জেলা

দক্ষিণ চব্বিশ পরগনার আংশিক খবর


চিন্তন নিউজ:৭ই ফেব্রুয়ারি:– অভিজিৎ দাশগুপ্ত— “বিদ্রোহ চারিদিকে, বিদ্রোহ আজ . এত বিদ্রোহ কখনো দেখেনি কেউ, দিকে দিকে উঠে অবাধ্যতার ঢেউ”–
একদিকে বেকারদের হাতে কাজ নেই অন্য দিকে মহিলারা ধর্ষিত হচ্ছেন, কোনো বিচার নেই. এরই প্রতিবাদে আজ সারা বাংলা জুড়ে ছাত্র যুব মহিলা , শ্রমিক, কৃষক আজ রাস্তায়। একদিকে কাজ নেই, অন্য দিকে সর্বত্র অনাচার তাই আজ সরকারের বিরুদ্ধে লড়াই করতে সোনারপুর পশ্চিম এরিয়া কমিটি থেকে অভিজিৎ দাস গুপ্ত জানাচ্ছেন যে আজ সিআইটিইউ সোনারপুর পশ্চিম অঞ্চলে ট্রেড – কো অর্ডিনেশন (trade -cordination) কমিটির ডাকে শ্রমিকের অর্জিত অধিকার হনন করে কালা শ্রম কোড এর প্রতিবাদে, কৃষক এবং জন বিরোধী কৃষি আইন , বিদ্যুৎ আইন বাতিল সহ তেরো দফা দাবিতে এবং তৎসহ ২৮/২ ব্রিগেড এর সমাবেশকে সফল করতে একটি শ্রমিক জ্যাঠার আয়োজন করা হয় . এলাকার মানুষকে নিয়ে. শুরু হয় গড়িয়া শীতলা মন্দির থেকে নল গড় হাটা পর্যন্ত. এই মিছিলে উপস্থিত ছিলেন সিআইটিইউ এর জেলার নেতা কমল গাঙ্গুলি গৌতম দত্ত, প্রবীর দাস, ছিলেন গণতান্ত্রিক নেতা আশীষ শীল. কৃষক নেতা সিরাজ খান সহ অনেক সাধারণ মানুষ!

অন্য দিকে জয়নগর থেকে সংবাদদাতা রমা চক্রবর্তী জানাচ্ছেন যে তাঁদের জয়নগর – ২ অঞ্চলে এইড‌ওয়া এর পক্ষ থেকে অঞ্চলের মহিলারা সমস্ত এলাকা জুড়ে দেয়াল লিখন , পোস্টারিং কর্মসূচি পালন করা হয় আগামী ৯ই ফেব্রুয়ারি কলকাতা চলো কর্মসূচিকে সামনে রেখে।

দেবু রায় জানাচ্ছেন- আগামী ১১ই নভেম্বর নবান্ন অভিযানকে সামনে রেখে যাদবপুরের বুকে বাম ছাত্র-যুবদের সুবিশাল জনসভা । বক্তব্য রাখেন কমরেড মীনাক্ষী মুখার্জী, কমরেড ঋজুরেখ দাশগুপ্ত, কমরেড আদিত্য জোয়ারদার, কমরেড পৃথা তা এবং কমরেড মাণ্ডবী ভট্টাচার্য। সভাপতিত্ব করেন কমরেড বিপ্লব দে। বিভিন্ন সংগঠনের কর্মী, বামপন্থী সমর্থক এবং কমরেডরা ছাড়াও উপস্থিত ছিলেন প্রচুর সাধারণ মানুষ।

চন্দনা বাগচী জানিয়েছেন- বাটা নুঙ্গী আঞ্চলিক কমিটির উদ্যোগে আইন অমান্য কর্মসূচির দেওয়াল লিখন ও হাতে লেখা পোস্টারিং হয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।