জেলা

হুগলি জেলার সংবাদ::-


জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়: চিন্তন নিউজ:১৭ইমে:- — উত্তরপাড়া- কোতরঙ পৌরসভার প্রাক্তন উপ-পৌরপ্রধান কমরেড হিরন্ময় ঘোষ এর জীবনাবসান হয়েছে ১৭ মে, ২০২১ রাত১২ টা ৩ মিনিটে। ভদ্রকালীর নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৯ বছর। কমরেড হিরন্ময় ঘোষ একসময় ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) উত্তরপাড়া-ভদ্রকালী লোকাল কমিটির সম্পাদক ছিলেন এবং উত্তরপাড়া জোনাল কমিটির সদস্য ছিলেন। দীর্ঘদিন তিনি সক্রিয় রাজনীতি থেকে সরে গিয়ে আজীবন ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) এর ঘনিষ্ঠ দরদী ও সমর্থক হিসেবে পরিচিত ছিলেন।… গত শতকের পাঁচের দশকে উত্তরপাড়া কলেজে পড়ার সময় থেকে তিনি তদানীন্তন বি পি এস এফ ‘ র সাথে যুক্ত হয়েছিলেন এবং ছাত্র আন্দোলনের মাধ্যমে তদানীন্তন ভারতের কমিউনিস্ট পার্টির ভদ্রকালী শাখায় পার্টি সদস্য হয়েছিলেন। ১৯৬৪ সালে ভারতের কমিউনিস্ট পার্টিতে বিভাজনের পর তিনি ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) ‘ র সাথে যুক্ত হয়েছিলেন।… ১৯৭১ সালে ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) ‘ র তদানীন্তন উত্তরপাড়া লোকাল কমিটির সাংগঠনিক কাঠামো তিনটি লোকাল কমিটিতে বিভক্ত হয়ে যায়। উত্তরপাড়া-ভদ্রকালী লোকাল কমিটি, কোতরং লোকাল কমিটি এবং হিন্দমোটর-মাখলা লোকাল কমিটি। এই সময় নবগঠিত উত্তরপাড়া-ভদ্রকালী লোকাল কমিটির সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন কমরেড হিরন্ময় ঘোষ। দীর্ঘদিন ধরেই তিনি এই দায়িত্ব পালন করেছেন। পরে ১৯৮৫ সালে ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) তে সাংগঠনিক কাঠামো জোনাল কমিটি গঠন হয়। কমরেড হিরন্ময় ঘোষ উত্তরপাড়া জোনাল কমিটি সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন উত্তরপাড়া জোনাল কমিটি গড়ে ওঠার প্রথম থেকেই। ভদ্রকালীর বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে তিনি সক্রিয় ভূমিকায় যুক্ত ছিলেন। কর্মজীবনে তিনি কলকাতা পোর্ট ট্রাস্টের করণিক ছিলেন।উত্তরপাড়া অমরেন্দ্র বিদ্যালয় এর প্রাক্তন ছাত্র সমিতি সহ ঐ বিদ্যালয় পরিচালনা সমিতিতেও তিনি অবদান রেখেছেন। গণতান্ত্রিক নাগরিক সমিতির সাথেও জড়িত ছিলেন। কয়েকদিন আগে গত ২ মে, ২০২১ তাঁর স্ত্রীর জীবনাবসান হয়েছে।মৃত্যুকালে তিনি দুই কন্যা, জামাতা ও অন্যান্যদর রেখে গেছেন।…কমরেড হিরন্ময় ঘোষ এর জীবনাবসানে গভীর শোক প্রকাশ করছেন ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) হুগলী জেলার প্রবীণ নেতা শান্তশ্রী চ্যাটার্জী, পার্টি নেতা জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়,শ্রুতিনাথ প্রহরাজ,জয়দেব চ্যাটার্জী, সলিল দত্ত, পৃথ্বীশ ভট্টাচার্য ও অন্যান্য নেতৃবৃন্দ।… প্রয়াত কমরেড হিরন্ময় ঘোষ লাল সেলাম। প্রথম প্রয়াত কমরেড হিরন্ময় ঘোষ অমর রহে।

জয়দেব ঘোষ- সি পি আই এম শ্রীরামপুর পশ্চিম এরিয়া কমিটির ৮-নং শাখা সম্পাদক এবং শ্রীরামপুর পৌরসভার অবসরপ্রাপ্ত পৌর কর্মচারী সংঘের সহ-সম্পাদক কমরেড জগদীশ রাম আজ সকাল ৬ টায় নিজ বাসভবনে প্রয়াত হন।।

দুয়ার খুললে আর রাস্তায় নেমে
রেড ভলান্টিয়ার রাস্তায় ছিলো, রাস্তায় আছে রাস্তায় থাকবে মানুষের স্বার্থে, মানুষের পাশে…..
আজ ১৬ নম্বর ওয়ার্ডের একজন, ৯১ বছর বয়সি বৃদ্ধকে আমরা হাসপাতালে পৌঁছে দিলাম চুঁচুড়া রেড ভলেন্টিয়ার এর পক্ষ থেকে। সঙ্গে সৈকত সিং, কৌশিক পাল, শুভঙ্কর দাস।। আজ চুঁচুড়া রেড ভোলেনটিয়ার্স এর কাজে খুশি হয়ে পাশে দাঁড়াতে চুঁচুড়া ১৮ নং ওয়ার্ডের বাসিন্দা সুবীর কুমার হাজরা আজ হাতে ৫ হাজার টাকার চেক তুলে দিলেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।