জেলা

হুগলি জেলার সংবাদঃ-


৩০ শে অগাষ্টঃ- চিন্তন নিউজঃ- অরিত্র শীলঃ–আর নেই সাহিত্যিক বুদ্ধদেব গুহ। ৮৫ বছর বয়সে তিনি চলে গেলেন অজানা পথে আর রেখে গেলেন অগুনিত অনুরাগী দের। কিছূদিন আগে করোনা সংক্রামিত হয়েছিলেন কিন্তু সুস্থ হয়ে বাড়ীও ফিরেছিলেন। পরে বার্দ্ধ্যক্য জনিত অসুখে বেশ কিছুদিন বেলভিউ নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন। কিন্তু জীবনযুদ্ধে হেরে গেলেন গতকাল রাতে। আজ হুগলি – চুঁচুঁড়া বইমেলার পক্ষ থেকে সম্পাদক গোপাল চাকী , প্রয়াত সাহিত্যিক এর মরদেহে মাল্যদান করে শ্রদ্ধা জানালেন।

জয়দেব ঘোষঃ-তালডাঙ্গা গড়বাটি রাজরাজেশ্বরী তলায় বহু পুরনো গাছ কেটে ফেলার বিরুদ্ধে প্রতিবাদ পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ ব্যান্ডেল মগরা বিজ্ঞান কেন্দ্রের পক্ষ থেকে।

সায়কঃ— শ্রমজীবী মানুষ আজ অত্যন্ত কঠিন ও জটিল পরিস্থিতির মধ্যে রয়েছে। শ্রমজীবী মানুষের অংশ হিসাবে রাজ্য প্রশাসনের অভ্যন্তরে বামপন্থী মতাদর্শে অবিচল রাজ্য কো-অর্ডিনেশন কমিটির পতাকাতলে থাকা কর্মচারী সমাজও বহুধা আক্রমণের সম্মুখীন। এহেন উদ্ভুত পরিস্থিতি মোকাবিলায় চাই মতাদর্শগত, রাজনৈতিক, সাংগঠনিক, সাংস্কৃতিক প্রভৃতি ক্ষেত্রে বহুমুখী প্রতিরোধ গড়ে তোলা। সেই লক্ষ্যকে সামনে রেখে আজ চুঁচুড়াস্থ সমিতি ভবনে রাজ্য কো-অর্ডিনেশন কমিটির অন্যতম অন্তর্ভুক্ত সংগঠন পশ্চিমবঙ্গ ওয়ার্ক এ্যাসিস্ট্যান্ট এ্যাসোসিয়েশন-এর ৬৩তম দ্বি-বার্ষিক রাজ্য সম্মেলনের অভ্যর্থনা কমিটি গঠনের সভা অনুষ্ঠিত হলো। সংশ্লিষ্ট সংগঠনের জেলা সম্পাদক চন্দন ঘোষ অভ্যর্থনা কমিটির প্রস্তাবনা করেন। রাজ্য কো-অর্ডিনেশন কমিটির জেলা সম্পাদক সুশান্ত কুমার ব্যানার্জী, পশ্চিমবঙ্গ ওয়ার্ক এ্যাসিস্ট্যান্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুব্রত গুহ এবং জেলা ১২ই জুলাই কমিটির অন্যতম যুগ্ম-আহ্বায়ক সুধাংশু কুন্ডু প্রস্তাবনার সমর্থনে বক্তব্য রাখেন ও পরিস্থিতিকে ভেদ করে সম্মেলনের সার্বিক সাফল্যের লক্ষ্যে করণীয় প্রসঙ্গে আলোকপাত করেন।

সম্মেলনের সামগ্রিক কর্মকাণ্ড পরিচালনার জন্য সর্বসম্মতিক্রমে সভাপতি – মাননীয় দেবাশীষ সরকার, অধ্যক্ষ, চন্দননগর গভঃ কলেজ, কার্যকরী সভিপতি – সুশান্ত কুমার ব্যানার্জী, সম্পাদক – চন্দন ঘোষ ও কোষাধ্যক্ষ – দীপক সেন সহ ৯০ জনের অভ্যর্থনা কমিটি ও ২১ জনের কার্যকরী কমিটি গঠিত হয়। এছাড়া সম্মেলনের ব্যয় নির্বাহের জন্য অনুদান বাবদ ৭৭৫০০ টাকা সংগৃহীত হয়। মীনাক্ষী গুহ, তমালী ত্রিপাঠী ও মনিশংকর ব্যানার্জীকে নিয়ে গঠিত সভাপতিমণ্ডলী সমগ্ৰ অনুষ্ঠান পরিচালনা করেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।