জেলা

হুগলি জেলার খবর


সুপর্ণা রায়, চিন্তন নিউজ, ২২ শে জানুয়ারি: আগামী ১১ই ফেব্রুয়ারি সকলের জন্য শিক্ষা ও কাজের দাবীতে বামপন্থী ছাত্র যুবদের নবান্ন অভিযান। এদিকে ভারতের ছাত্র ফেডারেশন বৈদ্যবাটী আঞ্চলিক কমিটির পক্ষ থেকে ২৪০ টাকার বেশি ফি নেওয়া যাবে না এই দাবীকে সামনে রেখে আজ বনমালী স্কুলে ডেপুটেশন দেওয়া হলো।

সায়ঙ্ক মন্ডল: গোঘাট এক নম্বর ব্লকের বামপন্থী কৃষক খেতমজুর ও অন্যান্য গণসংগঠনের উদ্যোগে কৃষি আইন বাতিলের দাবিতে ও বিদ্যুত সংশোধনী বিল প্রত্যাহার ও দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে ভিকদাস থেকে গোঘাট বকুলতলা প্রায় দুই কিলোমিটার পথ ও ৬ টা বুথ ছুঁয়ে বকুলতলাতে শেষ হয়। মিছিলের সূচনা করে বক্তব্য রাখেন দেবু চ্যাটাজী।মিছিলের আগে পঞ্চাশটি সুসজ্জিত মোটর বাইক মিছিলকে এগিয়ে নিয়ে যান।

বকুলতলার পথসভায় সভাপতিত্ব করেন মহ ইয়াসিন। বক্তব্য রাখেন অসিত মুখার্জি, শিবপ্রসাদ মালিক, অরুন পাত্র, ভাস্কর রায প্রমুখ। উপস্থিত ছিলেন তরুণ ঘোষ, স্বপন মণ্ডল, জাকির হোসেন, নিরঞ্জন পন্ডিত, হরপ্রসাদ মন্ডল প্রমুখ। তিন শতাধিক মানুষ মিছিলে হাঁটেন। রাস্তার ধারে দাঁড়িয়ে অসংখ্য মানুষ মিছিলকে স্বাগত জানান।

খবরে প্রকাশ ভারতের ছাত্র ফেডারেশন কোন্নগর আঞ্চলিক কমিটির আন্দোলনে কানাইপুর হাইস্কুলে ফি ৭৪০ টাকা থেকে ১৯০ টাকা কমানো হলো। আর যারা ২৪০ টাকার বেশি দিতে পারবে না তারা ২৪০ টাকাই দেবে।

জয়দেব ঘোষ: আজকে মেট্রো চ্যানেলে কৃষক আন্দোলনের সংহতি জানিয়ে অবস্থান করে নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক সহ অন্যান্য নেতৃত্ব।

সোমনাথ ঘোষ: চন্ডীতলা ১ এরিয়া কমিটির শিয়াখালা ১ শাখার প্রয়াত কমরেড সন্ধ্যা পাত্রর স্মরণসভা তাঁর বাড়ি সংলগ্ন গড়েরবাবা পাত্রপাড়ায় অনুষ্ঠিত হয়। তাঁর প্রতিকৃতিতে মাল্যদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। তাঁর জীবনের বিভিন্ন দিক আলোচনা করেন কমরেড সোমনাথ ঘোষ, কমরেড দিলীপ সানকি, কমরেড স্বপন বটব্যাল। অত্যন্ত দরিদ্র পরিবারে জন্মগ্রহণ ও অনেকগুলো ভাই বোনের সংসার সামলে জনগনের বৃহত্তর পরিবারে কিভাবে কাজ করা যায় তা কমরেড সন্ধ্যা পাত্রর জীবন থেকে শিক্ষনীয় বলেই জানান আলোচকরা। তাঁর পরিবারের পক্ষ থেকে স্মৃতিচারনা করেন সনৎ পাত্র। শোক প্রস্তাব পাঠ ও সভার সভাপতিত্ব করেন কমরেড রঘুনাথ ঘোষ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।