জেলা

নাজিরপুর গ্রাম পঞ্চায়েতে ডেপুটেশন


কমলেন্দু রায়:চিন্তন নিউজ:২৩শে সেপ্টেম্বর:-
আজ সিপিআই (এম)বালুরঘাট-২ এরিয়া কমিটির উদ্যোগে বৃষ্টি মুখর দিনে বৃষ্টিকে উপেক্ষা করে মিছিল সহযোগে দক্ষিণ দিনাজপুর জেলার নাজিরপুর গ্রাম পঞ্চায়েতে ডেপুটেশন দেওয়া হয়। এলাকার বাম কর্মীদের আটকানোর জন্য প্রশাসনের তরফে আগে থেকেই যথেষ্ট সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

উল্লেখ্য আজকের ডেপুটেশনে দাবিগুলির মধ্যে অন্যতম ১০০ দিনের কাজকে ২০০ দিন করতে হবে এবং প্রতিটি শ্রমিককে দৈনিক ৬০০ টাকা করে মজুরি দিতে হবে। কেন্দ্রীয় সরকারের কৃষক ও কৃষি বিরোধী কৃষি বিল বাতিল করতে হবে।অসহায় গরিব বৃদ্ধ-বৃদ্ধাদের বার্ধক্য ভাতা দিতে হবে। এছাড়াও আজকের বিক্ষোভ সমাবেশ থেকে এলাকার সমস্ত রাস্তা সংস্করণ ও ড্রেন গুলো পরিস্কারের ব্যবস্থা রাখার দাবি জানানো হয়।

আজকের ডেপুটেশনের বিক্ষোভ সভায় সভাপতিত্ব করেন অজিত মাহাতো, বক্তব্য রাখেন জেলা কৃষক সমিতির সদস্য অভিজিৎ চৌধুরী, এরিয়া সম্পাদক অভয় ঘোষ, এরিয়া কমিটির সদস্য আভাস শেখ ও সঞ্জিত মন্ডল প্রমুখ।

অন্য দিকে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট পাবলিক বাসস্ট্যান্ডের সামনে কেন্দ্রীয় ট্রেডইউনিয়ান সমূহ ও ১২ই জুলাই কমিটির ডাকে আজ কেন্দ্রীয় সরকারের শ্রমিক বিরোধী ও জনবিরোধী নীতির বিরুদ্ধে ৩৫ দফা দাবীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। আজকের সভায় মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সি আই টি ইউ-এর জেলা সম্পাদক গৌতম গোস্বামী ও অন্যান্য নেতৃবৃন্দ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।