জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ:সুকুমার ভুক্তাঃ- আজ সোমবার (22/4/24), আরামবাগ লোকসভা কেন্দ্রের সি.পি.আই(এম) প্রার্থী বিপ্লব মৈত্র-এর সমর্থনে একটি মিছিল আয়োজিত হয় জগৎপুর গ্রাম-পঞ্চায়েত এলাকায়। মিছিলটি নন্দনপুর অগ্রদূত ক্লাব সংলগ্ন স্থান থেকে শুরু করে বেরবাটী হয়ে নন্দনপুর গ্রামের বিভিন্ন বুথ, দীঘির পাড় পরিক্রমা করে নন্দনপুর রথতলা শাখা অফিসে শেষ হয়।

স্থানীয় প্রায় পঞ্চাশ জন সক্রিয় ভাবে প্রথম থেকে শেষ পর্যন্ত মিছিলে অংশ গ্রহণ করেন। নেতৃত্ব দেন সমীর পাল, মহসীন কাদেরী, নেপাল খাঁ, জগন্নাথ দ্বারী, খানাকুল-2 এরিয়া কমিটির সদস্যবৃন্দ ও স্থানীয় নেতৃত্ববৃন্দ।

কৃষিজমির পাশ দিয়ে এগিয়ে চলার সময় মানুষ মিছিল দেখে এগিয়ে আসেন, মিছিলে অংশগ্রহণ কারীদের উৎসাহ দেন। বাজার এলাকায় দোকানদারদের মধ্যে ও সাধারণ মানুষের মধ্যেও উৎসাহ দেখা যায়।

দেবারতি বাসুলীঃ-বালির মোড় হুগলি তে সি পি আই এম প্রার্থী মনোদীপ ঘোষ এর সমর্থনে মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয় হুগলি এরিয়া কমিটির উদ্যোগে।

আজ সকালে পোলবার আমনান অঞ্চল এ কমরেড মনোদীপ ঘোষ কে নিয়ে মিছিল।

কমরেড লেনিন এর জন্ম দিনে শ্রদ্ধা জ্ঞাপন চাঁপদানী এরিয়া কমিটির উদ্যোগে।

সোনিয়া অধিকারীঃ-আজ ২২শে এপ্রিল ২০২৪ পূর্ব সিমলা সিপিআই(এম) পার্টি অফিসে কমরেড লেনিন এর জন্মদিবস শ্রদ্ধার সাথে পালন করা হয় সকাল ১০:০০ টায় ।

সুব্রত দাশগুপ্তঃ-তারকেশ্বরে মহিলাদের নির্বাচনী জনসভায় বক্তব্য রাখছেন জেলা সম্পাদিকা শিবাণী দাসগুপ্ত ।

ঝুমা শীলঃ-লেলিনের ১৫৫ তম জন্মদিন পালিত হলো শেওড়াফুলি-বৈদ্যবাটি এরিয়া কমিটির ১ নং নবগ্রাম শাখায।

ভাস্কর রায়ঃ-গোঘাটের বালির নতুন বাজারে এক সি পি আই এম প্রার্থী কমরেড বিপ্লব মৈত্র কে নিয়ে আবেগঘন মুহূর্ত।

আজ ২২।৪।২৪ তারিখে গোঘাট এক নম্বর এরিয়া কমিটির বালি গ্রাম পঞ্চায়েতে বিকাল চারটা থেকে বালির নতুন বাজারে শুরু হয় ।শুরুতে বয়স্ক আদিবাসী মহিলা পুতুল মূর্মূ প্রার্থী বিপ্লব মৈত্রের গলায় ফুলের মালা দিয়ে অভ্যর্থনা জানান ।সমস্ত গণসংগঠনের পক্ষ থেকে ফুলের মালা দিয়ে অভর্থনা জানান। তারপর প্রার্থীকে নিয়ে মিছিল শুরু হয়। বালিদেওয়ানগঞ্জ বাজারে প্রার্থী সকলের সঙ্গে দেখা করেন। জগতপুর , দেওয়ানগঞ্জ বাজার,শ্যামবল্লভপুর,উদয়রাজপুর, হয়ে দামোদরপুর বাসস্ট্যান্ডে পথসভা হয়ে কর্মসূচি শেষ হবে।

