জেলা

হুগলি জেলার সংবাদঃ-


চিন্তন নিউজঃ- ১৫ই নভেম্বর:– জয়দেব ঘোষঃ-আজ সি পি আই (এম) পশ্চিম শ্রীরামপুর এরিয়া কমিটির উদ্যোগে লেবেল ক্রসিং-এর সামনে অর্থ সংগ্রহ চলছে।

বিধিসম্মত সতর্কীকরণ:- উপযুক্ত প্রশিক্ষণ ব্যতীত বিষধর সর্প উদ্ধার একদমই উচিত নয়। এতে সাংঘাতিক বিপদ ঘটতে পারে। ঘটনাটি মগরা নাকশা এলাকার। সকালে খবর আসে, ওখানকার একটি গ্যারেজের কর্মীরা একটি বিষধর পূর্ণবয়স্ক কালাচ(Common krait) সাপ দেখতে পায়। খবর পেয়ে তৎক্ষণাৎ “অভিপ্রায়” এর পক্ষ থেকে সাপটিকে উদ্ধার করে নিরাপদ স্থানে মুক্ত করে দেওয়া হয়। এই সাপ অত্যন্ত বিষধর, একে ইংরাজীতে “silent killer” বলা হয়। এই সাপ কামড়ালে বোঝা যায় না, কিন্তু আস্তে আস্তে পরে বিভিন্ন উপসর্গ দেখা দেয়। মূলতঃ এই সাপ ঘরের বিছানার ভিতর থাকে, গরম জায়গাতে। সকলের কাছে অনুরোধ, রাত্রিবেলা নিদ্রার সময় মশারি ব্যবহার করবেন।

এ বি পি টি এ রাজ‍্য মহিলা টীমের সভায় সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এ বি পি টি এ র প্রাক্তন সম্পাদক তথা বতর্মান রাজ‍্যের সহ সভাপতি,আমাদের সকলের অভিভাবক কমরেড সমর চক্রবর্তী মহাশয়।।

সারা ভারত গনতান্ত্রিক মহিলা সমিতির আন্দোলনে বড়ো সাফল্য । খেজুরীর নাবালিকা ধর্ষনকান্ডে অভিযুক্ত গোপাল মন্ডলকে গ্রেপ্তার করলো খেজুরী থানার পুলিশ হুগলির ডানকুনি থেকে আজ ভোররাতে।

জগদ্ধাত্রী পূজা উপলক্ষে হুগলি জেলার বৈচিতে “লায়ন্স ক্লাব অফ পান্ডুয়া -র উদ্যোগে ” আমাদের দোকান” সবার জন্য বিনামূল্যে পোশাক বিতরণ কেন্দ্র করা হয়েছে। এই দোকানে নতুন অথবা কম ব্যবহার করা পোশাক সাজানো থাকে।প্রয়োজনী মানুষ নিজেদের ইচ্ছামত এখান থেকে সংগ্রহ করে নিয়ে যায়।এই নিয়ে তিন বছর আমরা একই যায়গায় বসছি।মানুষ জন জানেন এখানে আসলে খালি হাতে ফিরতে হয় না। বাড়ির বাচ্চা টা তার পছন্দ মত জামা নিতে পারে।বাড়ির বৌ তার পছন্দের শাড়ি,কিনবা চুরিদার,বাড়ির ছেলে পছন্দের জিন্স, জামা কিনবা শীত বস্ত্র।আপনারা ও আমাদের দোকানে এসে দোকানদারি করে জেতে পারেন একদিন।মানুষ গুলো র খুশি র ভাগীদার হয়ে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।