জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ২৫শে মার্চ: পূর্ব বর্ধমানের শক্তিগড়ের ছেলে চন্ডীচরণ লেট, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের এম ফিল। মা লোকের বাড়ি ঠিকে কাজ করেন। বাবার সাইকেল সারানোর দোকানে টিউবের লিক সারিয়ে বড় হয়ে ওঠা। বাড়িতে হ্যারিকেন একটা। তাতেই রান্না এবং পড়াশোনা। এখন কিছু টিউশন দিয়ে সামান্য রোজগার। তাও অধিকাংশ বিনি পয়সায় পড়ানো। বন্ধুর দেওয়া একটা সাদা পাঞ্জাবি পড়ে প্রচারে বের হওয়া। তিনি আসন্ন বিধানসভা নির্বাচনে উত্তর বর্ধমানে সিপিআই(এম) প্রার্থী। প্রতিটি বাড়িতে গিয়ে মানুষের অভাব অভিযোগের কথা শুনছেন।

আজ বর্ধমান শহর দুই নম্বর এরিয়া কমিটির অন্তর্গত ৩৫ নম্বর ওয়ার্ডের আদিবাসী পাড়া, কোড়াপাড়া, নতুন কলোনি এলাকায় বর্ধমান দক্ষিণ বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআই(এম) প্রার্থী পৃথা তা কে নিয়ে প্রচার কর্মসূচীর করা হয়। আজকের এই প্রচার কর্মসূচিতে গরিব পাড়ায় মানুষ জনের মধ্যে প্রার্থীকে কাছে পেয়ে আনন্দে উদ্বেল হয়ে ওঠে।

আউসগ্রাম বিধানসভা অন্তর্গত গুসকরা শহরের আলুট, ধারাপাড়া, রেলের পশ্চিম ধার জুড়ে সংযুক্ত মোর্চা সমর্থিত বামফ্রন্ট মনোনীত সিপিআই(এম) প্রার্থী চঞ্চল মাজিকে বিজয়ী করার আবেদন জানিয়ে বাড়ি বাড়ি প্রচার চালান হয়।

পূর্বস্থলী উত্তর বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চার সমর্থিত সিপিআই(এম) প্রার্থী প্রদীপ কুমার সাহা আজ পুটশুড়ী পঞ্চায়েত এলাকায় নির্বাচনী প্রচার করার সময় পুটশুড়ীতে একটি পুকুরে কিছু শ্রমিক কাজ করছিলো তাদের সঙ্গে কথা বলার জন্য এগিয়ে যান প্রার্থী প্রদীপ কুমার সাহা। প্রার্থীকে পেয়ে ভীষণ খুশি তারা। পুটশুড়ী পঞ্চায়েত সহ সারা বাংলায় ১০০ দিনের কাজে তৃণমূলের দূর্নীতি কথা তুলে ধরেন তারা। বামেদের ইস্তাহারের ১৫০ দিনের কাজ ও দৈনিক ৭০০ টাকা মজুরীকে পূর্ণ সমর্থন জানায়।

এক শ্রমিক বলেন, “তৃণমূল জোর করে পঞ্চায়েত দখল করেছে ও ব্যাপক দূর্নীতি করছে। ১০০ দিনের টাকা কার্যত লুঠ করছে তারা। বামপন্থী ছাড়া কেউ প্রতিবাদ করছে না। তাই ভোট মাষ্টার মশাইকেই দেব। ২১শে সংযুক্ত মোর্চার সরকার গড়তে হবে। তবেই জনগনের পঞ্চায়েত তৈরী হবে। গরীব মানুষ, শ্রমিক, ক্ষেতমজুর তাদের অধিকার ফিরে পাবে।’ প্রার্থী প্রদীপ কুমার সাহা বলেন – “সংযুক্ত মোর্চার প্রার্থীদের ভোট দেওয়য়ার জন্য মানুষ তৈরী হয়ে গেছে। সারা রাজ্যের মানুষ সংযুক্ত মোর্চার সরকার গড়তে চলেছে।”


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।