জেলা

হুগলি জেলার খবর


সুপর্না রায় _ চিন্তন নিউজ __ হুগলি জেলার চুঁচুড়া থেকে সংবাদ সংগ্রাহক জানাচ্ছেন যে এক ভয়াবহ পরিস্থিতির দিকে এগোচ্ছে করোনা সংক্রমণ । আটকানো তো যাচ্ছেই না বরং দিন দিন বেড়েই চলেছে।তাই এবার করোনা কে বাগে আনতে হুগলি কার্যত আবারও লকডাউন এর পথে চলেছে।। তবে এই লকডাউন পুরো জেলায় নয় নির্দিষ্টভাবে কিছু এলাকায় এই পদক্ষেপ নেওয়া হয়েছে।। আগামী কাল বৃহস্পতিবার থেকেই পুরো রাজ্য জুড়ে লকডাউন কার্যকর করার নির্দেশ দিয়েছে নবান্ন। রাতে হুগলি জেলা প্রশাসন সুত্রে জানা গেছে জেলার মোট ২৭ টি জায়গাকে কনটেন্টমে্ট জোন করা হচ্ছে।।এর মধ্যে গ্রামীণ পুলিশ এর আওতাধীন ২১টি এবং চন্দননগর কমিশনারেটের আওতাধীন ৬ টি জায়গাকে কনটেন্টমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এখন এই উল্লিখিত এলাকা গুলোকে লকডাউন এর আওতায় ফেলা হবে।।

হুগলি জেলার গোঘাট থেকে সংবাদ সংগ্রাহক সুপর্না রায় জানিয়েছেন যে ,কাজ না করে শুধু মাত্র তৃনমুল এর মিছিল এ যাওয়ার জন্য ১০০ দিনের কাজ এর এক দিনের হাজিরা পেলেন শ্রমিকরা।। ঘটনাটি ঘটেছে গোঘাট _২ ব্লকের বেঙ্গাই পঞ্চায়েত এ।। এই অভিনব ঘটনার সুত্রপাত সোমবার।। পেট্রোল, ডিজেল এর দাম বৃদ্ধি নিয়ে তৃনমুল এর পক্ষ থেকে মিছিল ছিল।। তৃণমূল কংগ্রেস এর বাসব চট্টরাজ ওই না খেতে পাওয়া শ্রমিক দের বলেন মিছিল এ হাঁটলে ১০০ দিনের কাজ করলে একদিন এ যা প্রাপ্য হয় তাই ওই শ্রমিকদের দেওয়া হবে।। কিন্তু শ্রমিক রা হাঁটার জন্য নাম তোলাতে গেলে বেঁকে বসেন তিনি আধিকারিক এবং তাঁরা জানিয়েছেন এই কাজে তাঁরা কোনরকম দায়িত্ব নিতে পারবেন না।। বিপদ বুঝে বাসব চট্টরাজ বলেন তিনি এমন কোন শর্ত দেন নি।।এই সময় বিধায়ক মানস মজুমদার বলেন মিছিলে হাঁটলে শ্রমিকদের মাংস ভাত খাওনো হবে বলে বলা হয়েছিল।। শ্রমিকরাই ভুল ধারণা করে কাজের জায়গায় এসে গোলমাল করে ।।।।

জাঙ্গীপাড়া থেকে সংবাদ সংগ্রাহক জয় জানাচ্ছেন যে ৭ ই জুলাই মঙ্গলবার ২০২০ রাত ৮ টা নাগাদ মুন্ডুলিকা গ্রাম পঞ্চায়েত এলাকায় যুব নেতা তামিম হোসেন মোল্লা এক বাইক সংঘর্ষে মৃত্যু হয়েছে ।। আজ ময়নাতদন্তের পর ধর্মীয় নীতি মেনে তামিমের শেষকৃত্য সম্পন্ন হয়েছে।। এলাকাতে শোকের আবহাওয়া।

হুগলি জেলার নালিকুল থেকে রূপম বাগচী জানিয়েছেন আমফান ঘূর্ণিঝড়ের প্রভাবে প্রচুর পরিমাণে ক্ষয়ক্ষতি হয়েছে।। আমফানের টাকা ও গাছ বিক্রির টাকা আত্মসাৎ এর প্রতিবাদে হরিপাল ব্লকের নালিকুল গ্রাম পঞ্চায়েত এ ডেপুটেশন এবং গাছ বিক্রির টাকার হিসাব দিতে না পেরে মাথা তুলতে পারছে না প্রতিনিধি টিমের কাছে।।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।