জেলা

আজকের হুগলি জেলার সংবাদ-


চিন্তন নিউজ: ২৩শে সেপ্টেম্বর:-কৌশিক মালিক:—পুড়শুড়া:–নয়া কৃষি বিল বাতিলের দাবিতে পুরশুড়া কেলেপাড়া-য় মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়!!

—আরামবাগ থেকে কৌশিক মালিক:-আরামবাগ ২নং এরিয়া কমিটির উদ্যোগে মাধবপুর গ্রাম পঞ্চায়েতের সাটপুরে চলছে বাড়ি বাড়ি অর্থ সংগ্রহ ও জনসংযোগ কর্মসূচি!

সুপর্না রায়:– আরামবাগ:—আরামবাগের কাঁটাবনি গ্রাম সংলগ্ন কানা দ্বারকেশ্বর নদের পাড় ভাঙতে শুরু করেছে। আর তার জেরে অস্বিত্বের সঙ্কটে পড়েছে ওই গ্রামের সামন্তপাড়ার বাসিন্দা রা। কোথায় বাড়ির একাংশ ঝুলে আছে, বাড়ি টাই হেলে গেছে কিম্বা ফাটল ধরেছে। দুমাস ধরে ব্লক প্রশাসন কে জানিয়েও কোনো ফল হয়নি।হরিনখোলা গ্রাম পঞ্চায়েত এলাকার কাঁটা বনি গ্রাম সংলগ্ন কানা দ্বারকেশ্বর নদের সংস্কারের কাজ হয় জুন মাসের গোড়ার দিকে। জুলাই মাসের মাঝামাঝি থেকে নদের পাড় ভাঙতে শুরু করে।আর তার জেরে বিপদে পড়েছে গ্রামের মানুষ গুলো।।এক গ্রাম বাসী জানিয়েছেন যে আরামবাগ মাস্টার প্ল্যান এর কাজ শুরু হবার পর থেকে ইচ্ছামত পাড়ের মাটি কাটা শুরু হয়। আর তার জেরেই বিপদে পড়েছে গ্রামের মানুষ।

সোমনাথ ঘোষ:–শ্রীরামপুর:–সাতের দশকের উত্তাল জমির আন্দোলনে নেতৃত্ব দিতে গিয়ে ১৯৭০ সালে ২৩শে সেপ্টেম্বর চন্ডীতলায় শহীদ হন তৎকালীন পার্টির লোকাল কমিটির সম্পাদক ও জানাই ট্রেনিং হাই স্কুলের শিক্ষক কমরেড স্নেহেন্দু বিকাশ দাস । তাঁর স্মরণে রক্তদান শিবিরের জন্য আর্থিক সাহায্য পার্টি নেতৃত্ব কমরেড স্বপন বটব্যালের হাতে তুলে দিচ্ছেন নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি (ABPTA) চন্ডীতলা উত্তর চক্রের নেতৃত্ব ।

সোমনাথ ঘোষ:– খাস জমি দখল করো, বেনাম জমি দখল করো, দখল রেখে চাষ করো এই আন্দোলন করতে গিয়ে ১৯৭০ সালে ২৩শে সেপ্টেম্বর চন্ডীতলার শহীদ হন তৎকালীন পার্টির লোকাল কমিটির সম্পাদক কমরেড স্নেহেন্দু বিকাশ দাস। তাঁর স্মরণে রক্তদান ও তার সাথে কাজ করা সাথীদের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত স্নেহেন্দু বিকাশ দাসের সময়ে একসাথে নেতৃত্ব দেওয়া কমরেড শান্তশ্রী চ্যাটার্জী কমরেড নকুলেশ্বর চ্যাটার্জী, পার্টির হুগলী জেলা সম্পাদক কমরেড দেবব্রত ঘোষ ও কৃষক সভার জেলা সম্পাদক কমরেড ভক্তরাম পান ও অন্যান্য নেতৃত্ব ।

আবীর মুখোপাধ্যায়:-হুগলি:-নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির হুগলী জেলা কমিটির ডাকে জাতীয় শিক্ষানীতি বাতিল সহ শিক্ষক দের বিভিন্ন সমস্যা নিয়ে জেলা বিদ্যালয় পরিদর্শক ও জয়েন্ট ডিরেক্টারকে ডেপুটেশন ও বিক্ষোভ কর্মসূচি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।