জেলা

বাঁকুড়ার বিভিন্ন স্থানে শহীদ বিপ্লবী ক্ষুদিরাম বসুর ১১৩তম আত্মবলিদান দিবস উদযাপন।


কিংশুক ভট্টাচার্য:-চিন্তন নিউজ:-১২ইআগস্ট:- ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন বাঁকুড়া শহর পূর্ব আঞ্চলিক কমিটির উদ‍্যোগে শহরের নুতনগঞ্জ এলাকায় ও সংগঠনের শহর পশ্চিম আঞ্চলিক কমিটির উদ‍্যোগে সংগঠনের জেলা দপ্তরের সামনে পতাকা উত্তোলন ও ক্ষুদিরাম বসুর প্রতিকৃতিতে মাল‍্যদানের মধ‍্য দিয়ে আত্মবলিদান দিবস পালন করা হয়। উভয় কর্মসূচীতে সংগঠনের সর্বভারতীয় সম্পাদক অভয় মুখার্জি ও জেলা সম্পাদক প্রদীপ পান্ডা উপস্থিত ছিলেন। অভয় মুখার্জি তাঁর উভয় কর্মসূচীতেই অতি সংক্ষিপ্ত বক্তব‍্যে ক্ষুদিরামের আত্মবলিদানের আদর্শে উদ্বুদ্ধ হয়ে সংগঠন গড়ে তোলার আহ্বান জানান।

ভারতের ছাত্র ফেডারেশন ও ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন বাঁকুড়া দক্ষিন আঞ্চলিক কমিটির উদ্যোগে ক্ষুদিরামের একশত তেরোতম আত্মবলিদান দিবস পালিত হয়। প্রথমেই ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের এর পতাকা উত্তোলন করেন সংগঠনের দক্ষিন আঞ্চলিক কমিটির সম্পাদক গনেশ দে। ক্ষুদিরামের প্রতিকৃতিতে মাল্য দান করেন গনেশ দে,সুজয় পাল (এসএফআই বাঁকুড়া জেলা সভাপতি), বাবলি কর্মকার, রাজীব ঘোষ আরো অনেকে। পরে একটি সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন সুজয় পাল ও উজ্জ্বল সরকার। ছাত্র ফেডারেশনের জেলা সভাপতি সুজয় পাল ক্ষুদিরামের সংগ্রামী জীবন ব্যাখ্যা করে ছাত্র ও যুবদের এগিয়ে আসার আহবান জানান।উজ্জ্বল সরকার সংক্ষিপ্ত ভাষণে আশা প্রকাশ করেন দেশের প্রধানমন্ত্রী আত্মনির্ভরতার নামে ভারতবর্ষকে পিছিয়ে দেবার যে চক্রান্ত তা একদিন এই সমাজের ছাত্র যুবরা ব্যর্থ করবেন।

বড়জোড়াতে ভারতের ছাত্র ফেডারেশন ও ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন এর আহ্বানে সাড়া দিয়ে এই বিশেষ বিপর্যয়ের সময়ে উল্লেখযোগ‍্য সংখ‍্যায় ছাত্র-যুবদের উপস্থিতিতে শহীদ ক্ষুদিরাম বসুর আত্মবলিদান দিবস পালন করা হয়।

ভারতের কমিউনিস্ট পার্টি(মার্কসবাদী) বাঁকুড়া দক্ষিন এরিয়া কমিটির অন্তর্গত জগদল্লা-দুই নম্বর পঞ্চায়েতের ঝরিয়া গ্রামে করোনা ভাইরাস সচেতন প্রচারপত্র ও মাস্ক বিলি করা হয়।এই কর্মসূচীকে কেন্দ্র করে গ্রামের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা যায়। । এই কর্মসূচীতে অংশগ্রহন করেন শ্রমিক আন্দোলনের নেতা উজ্জ্বল সরকার, অনাথ বন্ধু ঘোষ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।