জেলা

হুগলি জেলার সংবাদঃ-


২২ শে অগাষ্টঃ- চিন্তন নিউজঃ— জয়দেব ঘোষঃ-আজ এস এফ আই / ডি ওয়াই এফ আই পাণ্ডুয়া লোকাল কমিটির উদ্যোগে রাখী বন্ধন উৎসব পালন পাণ্ডুয়ার বাজার সংলগ্ন জায়গায়।উপস্থিত এরিয়া কমিটির সম্পাদক তথা প্রাক্তন বিধায়ক আমজাদ হোসেন, যুব জেলা সম্পাদক মন্ডলীর সদস্য অভিষেক ঘোষ, পাণ্ডুয়ার যুব সম্পাদক শিবু ঘোষ,ছাত্র সম্পাদক সৌম্য মুখার্জি, হাফেজুর রহমান,জয়দেব ঘোষ,সায়ন্তন ঘোষ,মায়া সিং সহ নেতৃবৃন্দ ।

ঝিলিক দাসঃ-১৯৭৯ সালে কংগ্রেসী ঘাতক বাহিনীর হাতে আক্রান্ত হয়ে খুন হন কমরেড যতীশ দে। আজ শহীদ কমরেড যতীশ দে এর স্মরণে, ডি ওয়াই এফ আই চুঁচুড়া আঞ্চলিক কমিটির পক্ষ থেকে তাকে স্মরণ করে শহীদ বেদিতে মাল্যদান কর্মসূচি গ্রহন করা হয়। এর সাথে সাথে রাখি বন্ধন এবং বৃক্ষ বিতরন কর্মসূচি করা হয়।

শাশ্বতী সরকারঃ- রাজ্যের বিভিন্ন প্রান্তের সাথে সাথে আজ রাখি বন্ধন কর্মসূচী পালিত হয়েছে হুগলী জেলার বৈদ্যবাটি রেল গেটে সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির উদ্যোগে।

অভিজিৎ সাঁতরাঃ-বলরামবাটি অঞ্চল কৃষক সভা ১৬ তম সম্মেলন কমরেড বলাই সাবুই নগর,কমরেড কাশীনাথ দাস মঞ্চে ।পতাকা উত্তোলন করেন কমরেড মোহনলাল দাস। শোক প্রস্তাব পেশ করেন কমরেড অভিজিৎ সাঁতরা। উদ্বোধন করেন কমরেড পাঁচকড়ি দাস। প্রতিবেদন পেশ করেন কমরেড শংকর সিংহ। মোট ৫১ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন কমরেড দেবকুমার পাল।আলোচনা করেন ৭ জন।১৭ জনের কমিটি তৈরী হয়েছে।সভাপতি কমরেড অনিল দাস, সম্পাদক সনৎ পাল,কোষাধ্যক্ষ কমরেড বিশ্বনাথ দাস নির্বাচিত হয়েছেন।

সোমনাথ ঘোষঃ-আজ সারা ভারত কৃষক সভার শাখা চণ্ডীতলা ২ ব্লক কৃষক সভার ২০ তম সম্মেলন আজ চণ্ডীতলা গ্রাম পঞ্চায়েতের পায়রাগাছা গ্রামের গোবিন্দ ভট্টাচার্য নগরে রতন দত্ত, মহাদেব চৌধুরী ও অরুণ মাজি মঞ্চে মুক্তি প্যালেসে অনুষ্ঠিত হয়। প্রায় দেড় শতাধিক প্রতিনিধি ও বিভিন্ন গণসংগঠনের নেতৃত্ব ও কর্মীদের উপস্থিতিতে কৃষক সভার পতাকা উত্তোলন করেন সংগঠনের বিদায়ী সভাপতি মহাদেব পাল। শহীদ বেদীতে মাল্যদান ও শ্রদ্ধা নিবেদনের পরে সম্মেলনের উদ্বোধন করেন জেলা সম্পাদক ভক্তরাম পান। ৯ টি অঞ্চল থেকে আগত ১০২ জন প্রতিনিধিদের মধ্যে থেকে ১৩ জন সম্পাদক রজতাভ রায়ের পেশ করা সম্পাদকীয় প্রতিবেদনের ওপর আলোচনায় অংশ নেন। অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন জেলা কৃষক সভার কোষাধ্যক্ষ রঘুনাথ ঘোষ। সমীর রায়, রজতাভ রায় ও হেমন্ত ঘোষকে যথাক্রমে সভাপতি, সম্পাদক ও কোষাধ্যক্ষ নির্বাচিত করে ২৮ জনের ব্লক কমিটি ও ১২ জন জেলা সম্মেলনের প্রতিনিধি সর্বসম্মতিক্রমে নির্বাচিত হয়। মহিলা নেত্রী সুজাতা বিশ্বাস ও জেলা কৃষক কাউন্সিলের সোমনাথ ঘোষ সহ বিভিন্ন গণসংগঠনের নেতৃত্ব সম্মেলনে উপস্থিত ছিলেন। উল্লেখ্য হুগলী জেলা ৩৬ তম সম্মেলনকে সামনে রেখে জেলার ১৭ টি থানা / ব্লক কমিটির মধ্যে এটিই জেলার প্রথম সম্মেলন। সম্মেলনে মহাদেব পাল, অশোক পান সহ প্রবীন ও বিদায়ী নেতৃত্বকে সম্বর্দ্ধিত করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।