জেলা

আজকের হুগলি জেলার সংবাদ


জয়দেব ঘোষ, চিন্তন নিউজ, ৩০ ডিসেম্বর: আজ শ্রীরামপুরে হুগলি জেলা যুব কংগ্রেস কমিটির উদ্যেগে কৃষি ও কৃষক বিরোধী কৃষি আইন বাতিলের দাবিতে এবং স্বৈরাচারী মোদি সরকারের বিরুদ্ধে এক বিশাল মশাল মিছিল অনুষ্ঠিত হয়। উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন হুগলি জেলা কংগ্রেস কমিটির সভাপতি মাননীয় সঞ্জয় চ্যাটার্জি, পশ্চিমবঙ্গ প্রদেশ যুব কংগ্রেস কমিটির অন্যতম সম্পাদক শাহিদ নওয়াজ খান সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ভারতের ছাত্র ফেডারেশনের ৫০ বছর উদযাপন করলো SFI হুগলী ইউনিট কমিটি। গত ২৭ তারিখে বর্তমান এবং প্রাক্তণীদের মেলবন্ধনে ব্যান্ডেল মোড় থেকে পদযাত্রা হয় এবং পদযাত্রা শেষে রায়বাজার দুর্গামণ্ডপের সামনে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন SFI পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সদস্য কমরেড শুভজিৎ সরকার। বক্তব্য রাখেন প্রাক্তণ ছাত্রনেতা, প্রাক্তণ সাংসদ কমরেড রূপচাঁদ পাল, প্রাক্তণ ছাত্রনেতা কমরেড অসিত চক্রবর্তী, কমরেড সুদীপ্ত চক্রবর্তী, কমরেড গুরুদাস ব্যানার্জী প্রমুখ। এই সমাবেশ থেকেই হুগলী চুঁচুড়ার প্রাক্তণীদের সংবর্ধনা প্রদান করা হয়।

সুপর্না রায়: পৌরসভার নিয়োগ দুর্নীতি, মজদুর ও অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধির সহ বিভিন্ন দাবীতে আন্দোলনরত মজদুর ও অস্থায়ী কর্মচারীদের অন্যতম সংগঠক কমরেড সৌরভ গাঙ্গুলী। এই আন্দোলনকে ভাঙার জন্য তাই কমরেড সৌরভের বাড়িতে হামলা হয়। এর প্রতিবাদে আজ আখনবাজার উমেশ চন্দ্রের মূর্তির পাদদেশ থেকে একটি মিছিল ২০ ও ২১ নম্বর ওয়ার্ড পরিক্রমা করে মোগলটুলি দূর্গা মন্ডপের মাঠে শেষ হয়। মিছিল শেষে সেখানে পথসভা হয়। বক্তব্য রাখেন সিপিআইএম নেতা কমরেড সৌরভ গাঙ্গুলী, যুব নেতা কমরেড শুভঙ্কর দাস, ফরোয়ার্ড ব্লক নেতা কমরেড জগন্নাথ ঘোষ ও আরএসপি নেতা কমরেড অনিরুদ্ধ দাস। সভায় সভাপতিত্ব করেন কমরেড রবিন ভট্টাচার্য।

সোমনাথ ঘোষ: চন্ডীতলা ১ ব্লক কৃষক সভা এলাকায় শিয়াখালার বিশ্বাসপাড়া বুথে আজ কৃষকসভার সভ্য সংগ্রহ কর্মসূচি পালন করা হয়। সভ্য সংগ্রহের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন কমরেড সোমনাথ ঘোষ ও কমরেড শুভদীপ রায় সহ অন্যান্যরা। অন্যদিকে সারা ভারত গনতান্ত্রিক মহিলা সমিতি -চন্তীতলা ১এর উদ‍্যোগে কানাইডাঙ্গাঁয় সদস‍্য সংগ্রহ অভিযান হল।

সায়ঙ্ক মন্ডল: ভারতের ছাত্র ফেডারেশন, চন্দননগর ১ আঞ্চলিক কমিটির পক্ষ থেকে আজ SFI এর লড়াই আন্দোলনের ৫০ বছর উদযাপন করা হল সংগঠনের শ্বেত পতাকা উত্তোলন করে ও শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে। বর্তমান ও প্রাক্তনীদের মেলবন্ধনে পালিত হল এই কর্মসূচী। অন্যদিকে ভারতের ছাত্র ফেডারেশনের কোন্নগর আঞ্চলিক কমিটি, বৈদ্যবাটী লোকাল কমিটির উদ্যোগেও আজ SFI এর ৫০তম দিবস পালন করা হল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।