জেলা

হুগলি জেলা সংবাদ


সুপর্ণা রায়, চিন্তন নিউজ, ২০ মার্চ: নমিনেশন পর্ব শেষ করে প্রচারে চেউ এসেছে বিপুল পরিমাণে। আজকে বামেদের সান্ধ্যকালীন প্রচার ছিল জনাই অঞ্চলে। জনাইয়ের প্রতিটি গ্রামে সেলিম সাহেবকে দেখার জন্য মানুষের মধ্যে প্রবল উৎসাহ ছিল। গত পঞ্চায়েত ভোটে সন্ত্রাসের কথা উঠে আসে আজকের প্রচার থেকে। জনাই স্টেশন রোডে আজকের প্রচার শেষে এক ছোটো পথসভার আয়োজন করা হয়, যা ছোটো সমাবেশে পরিনত হয়ে।

এদিকে আসন্ন বিধানসভা নির্বাচনে পান্ডুয়া বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চা প্রার্থী কমরেড আমজাদ হোসেনের সমর্থনে একটি সভার আয়োজন করা হয়। এই সভায় এসএসসি, পিএসসি, টেট এ স্বচ্ছতার মাধ্যমে নিয়োগের কথা বলা হয়। জাতীয় শিক্ষানীতি ২০২০’র শিক্ষাবিরোধী ধারাগুলো বাতিল করতে হবে। তোলাবাজি ও কাটমানির অবসান ঘটাতে হবে এবং পেট্রল, ডিজেলসহ রান্নার গ্যাসের দাম বৃদ্ধির বিরুদ্ধে দলবদল নয় দিনবদলের লড়াইকে জোরদার করতে হবে। এই সব বিষয় নিয়ে আলোচনা করা হয় উক্ত সভায়।

আবার আজ চন্ডীতলা বিধানসভায় সংযুক্ত মোর্চার সি পি আই (এম) প্রার্থী কমরেড মহম্মদ সেলিম আজ নবাবপুর এলাকায় বুথে বুথে প্রচারে করলেন। মোড়ে মোড়ে ফুল, মালা, শাঁখ বাজিয়ে বরন ও বাতাসা, সরবৎ, জল দিয়ে আপ্পায়ন করলেন মা বোনেরা। তরুন তরুনীরা সেলফি তুললেন এবং বললেন সেলিমদার জয় নিশ্চিত। তারা সবাই সেই আওয়াজ বাড়ি বাড়ি পৌঁছে দেবেন।

অন্যদিকে ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) চন্ডীতলা ১ নং এরিয়া কমিটির নবাবপুর শাখা অফিস কমরেড সবর আলি স্মৃতি ভবনের উদ্বোধন করলেন কমরেড মহম্মদ সেলিম। অনুষ্ঠানে সবর আলির পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন কমরেড স্বপন বটব্যাল ও অন্যান্য নেতৃবৃন্দ। ২০১১ সালের পর ২ বার ভেঙে দেওয়া এই অফিস এলাকার মানুষের সাহায্য ও সহযোগিতায় নতুন ভাবে গড়ে তোলা হয়েছে।

খানাকুল বিধানসভা কেন্দ্রে সংযুক্ত মোর্চা সমর্থিত আইএসএফ প্রার্থী ফাইসাল খান-এর সমর্থনে খানাকুল থানা এলাকায় সংযুক্ত মোর্চার মিছিল ও পথসভা হয়। আজ মতিঝিল লেন ডাককর্মি সংগঠন ভবন চুঁচুড়াতে মগরা দক্ষিণ চক্রের ৭ম সম্মেলন অনুষ্ঠিত হল। উপস্থিত ছিলেন জেলা সভাপতি মানসরঞ্জন ভঞ্জ, জেলা সম্পাদক কমল মল্লিক, সম্পাদক মণ্ডলির সদস্য নরেন দে, হবিবুর রহমান এবং মনোজ সরকার। নমিনেশন পর্ব শেষ করার পর থেকে নির্বাচনী প্রচারে আরও গুরুত্ব বৃদ্ধি পেয়েছে।

আজ হুগলির নবাবপুর, আলিপুর ও তার সংলগ্ন গ্রামে আসন্ন বিধানসভা নির্বাচনে কমঃ মহঃ সেলিমের নির্বাচনী প্রচার ও এলাকায় পার্টি অফিস উদ্বোধন করেন। আজকের কর্মসূচিকে ঘিরে এই অঞ্চলের মানুষের মধ্যে প্রবল উৎসাহ দেখা যায়। সুবিধা অসুবিধার কথা তুলে ধরেন তাঁর কাছে সাধারণ মানুষ। গতকাল নমিনেশন পর্বের প্রার্থীদের সাথে শেষ পর্যন্ত‍ ছিলেন কমরেডরা। প্রার্থীরাও লড়াই করতে প্রস্তুত, কর্মীরাও প্রস্তুত। এবার বুথ আগলে ভোট লুঠ রুখতে ঐক্যবদ্ধ হবার শপথ নেওয়ার অঙ্গীকার। চন্ডীতলার দুধকলমী এলাকার নবাবপুরে সিপিআই(এম) পার্টি অফিস উদ্বোধন করে প্রচার শুরু করলেন সংযুক্ত মোর্চা সমর্থিত বামফ্রন্টের সিপিআই(এম) প্রার্থী মহ: সেলিম।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।