জেলা

হুগলি জেলা নিউজ


চিন্তন নিউজ: নিজস্ব সংবাদদাতা:– ১৩ ই ফেব্রুয়ারি :- পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন প্রায় রাজ্যের দোড়গোড়ায়।। চতুর্দিকে চলছে কমরেড দের নির্বাচনী প্রচার।। সিঙ্গুর এ আগামী বিধানসভা নির্বাচনী ও মহামিছিল ও কর্মীসভা অনুষ্ঠিত হয়।।আজ আবার পান্ডুয়া বিধানসভা কমিটির ডাকে মহামিছিলে জনপ্লাবন । উপস্থিত আছেন কমরেড মহম্মদ সেলিম ।

এদিকে দিল্লিতে দীর্ঘদিন ধরে চলছে মোদী সরকারের অমানবিক জনবিরোধী কৃষি বিলের বিরোধীতায় আন্দোলন। বিজেপি সরকারের ছদ্ম জাতীয়তাবাদের মুখোশ দিতে এবং সীমান্তের অতন্দ্র প্রহরী ভারতীয় জ‌ওয়ানদের প্রতি সম্মান জানাতে ও দিল্লী সীমান্তে ৮০ দিন ধরে চলমান কৃষক আন্দোলনে জীবনদান করা শহীদ কৃষকদের স্মরণে ১৪ই ফেব্রুয়ারি২০২১, রবিবার দেশজুড়ে গ্রাম শহরে শহীদ দিবস পালনের আহ্বান জানিয়েছেন সারা ভারত কৃষক সংগ্রাম সমন্বয় সমিতি। স্মরণে রাখতে হবে ২০১৯ সালের ১৪ই ফেব্রুয়ারি কাশ্মীরের পুল‌ওয়ামায় সন্ত্রাসবাদী হামলায় ৪৪ জন জ‌ওয়ান নিহত হয়েছিলেন আর তাকে ব‍্যবহার করে বিজেপি-আর এস এস মেকি দেশপ্রেমের ধ্বজা উড়িয়ে উগ্র জাতীয়তাবাদ ও তীব্র মেরুকরণের মাধ্যমে লোকসভা নির্বাচনে জয়ী হয়ে জনজীবনকে বাজী রেখে কর্পোরেট প্রেমের নয়া নজির তৈরি করেছে। রাষ্ট্রায়ত্ত ক্ষেত্রের মৃত‍্যুঘণ্টা বাজিয়ে কৃষি-কৃষক-গ্রামকে কর্পোরেটদের হাতে তুলে দিতে উদগ্র হিম্মত দেখাচ্ছে। এই হিংস্র আক্রমণের বিরুদ্ধে জানকবুল লড়াইয়ে নেমেছে সারা দেশের কৃষক, শ্রমিক, মহিলা, যুব , ছাত্র সহ সমাজের সব অংশের দেশপ্রেমিক জনগণ। দিল্লি সীমান্তে স্বাধীনতার পর সর্ববৃহৎ দূর্বার কৃষক আন্দোলনে সামিল হয়েছেন লক্ষ লক্ষ সংগ্রামী কৃষক। ৮০ দিন অতিক্রম করা এই বীরত্বপূর্ণ লড়াইয়ে ইতিমধ্যেই ২২৮ জন কৃষক শহীদের মৃত‍্যুবরণ করেছেন। সীমান্তের বীর জ‌ওয়ান আর গ্রাম ভারতের কৃষক একাকার হয়ে ধ্বনি তুলেছে ” জয় জ‌ওয়ান-জয় কিসান”।

এই প্রেক্ষিতকে সামনে রেখে আগামীকাল রবিবার ১৪ ফেব্রুয়ারি ২০২১ হুগলী জেলার কৃষক, শ্রমিক, মহিলা, যুব,ছাত্র, শিক্ষক, কর্মচারী সহ সব অংশের দেশপ্রেমিক সংগ্রামী সহযোদ্ধাদের কাছে নিজ নিজ এলাকায় এআইকেএসিসি’ র আহ্বানে সাড়া দিয়ে মশাল মিছিল ও মোমবাতি মিছিল সহ যথাযথ মর্যাদার সাথে ” শহীদ দিবস ” পালন করার ডাক দেওয়া হয়েছে।

আবার এদিকে শ্রমিক কৃষকের দাবী নিয়ে ব্রিগেডের সমাবেশের প্রচার চলছে নানাভাবে।শেওড়াফুলি -বৈদ‍্যবাটী এরিয়া কমিটির ছোটোবেলু শাখায় দেওয়াল লিখন এর কিছু অংশ। গতকাল বনধ এর দিনেও ব্রিগেড সমাবেশের সমর্থনে চললো দেওয়াল লিখন।।

ব্রিগেড ও আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে শ্রীরামপুর বিধানসভা কেন্দ্রের কর্মীসভা অনুষ্ঠিত হয় শ্রীরামপুর রবীন্দ্র ভবনে। বক্তা হিসাবে উপস্থিত ছিলেন সিপিআইএম কেন্দ্রীয় কমিটির সদস্য শ্রীদীপ ভট্টাচার্য্য, সিপিআই জাতীয় পরিষদের সম্পাদকমন্ডলীর সদস্য পল্লব সেনগুপ্ত, আর.এস.পি রাজ্য কমিটির সদস্য কিশোর সিং, কংগ্রেস নেতা ও পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা জনাব আব্দুল মান্নান।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।