জেলা

আজকের হুগলি জেলার সংবাদ


চিন্তন নিউজ:১১ই সেপ্টেম্বর:- সোমনাথ ঘোষ শ্রীরামপুর থেকে জানিয়েছেন যেশিয়াখালা এলাকার দেশমূখাতে গ্রাম কৃষক কমিটির সম্মেলন অনুষ্ঠিত হল। বক্তব্য রাখেন কমরেড সোমনাথ ঘোষ ও কমরেড বিশ্বজিৎ মাজি ।
উপস্থিত ছিলেন কমরেড পুষ্প পাত্র, গৌরাঙ্গ বাগ ও কমরেড সুফল পাত্র।

সুপর্না রায় এর রিপোর্ট:- করোনা কালে এবার বাঙালির শ্রেষ্ঠ উৎসব দূর্গা পূজা প্রশ্নের মুখে দাঁড়িয়েছে। মৃৎশিল্পরা এই সময় দুর্গা প্রতিমা গড়তে ব্যস্ত হয়ে পড়েন। কেউ কেউ আবার ভিন রাজ্যে চলে যেতেন প্রতিমা তৈরীর করতে। কিন্তু এবার সব উল্টো। না আছে প্রতিমা তৈরির বরাত না কেউ যাচ্ছে ভিনরাজ্যে প্রতিমা গড়তে। রাজ্যের প্রতিমা তৈরি করা হচ্ছে কিছু তাও খুব ছোট ছোট। করোনা সংক্রমণের জেরে আমবাঙালি তেমন ঠাকুর দেখতে বেরোবে না। সবমিলিয়ে এবার দূর্গা পূজা ম্লান যদি না পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসে। এই পরিস্থিতিতে সবথেকে ক্ষতিগ্রস্ত হলে কুমোরপাড়া। কারন এই মূর্তি গড়েই যা আয় হয় তাই দিয়ে মোটামুটি বছর চলে। ক্ষতিগ্রস্ত হলো দূর্গা পূজা উদযাপন করতে যারা শোলার কাজ করে,প্যান্ডেল ইত্যাদি যারা বানায় তারাও ক্ষতিগ্রস্ত হলো।

সুপর্না রায় আর‌ও জানাচ্ছেন যে লকডাউন এর জেরে মৃত্যু হলো এক মহিলা পুলিশ অফিসার বছর ৪৫ এর দেবশ্রী চট্টোপাধ্যায়। সকালে এক ১২ চাকার লড়ি তাঁর গাড়ীতে ধাক্কা মারে এবং তিনি আহত হন আর তাঁর দুই দেহরক্ষী তৎক্ষণাৎ মারা যায়। অফিসার দেবশ্রীকে ইমামবাড়ি সদর হসপিটালে আনলে ডাক্তাররা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনার পর হাসপাতালে যান হুগলি পুলিশের অধিকর্তা তথাগত রায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।