জেলা

হুগলি জেলার সংবাদঃ-


চিন্তন নিউজঃ-২৬ শে নভেম্বর:- জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়ঃ-সি আই টি ইউ, এস এফ আই, ডি ওয়াই এফ আই, গণতান্ত্রিক মহিলা সমিতির কোতরং-হিন্দমোটর এলাকার লোকাল কমিটির যৌথ উদ্যোগে ২৬ নভেম্বর, ২০২১ সন্ধ্যা ৬ টা থেকে রাত ৯ টা পর্যন্ত কোতরং হিন্দমোটর এলাকার অশ্বীনি দত্ত নগর বিপিন ভিলা মোড়ে কৃষক আন্দোলনের সমর্থন করে পথসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন সি আই টি ইউ হুগলী জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য বিশ্বজিৎ ঘোষ, এস এফ আই কোতরং-হিন্দমোটর লোকাল কমিটির সম্পাদক কৌশিক নন্দী, এস এফ আই হুগলী জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য প্রীতম কংসবণিক, ডি ওয়াই এফ আই কোতরং-হিন্দমোটর লোকাল কমিটির সদস্য দেবাশীষ নন্দী, হিন্দমোটর ওয়ার্কার্স ইউনিয়নের নেতা মনীন্দ্র চক্রবর্তী। সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন দেবীপ্রসাদ বসুরায়। সভায় গণসঙ্গীত পরিবেশন করেন ভারতীয় গণনাট্য সংঘের শিল্পীরা।

দেবারতি বাসুলীঃ-টেট ২০১৪ এর নতুন প্যানেল এ যারা অন্তর্ভুক্ত হয়েছেন হুগলী জেলায় তাদের কাউন্সেলিং হবে ৩০ শে নভেম্বর দুপুর ১২ টায়।

আজ ঐতিহাসিক কৃষক আন্দোলনের বর্ষপূর্তি উপলক্ষ্যে বামপন্থী গণসংগঠনগুলির ডাকে প্রতিবাদ সভা শ্রীরামপুর পশ্চিম রেলপাড়ে বেলটিং বাজার এলাকায়।

আজ পোলবা থানা কৃষক সমিতির উদ্যোগে পাউনান উচাই মোড় থেকে দনার পাড়া পযর্ন্ত বাজনা সহ প্রায় তিন শতাধিক লোকের মিছিল সাড়ে তিন কিলোমিটার পথ অতিক্রম করে। এই মিছিল এলাকায় সাড়া জাগায়। মিছিলে থানা কৃষক সমিতির নেতৃত্ব ও কৃষক সভার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য কমরেড মাজিদ মণ্ডল উপস্থিত ছিলেন।

ব্যাণ্ডেল-কোদালিয়া এরিয়া কমিটির জেলা সন্মেলন উপলক্ষে দেওয়াল লিখন ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে পোষ্টারিং কর্মসূচি পালিত হল। গতকাল এস এস সি অফিসের সামনে ছাত্র যুবদের শান্তিপূর্ণ আন্দোলন চলাকালীন পুলিশি বর্বরতার প্রতিবাদে জাঙ্গীপাড়া থানার কাছে বিক্ষোভ দেখালেন ছাত্র যুব সংগঠনের কর্মী ও নেতৃত্বরা।

সোমনাথ ঘোষঃ-বামপন্থী গণসংগঠনগুলোর উদ্যোগে ঐতিহাসিক কৃষক আন্দোলনের বর্ষপূর্তিতে হুগলীর চন্ডীতলা এলাকার মশাটে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন ।
বক্তব্য রাখেন ক্ষেতমজুর ইউনিয়নর পক্ষে কমরেড স্বপন বটব্যাল, সারা ভারত কৃষক সভার পক্ষে কমরেড সোমনাথ ঘোষ, ডি ওয়াই এফ আই এর পক্ষে কমরেড মুসা হালদার, এস এফ আই এর পক্ষে কমরেড স্নেহেশ বটব্যাল ক্ষেতমজুর ইউনিয়নর পক্ষে কমরেড আজিম আলি । গনসংগীত পরিবেশন করেন মশাট সৃষ্টি শাখা। কৃষক আন্দোলনের গান শোনান কমরেড সুমিতা চ্যাটার্জি।

সুব্রত দাশগুপ্তঃ-সি আই টি ইউ সহ অন্যান্য গনসংগঠনের উদ্যোগে বাঁশবেড়িয়া মিউনিসিপ্যালেটির সামনে কৃষান বিজয় দিবস উপলক্ষে এক বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়।

কমরেড দীপনঃ-কৃষি বিল প্রত্যাহার ,বিদ্যুৎ সংশোধনী বিল,ফসলের ন্যায্যমূল্যের আইনগত স্বীকৃতির দাবীতে ,শ্রমকোড সহ সমস্থ কালাকানুন বাতিলের দাবীতে এবং লাগামছাড়া মূল্যবৃদ্ধির বিরুদ্ধে,চুঁচুঁড়া ঘড়ির মোড়ে সি আই টি ইউ,ইউ টি ইউ সি,টি ইউ সি সি,এ আই টি ইউ সি ও বাম সংগঠন গুলির ডাকে আজকে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সুদীপ্ত সরকারঃ- দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে ও কৃষি আইন বাতিলের দাবীতে সংযুক্ত কিষাণ মোর্চার আন্দোলনের বর্ষপূর্তি উপলক্ষে আজ বিশাল মিছিল জাঙ্গীপাড়া বাজার পরিক্রমা করে।মিছিলে মহিলাদের উপস্থিতি ছিল ভালো। মিছিলের মেজাজ ও উদ্দীপনা পথ চলতি মানুষের এবং স্হানীয় ব্যবসায়ীদের দৃষ্টি আকর্ষণ করে।

জয়দেব ঘোষঃ- আজ ঐতিহাসিক কৃষক আন্দোলনের বর্ষপূর্তির দিনে কৃষক আন্দোলনের জয় ও কৃষক আন্দোলন কে সংহতি জানাতে এবং অস্বাভাবিক দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে পাণ্ডুয়া থানা এলাকার সমস্ত গণসংগঠনের মিলিত মিছিলে নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির পাণ্ডুয়া জোনের অংশগ্রহণ।

বাঁচতে গেলে লড়তে হবে, আর সে লড়াই অধিকার ছিনিয়ে আনার লড়াই, মাননীয় প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য মহাশয়ের একটি কথা স্মরন করিয়ে দেয়, কৃষি আমাদের ভিত্তি, সেই কৃষি র উপর কেন্দ্রীয় সরকার তিনটি বিল এনে কৃষক দের জীবনে অন্ধকার ডেকে এনেছিল, তার বিরুদ্ধে আন্দোলন করে কৃষক দের যে প্রাথমিক জয় তার ই সমর্থনে , শ্রীরামপুর পূর্ব এরিয়া কমিটির সম্পাদক কমরেড পার্থ প্রতিম ঘোষ বক্তব্য রাখছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।