জেলা

হুগলি বার্তাঃ–


চিন্তন নিউজঃ- সন্দীপ সিংহঃ-কথাশিল্পী শরৎচন্দ্র চট্টোপাধ‍্যায়ের ১৪৭তম জন্মদিবস উপলক্ষ‍্যে তাঁর জন্মভিটা দেবানন্দপুরে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ, ব‍্যাণ্ডেল মগরা বিজ্ঞান মঞ্চের অধীন ব‍্যাণ্ডেল কোদালিয়া বিজ্ঞান চক্রের পক্ষ থেকে শরৎচন্দ্র চট্টোপাধ‍্যায়ের মুর্তিতে মাল‍্যদান করলেন সম্পাদক অনিরুদ্ধ মণ্ডল।

চৈতালি নন্দীঃ-চন্দননগর কানাইলাল বিদ্যামন্দির (ইং বিভাগ)-এর ১৯৯৮ সালের মাধ্যমিক ছাত্রবৃন্দের রজতজয়ন্তী বর্ষ উপলক্ষে স্মারক পুস্তক প্রকাশ—

বাংলার অমর কথাশিল্পী শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ১৪৬তম জন্মদিনের পুণ্য লগ্নে চন্দননগর কানাইলাল বিদ্যামন্দির (ইংরেজি বিভাগ) -এর শতোত্তর হীরক জয়ন্তী বর্ষ এবং ১৯৯৮ সালের মাধ্যমিক ছাত্রবৃন্দের রজতজয়ন্তী বর্ষ উপলক্ষে ১৫ই সেপ্টেম্বর, ২০২২ বৃহস্পতিবার বিদ্যালয় প্রাঙ্গনে উদ্বোধিত হলো কানাইলাল বিদ্যামন্দিরের ১৬০ বর্ষের ইতিহাসে প্রথমবার দিনপঞ্জিকায় চন্দননগর কানাইলাল বিদ্যামন্দির (ইংরাজী বিভাগ) (১৮৬২-২০২২) নামক একটি পুস্তক । এছাড়াও বিদ্যালয়ের তরফ থেকে ১৬০তম বর্ষের ম্যাগাজিনের প্রচ্ছদ উন্মোচিত হলো এই অনুষ্ঠানেই ।

এছাড়াও উক্ত দিনে শহীদ কানাইলাল দত্ত, কানাইলাল বিদ্যামন্দির এবং চন্দননগর শহরের গুরুত্বপূর্ণ ইতিহাস সমৃদ্ধ আরো একটি পুস্তক সময় যানের ইতিহাস প্রকাশিত হল ।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদ কানাইলাল দত্তের নাতনি শ্রীমতি শর্বরী বোস, ঐতিহাসিক তথা অধ্যাপক ড: বিশ্বনাথ বন্দ্যোপাধ্যায়, বিশিষ্ট শিক্ষাবিদ শ্রীমতি সুলগ্না চক্রবর্তীর, বিশিষ্ট শিক্ষাবিদ ড: মল্লিকা নাগ এবং কানাইলাল বিদ্যামন্দির (ইংরেজি বিভাগ)- এর প্রাক্তন শিক্ষক শ্রীযুক্ত আবিরবরণ মুখোপাধ্যায় মহাশয় এছাড়াও প্রমুখ বিশিষ্ট ব্যক্তিবর্গ ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।