রাজ্য

সিভিল ডিফেন্স কর্মীদের বিকাশ ভবন অভিযান


কাকলি চ্যাটার্জি, চিন্তন নিউজ, ২২ জানুয়ারি: সিভিল ডিভিন্সের কর্মীদের বিকাশভবন অভিযান ছিল আজ। পুলিশকে জানানো হয়েছিল আগেই। তবুও সল্টলেক সিটি সেন্টার ১ এর পর মিছিল আর এগোতে দেয়নি পেটোয়া পুলিশবাহিনী। ওখানেই বসে পড়েন আন্দোলনকারীরা, শুরু হয় তর্কাতর্কি। অবশেষে ৪ জনকে ডেপুটেশনে যাওয়ার অনুমতি দেন পুলিশকর্তারা।

আন্দোলনকারীদের দাবি প্রত্যেক সিভিল ডিফেন্স ভলান্টিয়ারের সারা মাস ৩০ দিন স্থায়ী কাজের ব্যবস্থা করা হোক এবং সেই কাজের ৬০ বছর অবধি লিখিত সুনিশ্চয়তা প্রদান করা হোক।

আন্দোলনকারীদের আরো দাবি এই যে, ডাক্তারজাস্টার ম্যানেজমেন্ট ও সিভিল ডিফেন্স দপ্তরের Staff Officer Instructor Water Wings Civil Defence, West Bengal Civil Emergency Force, National Volunteer Force সহ যাবতীয় শূন্যপদে বয়স কিংবা উচ্চতার মাপকাঠি না রেখে এবং সাথে সাথে পুরুষ- মহিলার ভেদাভেদ না রেখে অবিলম্বে শুধুমাত্র সিভিল ডিফেন্স ভলান্টিয়ারদের স্থায়ীভাবে নিয়োগ করা হোক এবং সেই নিয়োগের ক্ষেত্রে আমাদের সংগঠনের প্রদত্ত তালিকাকে প্রাধান্য দেওয়া হোক।

কর্মরত অবস্থায় কোনো সিভিল ডিফেন্স ভলান্টিয়ারের মৃত্যু হলে তার পারিবারকে এককালীন ক্ষতিপূরণ প্রদানের সাথে সাথে পরিবারের একজনের চাকরির ব্যবস্থা করারও দাবি জানান আন্দোলনকারীরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।