জেলা

হুগলি বার্তাঃ–


চিন্তন নিউজঃ- ০৩/০৮/২০২২– জয়দেব ঘোষঃ-শিক্ষক, শিক্ষাকর্মী নিয়োগে অপাদমস্তক দুর্নীতি সাথে যুক্ত সকলকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ হুগলী জেলার সিঙ্গুর পূর্ব চক্রের পক্ষে আজ অবস্থান বিক্ষোভ সভা সংগঠিত করা হয়।সভায় সভাপতিত্ব করেন জেলা কোষাধ্যক্ষ অসীম কুমার পাল।চক্র কমিটির পক্ষে বক্তব্য রাখেন সুপ্রতিম ধক,প্রদীপ রায়,গোপাল চন্দ্র কোলে ও তপন কুমার সাঁতরা। জেলা কমিটির পক্ষে বক্তব্য রাখেন জেলা সম্পাদক কমল মল্লিক, জেলা সহ সম্পাদক জয়দেব ঘোষ, সম্পাদক মন্ডলীর অন্যতম সদস্য গোপাল দাস। কেন্দ্রীয় কমিটির পক্ষে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোহনদাস পন্ডিত। এছাড়াও উপস্থিত ছিলেন সিঙ্গুর জোনাল সম্পাদক অশোক কোলে, চক্র সম্পাদক কুন্তল চট্টোপাধ্যায় সহ সিঙ্গুর জোন ও চক্রের নেতৃত্ব।

জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়ঃ-কোতরং হিন্দমোটর এলাকার স্বেচ্ছাসেবী সংগঠন “অভিজিৎ চক্রবর্তী মেমোরিয়াল ট্রাস্ট” এবং উত্তরপাড়ার “বন্ধু কর্ণিয়া কেন্দ্র” এর যৌথ উদ্যোগে ২ আগস্ট, ২০২২ বিকালে হিন্দমোটর ও ভদ্রকালী খ্রিষ্টান মিশন সার্ভিস পরিচালিত বয়েজ ও গার্লস হোমে থ্যালাসেমিয়া সচেতনতা সৃষ্টির জন্য আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভদ্রকালী খ্রিষ্টান মিশন সার্ভিস বয়েজ হোম (ষষ্ঠীতলা লেন, ভদ্রকালী) এবং হিন্দমোটর খ্রিষ্টান মিশন সার্ভিস গার্লস হোম (দেবাইপুকুর রোড, হিন্দমোটর) এ দুটি আলোচনা সভায় থ্যালাসেমিয়া সচেতনতা বৃদ্ধির জন্য বক্তব্য রাখেন স্বপন কুমার বন্ধু ও পৃথ্বীশ ভট্টাচার্য। উপস্থিত ছিলেন জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়, প্রনব দাস, রমেন রায়চৌধুরী, সরস্বতী হালদার, মনোজ মুখার্জী, হিল্লোল সিনহা, সমীর কয়াল প্রমুখেরা। দুটি হোম কর্তৃপক্ষের সহায়তায় আলোচনা সভাগুলি সাফল্যমণ্ডিত হয়। বয়েজ হোমে ৬৫ জন এবং গার্লস হোমে ৭৬ জন অংশ নেয়।

শিবানী দাশগুপ্তঃ-ডিওয়াইএফ‌আই এবং সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির ডানলপ – বাঁশবেড়িয়া – চন্দ্রহাঁটি লোকাল কমিটির পক্ষ থেকে কেন্দ্রীয়ভাবে ত্রিবেণীতে চোর ধরো জেল ভরো কর্মসূচি।

দেবারতি বাসুলীঃ- কমরেড সুভাষ চক্রবর্ত্তী র প্রয়াণ দিবসে ৫ নং শাখার পক্ষ থেকে প্রয়াত সুভাষ চক্রবর্তী র প্রতিকৃতিতে মাল্যদানের মাধ্যমে তাঁরপ্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদনকরা হয়।

আজ জাঙ্গীপাড়া থানা গণসংগঠনসমূহের সমণ্বয় কমিটির ডাকে ১০০ দিনের কাজ চালুর দাবীতে,
স্বচ্ছতার সাথে সমস্ত সরকারী পদে দ্রুত নিয়োগের দাবীতে,
দিলাকাশ গ্রাম পঞ্চায়েতের অ্যাম্বুল্যান্স কোথায় গেল?
সরকারের মদতে সংগঠিত নিয়োগ দূর্নীতির প্রতিবাদে,
চোর ধরো জেলে ভরো
আওয়াজ তুলে দিলাকাশ অঞ্চলের মথুরাবাটীর অর্পিতা মুখার্জীর বাড়ির সামনে থেকে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হল। মিছিলে নেতৃত্ব দেন কৃষক সমিতির জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড রঘুনাথ ঘোষ, পবিত্র সিংহরায়, খেতমজুর ইউনিয়নের সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড সুদীপ্ত সরকার, যুব সংগঠনের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড মানস চ্যাটার্জী, কৃষক সমিতির থানা সম্পাদক কমরেড তপন রায়, ক্ষেতমজুর ইউনিয়নের থানা কমিটির সম্পাদক কমরেড কাশীনাথ হাজরা, যুব সংগঠনের লোকাল কমিটির সম্পাদক কমরেড রওসন মল্লিক, কৃষক সমিতির জেলা কমিটির সদস্য কমরেড গণেশ পাল,মুন্সী আব্দুস সাত্তার, খেতমজুর ইউনিয়নের জেলা কমিটির সদস্য কমরেড সুদীপ্ত ঘোষ, প্রাথমিক শিক্ষক আন্দোলনের নেতৃত্ব কমরেড প্রভাত ঘোষাল, গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব কমরেড সামশুল আরেফিন, রাজকুমার ঘোষ, অরবিন্দ দলুই ও অন্যান্য নেতৃত্বগণ। দুপুরের পর তুমুল বৃষ্টির মধ্যেই গণসংগঠনগুলির নেতৃত্ববৃন্দ ও কর্মীদের উপস্থিতি লক্ষ্যনীয়। মথুরাবাটী পঞ্চানন্দতলা থেকে মিছিল শুরু করে বোড়হল, সাতগড়া প্রায় তিন কিলোমিটার রাস্তা ঘুরে মিছিল মথুরাবাটীর পঞ্চানন্দতলাতে শেষ হয়। মিছিল ঘিরে স্থানীয় বাসিন্দাদের আগ্রহ এবং স্বতঃস্ফূর্ত উদ্দীপনা লক্ষ্য করা যায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।