জেলা

হুগলি জেলা নিউজ


চিন্তন নিউজ: – ৭ ই ফেব্রুয়ারি: –গত বহুদিন ধরে চলছে মোদী সরকার এর মানুষ ও কৃষক মারা কালা আইন এর বিরুদ্ধে প্রতিবাদ, বিক্ষোভ ও আন্দোলন। পশ্চিমবঙ্গের হুগলি জেলার আদিবাসী ও লোকশিল্পী হুগলি জেলা কমিটির আহ্বানে কৃষকের স্বার্থহানি তিনটি কৃষি আইনের প্রতিবাদে আজকের সাংস্কৃতিক কর্মসূচি পালন মহেশ্বরপুরে।

এদিকে ১১ই ফেব্রুয়ারী নবান্ন অভিযান ও ২৮শে ফেব্রীয়ারী ব্রিগেড সমাবেশের সমর্থনে ডি ওয়াই এফ আই জাঙ্গীপাড়া লোকাল কমিটির আহ্বানে বাইক মিছিল হয়৷ মুন্ডলিকা পার্টি অফিসের সামনে থেকে সুসজ্জিত ট্যাবলো সহ প্রায় দেড়শত বাইকের মিছিলের উদ্বোধন করেন ডি ওয়াই এফ আই হুগলী জেলা সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড সঞ্জয় ঘোষ৷ মুন্ডলিকা, কোতলপুর, জাঙ্গীপাড়া, দিলাকাশ, ও রসিদপুর মোট ৫ টি অঞ্চলের প্রায় ৪২ কি.মি. রাস্তা ঘুরে রসিদপুরের রঞ্জপুর গ্রামে মিছিল শেষ হয়৷ সমগ্র মিছিলে নেতৃত্বে ছিলেন জেলা সভাপতি ও রাজ্য কমিটির সদস্য কমরেড মিন্টু বেরা, জাঙ্গীপাড়া লোকাল কমিটির সম্পাদক কমরেড মানস চ্যাটার্জী, সভাপতি কমরেড নারায়ণ কোলে সহ অন্যান্য যুব নেতৃত্ববৃন্দ৷। নবান্ন অভিযান কে সামনে রেখে বাংলার দিকে দিকে চলছে বাইক মিছিল।

আগামী ১১ই ফেব্রুয়ারি ১০টি বাম ছাত্র-যুব সংগঠনের ডাকে নবান্ন অভিযানকে সামনে রেখে, শ্রীরামপুর অমূল্যকানন থেকে মাহেশ স্নানপিড়ি মাঠ পর্যন্ত, এস এফ আই / ডি ওয়াই এফ আই শ্রীরামপুরের উদ্যোগে সাইকেল ও বাইক মিছিল…

আবার নবান্ন অভিযানের সমর্থনে এস এফ আই কোন্নগর আঞ্চলিক কমিটির মিছিল রবীন্দ্রভবন থেকে মিষ্টিমহল।মিছিল শেষে ৯ তারিখের সমাবেশের প্রস্তুতি ও একই সঙ্গে ১১ তারিখ নবান্ন অভিযানের প্রস্তুতি।

আজ ভারতের ছাত্র ফেডারেশন বৈদ্যবাটী আঞ্চলিক কমিটির অন্তর্গত উত্তর , দক্ষিণ ও পূর্ব শাখার আলাদা আলাদা ভাবে সম্মেলন সফল হল।

এদিকে কৃষক মারা কৃষি আইন বাতিলের দাবিতে, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং ২৮ ফেব্রুয়ারি ব্রিগেড সমাবেশ সফল করতে আজ তারকেশ্বর শহরে বাম – কংগ্রেসের মহামিছিলে জনপ্লাবন । উপস্থিত ছিলেন রবীন দেব, দেবব্রত ঘোষ সহ অন্যান্য নেতৃবৃন্দ।১১’ই ফেব্রুয়ারি নবান্ন অভিযানের সমর্থনে চন্দননগর ৮’নং ওয়ার্ডে পথ সমাবেশ।

সবার জন্য শিক্ষা চাই, শিক্ষা শেষে কাজ এই দাবিতে আগামী ১১ ফেব্রুয়ারি নবান্ন অভিজানএবং ১৩ই ফে্ব্রুয়ারি পাণ্ডুয়া মহঃ সেলিমের মহা সমাবেশে যোগ দিন।

আগামী ১১ ই ফেব্রুয়ারী নবান্ন অভিযানের সমর্থনে এক বাইক মিছিল সংগঠিত করা হয় সাহাগঞ্জ থেকে তালডাঙ্গা পর্যন্ত । মিছিলের সূচনা করেন হুগলির জেলার ডি ওয়াই এফ আই এর জেলা সম্পাদক অভিজিৎ অধিকারী ।

নবান্ন অভিযানকে কেন্দ্র করে আজ হুগলী চুঁচুড়ায় এস এফ আই/ ডি ওয়াই এফ আই এর মিছিল। হুগলী চুঁচুড়া পৌরসভার ১ নং ওয়ার্ড থেকে ৩০ নং ওয়ার্ড পর্যন্ত এই মিছিল হয়। মিছিলে শতাধিক বাইক উপস্থিত ছিলো।

সকলের জন্য” শিক্ষা ও কাজ “চাই। “শ্রমিক, কৃষক, মেহনতী মানুষের “অধিকার ছিনিয়ে আনার খেলায় এস এফ আই / ডি ওয়াই এফ আই এর কমরেডরা সবসময় রাস্তায়।সমাজ পরিবত’নের এই লড়াইএ জিততে হবে।তাই ১১ তারিখ “নবান্ন অভিযানকে”সফল করার আহ্ববান জানিয়ে কোতরং-হিন্দমোটরে বাইক ও সাইকেল মিছিল।

এদিকে নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির নদীয়া জেলা দ্বিতীয় বার্ষিক সাধারণ সভা আজ কমরেড সুজিত পাল মঞ্চ(অমিয় মৈত্র ভবন) ও সৌমিত্র চট্টোপাধ্যায় নগর (কৃষ্ণনগর) অনুষ্ঠিত হচ্ছে।উপস্থিত আছেন রাজ্য সাধারণ সম্পাদক মোহনদাস পন্ডিত সহ নেতৃবৃন্দ। চতুর্দিকে চলছে এরিয়া কমিটির ডাকে জাঠা মিছিল।। আজ সিপিআইএম শ্রীরামপুর পূর্ব এরিয়া কমিটির অর্ন্তগত ৬ নং শাখার উদ্যোগে কৃষক আন্দোলনের সমর্থনে, শ্রমকোড বাতিলের দাবীতে বটতলা ও সংলগ্ন অঞ্চলে জাঠা মিছিল।

হরিপাল১৪৯ গোপীনগর বুথে দেওয়াল লিখন শুরু হোল।ধর্মঘটের দিন ট্রেন অবরোধের মামলায় গভীর রাত্রে বাড়ি থেকে তুলে নিয়ে পুলিশ ক’ দিন আগে চরম হেনস্থা করে ভাস্কর মন্ডলকে।কিন্তু তাতেও তাকে ভয়ে দমিয়ে দেওয়া যায়নি।আজকের কর্মসূচীতে ভাস্কর সামনের সারিতে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।