জেলা

হুগলি জেলার সংবাদঃ-


চিন্তন নিউজঃ- ২৫ শে নভেম্বর:– সিদ্ধার্থ গুহঃ- আজ ডি ওয়াই এফ আই এর উদ্যোগে ভগবতীপুর উত্তরপাড়া মিনি বাস(২২৫) চালানোর দাবীতে গণস্বাক্ষর কর্মসূচি কুমিরমোরা কবরস্থান মোড়ে।

দেবারতি বাসুলীঃ-আজ দুপুরে ত্রিবেনী বুড়িমাতলা সংলগ্ন এলাকায় একটি পুকুরের কারেন্ট জালে বক এবং একটি মাছরাঙা পাখি দীর্ঘসময় ধরে আটকে পড়ে।খবর পেয়ে, “অভিপ্রায়” এর পক্ষ থেকে পাখিদুটিকে উদ্ধার করা হয়। খুশির খবর, দুটি পাখিই প্রানে বেঁচে যায় এবং পরে ওদের মুক্ত করে দেওয়া হয়।। চারিদিকে এই কারেন্ট জালের প্রাদুর্ভাব বৃদ্ধি হওয়াতে এই জাতীয় পাখিগুলি ছটফট করতে করতে মৃত্যুর পথে অগ্ৰসর হচ্ছে। সকল কে সচেতন হতে হবে যে এই ধরনের পাখীগুলো কে যাতে বাঁচানো যায় তবেই পরিবেশের ভারসাম্য রক্ষা করা যাবে।

জয়দেব ঘোষঃ- আজ নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির হুগলী জেলার অবসর প্রাপ্ত শিক্ষক টিমের বর্ধিত সভা সমিতির জেলা অফিসে। উপস্থিত আছেন রাজ্য সাধারণ সম্পাদক মোহনদাস পন্ডিত,জেলা সম্পাদক কমল মল্লিক,রাজ্য সম্পাদকমন্ডলীর সদস্যা মানসী চক্রবর্তী,প্রাক্তন জেলা সভাপতি,সম্পাদক ও যুগ্ম আহ্বায়ক (অবসর প্রাপ্ত টিম) নরেন দে, সম্পাদক মন্ডলীর গুরুত্বপূর্ণ সদস্য হবিবুর রহমান,জয়দেব ঘোষ। সভায় সিদ্ধান্ত হয়:-আগামী ১৮ই জানুয়ারি,২২ (মঙ্গলবার) অবসর প্রাপ্ত শিক্ষক টিমের কনভেনশন অনুষ্ঠিত হবে জেলা কমিটির অফিসে সময় দুপুর ১টা।

কল্পনা গুপ্তঃ- গতকাল প্রবীণ সম্মিলনী র মিলনোৎসব নির্দিষ্ট বিধিনিষেধ মেনে কালিদাস পাড়ুই স্মৃতি গ্রন্থাগারে তিন তলার বড়ো ঘরে পালিত হলো। শ্যামল পাল একজন ঔপন্যাসিক কবি লেখক শিল্পী। তিনি বেহালায় রবীন্দ্র সংগীত এর সুর শোনালেন। সমবেত সংগীত বরিষ ধরা মাঝে শান্তির পরিবেশন করা হয়।অমিয় ভট্টাচার্য ব্যাংক অব বরোদা র প্রাক্তন আধিকারিক তিনি ব্রাহ্মণ্ কবিতা টি পাঠ করলেন। ঠিক বিকেল ৫টা থেকে রাত ৮টা৩০ মি।পর্যন্ত হয়েছে। সুন্দর বক্তব্য রেখেছে মৈত্রেয়ী। কি ভাবে মুক্তি পেলাম আমরা। স্বরচিত কবিতা পাঠ করেছেন। অরবিন্দ, স্বান্তনা, প্রবীণ সম্মিলনী র ঐতিহ্য বজায় রাখা সম্পর্কে বক্তব্য পেশ করেছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।