জেলা

হুগলি জেলার আজকের নিউজ


চিন্তন নিউজ:৮ ই ফেব্রুয়ারি: প্রাপ্য সন্মান, বর্ধিত মজুরি ও অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবিতে লাগাতার অনশনের পথেই হাঁটলেন হুগলী চুঁচুড়া পৌরসভার অস্থায়ী কর্মচারীরা। এদিন হুগলী চুঁচুড়া পৌরসভার মূল গেটের সামনে অনশন মঞ্চ বেঁধে লাগাতার আন্দোলনের পথে নামলেন।কিছুদিন আগে চুঁচুড়ার বিধায়ক অস্থায়ী কর্মীদের বিরুদ্ধে অপমানজনক মন্তব্য করেছিলেন, এদিন কর্মীরা সেই মন্তব্যের তীব্র নিন্দা করেন। তাঁদের স্পষ্ট বক্তব্য যতদিন না পূরন হচ্ছে ততদিন চলবে এই মরণপণ আন্দোলন। ‌

সায়ঙ্ক মন্ডল জানান যে গোঘাট বিধানসভা নির্বাচনী কমিটির উদ্যোগে আজ কামারপুকুর চটির পার্টি অফিস লাগোয়া প্রাঙ্গণে এক বিরাট কর্মীসভা হয়ে গেল। সভায় সভাপতিত্ব করেন জেলা কমিটির সদস্য অরুণ পাত্র। বক্তব্য রেখে আগামী দিনের কর্মসূচি ঘোষণা করেন জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য কমরেড অসিত মুখার্জি । প্রধান বক্তা ছিলেন পাটির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড শ্রীদীপ ভট্টাচার্য । উপস্থিত ছিলেন দেবু চ্যাটাজী, ভাস্কর রায়, কমরেড অভয় ঘোষ, কমরেড মহঃ ইয়াসিন, কমরেড সত্যসাধন ঘোষ সহ দুটো এরিয়া কমিটির সদস্যরা ও ষোলটি অঞ্চলের অসংখ্য কর্মীগণ ও দরদীরা । চার শতাধিক কর্মী সমর্থক দরদীরা উপস্থিত ছিলেন ।
শ্রীদীপ ভট্টাচার্য বলেন, করোনা মহামারীতে দুই সরকারই দায়িত্ব পালন করেনি। পনেরো কোটি মানুষ কাজ হারিয়েছেন। মোদি সরকার গণতন্ত্র কেড়ে নিয়েছে। কৃষকদের ও শ্রমিকদের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। ধর্মীয় বিভাজনের মাধ্যমে মানুষকে ভাগ করে দেওয়া হচ্ছে। এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। কৃষি আইনের বিরুদ্ধে দিল্লিতে কৃষকরা যে আন্দোলন করছে তার বিরুদ্ধে মোদি সরকার যুদ্ধ ঘোষনা করেছে ।রাষ্ট্রের দমন পীড়ন সত্ত্বেও কৃষক আন্দোলনকে দমাতে পারেনি। রাজ্যে তৃণমূলের দুর্নীতি, সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য আহ্বান করেন । রাজ্যে বাম গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ সরকার গড়ে তুলতে হবে । কেন্দ্রের ও রাজ্যের জনবিরোধী নীতির বিরুদ্ধে মানুষকে ঐক্যবদ্ধ করার আহ্বান জানান । শুরু হলো রাজ্যের সব জায়গায় নির্বিচনী কর্মীসভা এবং আগামী নির্বাচনে এর যুদ্ধের প্রস্তুতি।

আজ সিপিআই (এম) বলরামবাটি অঞ্চল নির্বাচনী কর্মীসভা সংগঠিত হলো।আবার এদিকে আগামী ১১ ই ফেব্রুয়ারী দশটি বামপন্থী ছাএযুব সংগঠনের ডাকে নবান্ন অভিযান এর সমর্থনে এস‌এফ‌আই ও ডিওয়াইএফ‌আই কোতরং-হিন্দমোটর লোকাল কমিটির উদ্যোগে সাইকেল ও বাইক মিছিল সংগঠিত হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।