জেলা

হুগলি জেলা সংবাদ


সুপর্ণা রায়, চিন্তন নিউজ, ৩রা এপ্রিল: আর মাত্র কয়েকটা দিন, তারপর হুগলি জেলার নির্বাচন অনুষ্ঠিত হবে, প্রস্তুতি চলছে জোর কদমে। প্রার্থী নিয়ে প্রচার, পথসভা অনুষ্ঠিত হচ্ছে। আজ সকাল থেকে পান্ডুয়ার সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআইএম প্রার্থী কমঃ আমজাদ হোসেন প্রচার করছেন ইটাচুনা অঞ্চলে।

তৃণমূল বিজেপির বুক কাঁপিয়ে চুঁচুড়ায় ১৩ ও ১৪ নং ওয়ার্ডে ডাক্তার প্রণব কুমার ঘোষকে সাধারণ মানুষ স্বতস্ফূর্ত সমর্থন জানালেন ও ভালোবাসায় ভরিয়ে দিলেন। চুঁচুড়া বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চার প্রার্থী ডাক্তার প্রণব কুমার ঘোষ আজ ২০,২১ নং ওয়ার্ডে প্রচার করলেন। আজ বিকেলে ১৮ ও ১৯ নম্বর ওয়ার্ডে জনসংযোগ কর্মসূচিতে ব্যস্ত ছিলেন তিনি।

আজ পোলবা এরিয়া কমিটির সেইয়াতে জোট প্রার্থী পবিত্র দেবের সমর্থনে পথসভা অনুষ্ঠিত হল। পথসভায় বক্তব্য রেখেছেন এসএফআই হুগলী জেলার সভাপতি কমরেড নবনীতা চক্রবর্তী।

আগামী কাল বিকেল ৩টায় সিতাপুর বাজারে সংযুক্ত মোর্চার বিশাল জনসভা উপস্থিত থাকবেন পীরজাদা আব্বাস সিদ্দিকী সাহেব আরও থাকবেন লড়াকু নেত্রী মীনাক্ষী মুখার্জি।

আজ সিঙ্গুর রতনপুর থেকে রোড শো করেন কমঃ সৃজন ভট্টাচার্য। এই রোড শো’য়ে প্রার্থীর সাথে ছিলেন কমঃ সৌরভ পালোধি এবং কমঃ মিনাক্ষী মুখার্জী।

আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে চন্ডিতলা কেন্দ্র এখন খবরের শিরোনামে। আজ কমঃ মহঃ সেলিমের সমর্থনে ডানকুনি থেকে কলাছড়া পর্যন্ত বিরাট পদযাত্রার আয়োজন করা হয়েছিল। সেই পদযাত্রায় অন্যতম আকর্ষণ ছিলেন বাদশা মৈত্র ও কমঃ মিনাক্ষী মুখার্জি। এছাড়াও উপস্থিত ছিলেন কমঃ দেবব্রত ঘোষ, কংগ্রেসের তরফ থেকে ছিলেন প্রতীক ঘোষ এবং আইএসএফ-র তরফ থেকে ছিলেন আবু বক্কর।

আজকের পদযাত্রায় বেশিরভাগ ছিলেন ছাত্র যুবরা, সাথে বাম দরদী সমর্থক এবং জাতীয় কংগ্রেস ও আই এস এফ এর বিরাট অংশ। এই পদযাত্রাকে কেন্দ্র করে মানুষের মধ্যে বিপুল উৎসাহ দেখা যায়। চৈত্রের প্রখর রোদ উপেক্ষা করে প্রায় ৮কি.মি. পথ জনস্রোতে ভেসে যায় এই পদযাত্রা। বিভিন্ন স্থানে ফুল মালা দিয়ে প্রার্থীকে বিপুলভাবে সম্বর্ধিত করা হয়। রাস্তার দুধারে, ছাদ-বারান্দা, বিভিন্ন বাজারে, যানবাহনে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকে অগণিত মানুষ প্রার্থীকে অভিনন্দিত করেন। কালীপুর মোড়ে মীনাক্ষী মুখার্জী এবং শেষে কলাছড়ায় বাদশা মৈত্র ও মহঃ সেলিম সংক্ষিপ্ত ভাষণ দেন।

গতকাল সিঙ্গুরে জনতার মুখোমুখি হন সৃজন। সাধারন মানুষের সব প্রশ্নের উত্তর দিলেন। সিঙ্গুরের মানুষ ভরসা রাখছে সৃজনের উপর।

উত্তরপাড়া বিধানসভা কেন্দ্রের অন্তর্গত কানাইপুর পঞ্চায়েত এলাকায় অবস্থিত বারুজীবী কলোনিতে সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআইএম প্রার্থী কমরেড রজত ব্যানার্জীকে নিয়ে প্রচার অনুষ্ঠিত হয় গতকাল বিকালে। উদ্বাস্তু অধ্যুষিত এলাকায় তরুণ প্রজন্মের প্রার্থী কমরেড রজত ব্যানার্জীর সমর্থনে মানুষের মধ্যে ব্যাপক সাড়া লক্ষ্য করা যায়। প্রচারে সাথে ছিলেন সিপিআইএম হুগলী জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়, পার্টির কোন্নগর এরিয়া কমিটির সদস্য পুলক চক্রবর্তী, তপন চক্রবর্তী এবং কিশলয় ঘোষ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।