দেওয়াল লিখন চলছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।