জেলা

হুগলি জেলা সংবাদ


চিন্তন নিউজ, সায়ঙ্ক মন্ডল, ৩১শে জানুয়ারি: হুগলী জেলার চণ্ডীতলার মশাটে দেওয়ালে দেওয়ালে ব্রিগেড সমাবেশের প্রচারে ছেয়ে গেছে। সিপিআইএম চন্দননগর বিধানসভা কমিটির আহ্বানে এক বিশাল মহামিছিলের আয়োজন করা হয় কৃষক মারা কৃষি আইন বাতিলের দাবিতে তৃনমুল ও বিজেপির জনবিরোধী নীতির প্রতিবাদে। মিছিলের নেতৃত্বে ছিলেন কমরেড সুজন চক্রবর্তী। এছাড়াও ছিলেন হুগলী জেলা কমিটির সম্পাদক দেবব্রত ঘোষ এবং রাজ্য কমিটির সদস্য সুদর্শন রায় চৌধুরী মহাশয়।

অন্যদিকে সর্বনাশা কৃষি আইন বাতিলের দাবিতে আজ তারকেশ্বর থানার তালপুর অঞ্চলে জাঠা মিছিল সংঘটিত হোল। মিছিল রামনারায়ন পুর মাকড়ার মুক্তার পুর নস্করপুর গ্রামের ১০ কিলোমিটার পথ পরিক্রমা করে। দুর্নীতিবাজ তৃনমুল ও সাম্প্রদায়িক বিজেপি’কে রাজ্য ও দেশ ছাড়া করতে, বেকার যুবক যুবতীদের কর্মসংস্থানের লক্ষ্যে শিল্পায়নের দাবিতে, কেন্দ্রের বিজেপি সরকারের মানুষ মারা অর্থনীতি ও দেশ বিক্রির বিরুদ্ধে, তৃনমূলের দুর্নীতি ও তোলাবাজি রুখতে, বিদ্যুৎ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির বিরুদ্ধে, বিজেপি-তৃনমূলের অশুভ আঁতাত ধ্বংস করতে ও সাম্প্রদায়িক বিভাজনের রাজনীতির বিরুদ্ধে বামফ্রন্ট ও জাতীয় কংগ্রেসের যৌথ উদ্যোগে আজ সকাল দিয়ে বিকাল পর্যন্ত ডানকুনি পৌর এলাকার প্রতিটি বুথে বুথে প্রচার জাঠা কর্মসূচির আয়োজন করা হয়।

এদিকে দীর্ঘ ১০বছর পর সিপিআই(এম) পুরশুড়া দক্ষিণ এরিয়া কমিটির চিলাডাঙ্গির জি পি র জষাড় ধনপোতা গোপিমোহনপুর ওহারুয়ার ৭টি বুথ এলাকায় জাঠা মিছিল হয়। মিছিলকে উপলক্ষ্য করার মানুষের মধ্যে অভূতপূর্ব সাড়া দেখা যায়।

৩রা ফেব্রুয়ারি সিঙ্গুরে ডি ওয়াই এফ আই হুগলি জেলা কমিটির ডাকে প্রতীকী শিল্যানাস ও ১১ই ফেব্রুয়ারি বাম ছাত্র যুবদের ডাকে নবান্ন চলো কর্মসূচিকে কেন্দ্র করে আজ পথসভা হয় রাজারবাথান ও আনন্দনগরে পঞ্চায়েতে।

সি পি আই এম কোন্নগর এরিয়া কমিটির ডাকে কানাইপুর পঞ্চায়েত এলাকায় আজ অবস্থান বিক্ষোভ কর্মসূচি সংগঠিত হয়। নৈটিরোডের দ্রুত সংস্কার ও পুনঃগঠনের দাবিতে এই বিক্ষোভে এলাকায় সাধারণ মানুষের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।

সোমনাথ ঘোষ: কেন্দ্রীয় সরকারের কৃষক বিরোধী কৃষি আইন, শ্রমকোড বাতিল ও জনবিরোধী নীতির প্রতিবাদে পাঁচঘড়া বাজার থেকে এক মিছিল সংগঠিত হয়ে জয়কৃষ্ণপুর, বড়তাজপুর, তিসা, কাপাসহাঁড়িয়া, সাহানা হয়ে উগারদহ পাঠকপাড়ায় মিছিল শেষ হয় প্রায় ১২ কিলোমিটার পথ অতিক্রম করার পর। মিছিলে উপস্থিত ছিলেন কমরেড আব্দুল হাই, কমরেড জগন্নাথ ঘোষ, কমরেড ভক্তরাম পান,কমরেড সুজাতা বিশ্বাস সহ তিন শতাধিক কমরেড। এলাকায় ভালো সাড়া পড়ে।

চৈতালি নন্দী: চন্দননগরের বুকে আজ দীর্ঘ পদচারনা করল লাল ঝান্ডার দীর্ঘ মিছিল। ছাত্রযুব ও সাধারণ মানুষের দৃপ্ত স্লোগানে চন্দননগর আজ প্রানবন্ত, বর্ণময়। এই মিছিলের নেতৃত্বে ছিলেন বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী। মিছিল থেকে ছড়িয়ে পড়েছে গণসঙ্গীতের মন উদ্বেল করা সুর। মানুষের মধ‍্যে চোখে পড়েছে প্রবল উদ্দীপনা। সাধারণ মানুষের চোখে ভাষা শারীরিক ভঙ্গিতে রয়েছে ‘লড়কে লেঙ্গে’র মতো উদ্ধত ভঙ্গি। তারা তাদের উপর নেমে আসা সব অন‍্যায়ের প্রতিকার চায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।