জেলা

হুগলি জেলার সংবাদ—


চিন্তন নিউজ:– -২২ শে জুন –তাতাই মুখার্জি– হরিপালের চন্দনপুর অঞ্চলের হারাট গ্রামের মৌসাথী পাত্র, সে পঞ্চম শ্রেণীর ছাত্রী। এই বয়সটা যারা পেরিয়ে এসেছে তারা প্রত্যেকেই জানে এই বয়সে টাকা জমানোর কী মারাত্মক নেশা থাকে। আত্মীয় পরিজনরা বাড়িতে এলে বা কখনও বিশেষ কোনো সময়ে মা-বাবা’র থেকেও যে টাকা টুকু পাওয়া যায় সেটাকে সম্বল করেই নিজেদের কোটিপতি মনে করা হয়। শখ থাকে সেগুলো জমানোর। কেউ মাটির ভাঁড়ে আবার কেউ টাকা জমানোর বক্সে সেগুলো যত্ন করে রেখে দেয়। বিশেষ প্রয়োজনে সেই ভাঁড় ভেঙে বা বক্স খুলে টাকা বের করে নেওয়া হয়।
আজ অন্য রকম এক ঘটনার সাক্ষী থাকলো রেগে ভলান্টিয়ার্স রা। মৌসাথী’র পরিবারের পক্ষ থেকে ভলান্টিয়ার্স দের সাথে যোগাযোগ করে বলা হয় সে তার জমানো অর্থ টুকু দিয়ে হরিপাল রেড ভলান্টিয়ার্সের কাজে সাহায্য করতে চায়। হরিপাল রেড ভলান্টিয়ার্স টিম তৈরী হওয়ার পর থেকেই বিভিন্ন সহৃদয় ব্যক্তি, সংগঠন বা সংস্থার পক্ষ থেকে বিভিন্নরকম সাহায্য পেয়েছে।
কিন্তু আজ ছোট্ট মৌসাথী যেভাবে হরিপাল রেড ভলান্টিয়ার্সের পাশে দাঁড়ালো তা সত্যিই অকল্পনীয়।
যে বয়সে টাকা জমিয়ে খেলনা কেনা বা পুতুল কেনা খুব স্বাভাবিক, সেই বয়সের ওই টুকু বাচ্চা তার জমানো এক হাজার ত্রিশ টাকা তুলে দিলো মানুষের প্রয়োজনে ব্যবহার করার জন্য। হরিপাল রেড ভলান্টিয়ার্স টিম এই অবদানকে সবার থেকে আলাদা জায়গায় রাখবে। যাতে ছোট ছোট বাচ্চার জন্য আমরা কিছু করতে পারা যায় তার জন্য সর্বাত্মক চেষ্টা করবে রেড ভলান্টিয়ার্স রা।

আজ ২২শে জুন ফরওয়ার্ড ব্লক এর প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বাঁশবেড়িয়া লোকাল কমিটি অফিসে পার্টির পতাকা উত্তোলন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।