জেলা

দক্ষিণ দিনাজপুর জেলা নিউজ


কমলেন্দু রায়: চিন্তন নিউজ:৩০ শে সেপ্টেম্বর:- বেতন পরিকাঠামো বৃদ্ধি সহ ১১দফা দাবিতে দক্ষিণ দিনাজপুর জেলার মুখ‍্য স্বাস্থ্য আধিকারিকের কাছে ডেপুটেশন দিলেন পশ্চিমবঙ্গ আশাকর্মী ইউনিয়নের দক্ষিণ দিনাজপুর শাখার সদস্যরা। জেলায় প্রায় দু’হাজার আশাকর্মী কাজ করেন। কোভিড-১৯ সংক্রমণ মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে হচ্ছে। কিন্তু আমাদের স্বাস্থ্য সুরক্ষার দিকে স্বাস্থ্য দপ্তর খেয়াল করছে না। শুরুর দিকে কিছু স‍্যানিটাইজারের ব‍্যবস্থা করা হলেও কিছুদিন পর তা বন্ধ করে দেওয়া হয়। কাজ করার জন‍্য গ্লাভস পর্যন্ত দেওয়া হচ্ছে না। মাস্কও প্রয়োজনের তুলনায় অনেক কম। জনস্বার্থে কঠোর পরিশ্রমের পরেও আমাদের পারিশ্রমিক নিতান্তই অনেক কম দেওয়া হচ্ছে বলে ক্ষোভের সঙ্গে বললেন সংগঠনের জেলা সম্পাদিকা নিবেদিতা লাহা।

অপরদিকে তপন ব্লকের রামপাড়া চেঁচড়া গ্রাম পঞ্চায়েতের অবস্থা খুবই খারাপ, জলে ডুবে গেছে। বানভাসিরা গরু-ছাগল নিয়ে খুবই কষ্ঠের মধ্যে দিনকাটাচ্ছেন। সরকারি ভাবে এখনও কোনো সাহায্য-সহযোগিতা পাননি। তাঁদের পাশে দাঁড়িয়েছেন এলাকার লাল ঝান্ডাওয়ালারা।

তৃণমূল-বিজেপির দুর্নীতি এবং কৃষি বিল ও কৃষক মারা নীতি অবিলম্বে প্রত্যাহার ও বন্ধ করতে হবে। এছাড়াও স্থানীয় দাবিতে আজ বংশীহারী ব্লক আধিকারিকের নিকট ডেপুটেশন বিক্ষোভ সভায় বলছেন পার্টির জেলা সম্পাদকমন্ডলীর সদস্য তথা হরিরামপুর বিধানসভার বিধায়ক কমরেড রফিকুল ইসলাম।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।