জেলা

হুগলি জেলা সংবাদ


সুপর্ণা রায়, চিন্তন নিউজ, ২৫শে মার্চ: গোটা রাজ্যের সাথে হুগলিতেও বিধানসভা নির্বাচনের গন্ধ। চলছে জোর কদমে প্রচার। আজ সকালে চন্ডিতলা বিধানসভার অন্তর্গত চন্ডীতলার বিস্তীর্ন গ্রামে ও বিকালে চন্ডীতলা বেলেডাঙা সহ আরও বেশ কিছু গ্রামে এবং গরলগাছার একটা অংশে কমঃ মহঃ সেলিম তার নির্বাচনী প্রচার করেন। দিনের শেষে চন্ডিতলা বাজারে পথসভার মাধ্যমে সেই প্রচার শেষ করা হয়। আজকের প্রচার ঘিরে ৮থেকে ৮০ মানুষের মধ্যে ছিল প্রবল উৎসাহ। উঠে আছে বিভিন্ন অভাব অভিযোগ, জয়ী হলে সেই সমস্যার সমাধান করবেন তিনি এই বলে আশ্বাস দেন।

আজ পুরশুড়া বিধানসভার সংযুক্ত মোর্চার প্রার্থী মণিকা মল্লিকের সমর্থনে শ্যামপুর পঞ্চাননতলার এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শ্যামল মন্ডল। গনমঞ্চ পরিবেশন করেন “চা বাগানের কান্না”, উত্তরণ ও নাটক পরিবেশন করেন “বিস্ফোরণ।” প্রাভদার নাটক “হাতে হ্যারিকেন” পরিবেশিত হয়। হিরণ্ময় ঘোষালের পরিচালনায় জেলার কেন্দ্রীয় টীমের সমবেত সঙ্গীত। পথসভায় বক্তব্য রাখেন কমরেড বিমল মন্ডল। পুরশুড়া বিধানসভার প্রার্থী মণিকা মল্লিক পথসভায় বক্তব্য রাখেন।

গতকাল হরিপাল কেন্দ্রের সংযুক্ত মোর্চা সমর্থিত আইএস এফ প্রার্থী সিমল সরেনের সমর্থনে নালিকুল পশ্চিম অঞ্চলের একটি পথসভা অনুষ্ঠিত হয়। এলাকার মানুষ এর চাহিদা ছিল যে তাঁরা প্রার্থীর বক্তব্য শুনবেন। ব্যস আর দেরী না করে সিমল সরেনকে নিয়ে বন্দিপুরের প্রচার শেষ করে আবার আগের জায়গায় ফিরে এক পথসভার আয়োজন করা হয়। সারাদিন নেতাকর্মীরা প্রচারে ব্যস্ত তাই পেটে জল বা খাবার কিছুই পড়ে নি।

প্রার্থীর বক্তব্য রাখার সময় কমরেডরা পাশের একটি দোকানে গিয়ে কিছু কেক কিনে সেগুলো খাওয়ার পর একটুখানি জল চায় দোকানী জেঠুর কাছে। দোকানীও প্রার্থীর বক্তব্য শুনছিলেন। তিনি একটি বোতল কমরেডদের হাতে ধরিয়ে দেন। কমরেডরা অবাক হয়ে দেখেন জলের বোতলটি সিল করা। তারা বলেন যে তাঁদের এমনি জল হলেই চলবে। কিন্তু দোকানী জেঠু জোর করে ওই সিল করা বোতল নিতে বাধ্য করে। ভালোবাসায় কমরেডদের চোখ জলে ভরে উঠে। দোকানী বললেন তিনি না হয় জলটুকু দিয়েই কমরেডদের পাশে থাকলেন। তিনি বললেন যে রাস্তায় ব্যবসা করে কোনরকমে পেট চালান, রাস্তায় নেমে পার্টিটা করতে পারেন না, কিন্তু মনটা পড়ে থাকে দলের সাথে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।