আজ ২২।৪।২৪ তারিখে সন্ধ্যায় গোঘাট এক নম্বর এরিয়া কমিটির বালি গ্রাম পঞ্চায়েতের দামোদরপুর বাসস্ট্যান্ডে পথসভা অনুষ্ঠিত হয় ,বামফ্রন্ট মনোনীত জাতীয় কংগ্রেস সমর্থিত সিপিআই(এম)প্রার্থী বিপ্লব কুমার মৈত্রের সমর্থনে । বক্তব্য রাখেন জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে রবীন্দ্রনাথ কয়াল,১২ ই জুলাই কমিটির পক্ষ থেকে ভক্তিপদ কুন্ডু,সারা ভারত ফরওয়ার্ড ব্লকের হুগলী জেলা কমিটির সদস্য নিরঞ্জন পন্ডিত,সি পি আই (এম) প্রার্থী বিপ্লব কুমার মৈত্র,অরুন পাত্র । পথসভায় সভাপতিত্ব করেন বিশ্বনাথ পাঁজা। উপস্থিত ছিলেন ভাস্কর রায়, মহঃ ইয়াসিন,বালি অঞ্চলের নেতৃত্ব ও কর্মীগণ।

গোঘাট এক এর সাওড়া হাটে বিপ্লব মৈত্র কে ফুলের মালা দেবার সময় কৃষক আন্দোলনের প্রবীণ কর্মী হারাধন রায় কেঁদে ফেলেন পুরোনো স্মৃতির কথা বলতে বলতে।

আজ ২২।৪।২৪ তারিখে, বামফ্রন্ট মনোনীত জাতীয় কংগ্রেস সমর্থিত সিপিআই (এম)প্রার্থী বিপ্লব কুমার মৈত্রের সমর্থনে গোঘাট ১ নং এরিয়া কমিটির সাওড়া জিপি তে প্রচার শুরু হয় সকাল আট থেকে।সাওড়া পার্টি অফিসের সামনে (শিবতলা) সোমবারের হাটে বিক্রেতা ও ক্রেতাদের প্রায় সহস্রাধিক মানুষের সমাগম হয়। প্রার্থী বিপ্লব কুমার মৈত্র প্রায় সকলের সাথে পরিচিত হন।প্রায় একঘন্টা ধরে এই কর্মসূচি চলে তারপর সি পি আই (এম)ও ফরওয়ার্ড ব্লক নেতৃত্ব ,কর্মীগণ পদযাত্রা করে সাওরা পঞ্চায়েত অফিস পর্যন্ত যায়। ওখান থেকে গাড়িযোগে সাড়া অঞ্চলের সমস্ত গ্রাম পরিক্রমা করে ।বেলে — বলরামপুর, মুক্তারপুর, কুশমা গোয়ালপাড়া,সাওড়া, আসলহরি , হাফিসগঞ্জ ব্রজমোহনপুরে শেষ হয়।এই সাওড়া অঞ্চলে জোতদারদের বিরুদ্ধে জমির আন্দোলন করতে গিয়ে আমাদের ৬ জন কর্মী খুন হয়ে শহীদের মৃত্যু বরন করেন। জোতদারদের দুষ্কৃতকারীদের হাতে ছয় জন কর্মীর জীবনদান ও অসংখ্য মামলার মধ্য দিয়ে প্রায় ৩০০০ বিঘা খাস জমি ভূমিহীনরা দখল করে।এই দখলিকৃত জমি প্রায় ১৫০০ পরিবারকে ভাগ করে দেওয়া হয় এবং পাট্টা ও রেকর্ডের ব্যবস্থা করা হয়।সাওড়া অঞ্চল শেষ হচ্ছে আর দলকার জলা শুরু হয়েছে।পশ্চিম মেদিনীপুর শুরু হয়েছে । মানুষ বলছে, এবারে বামফ্রন্টকেই ভোট দেব। মানুষের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো।এই কর্মসূচিতে ছিলেন সিপিআই(এম)এর ভাস্কর রায়, অরুণ পাত্র, তরুণ ঘোষ, মহঃ ইয়াসিন, জাকির হোসেন, পরেশ সাঁতরা, আক্তার চৌধুরী, মমতা দোলুই, পূজা ও আরো অনেকে। সারা ভারত ফরওয়ার্ড ব্লকের জেলা সম্পাদক শিবপ্রসাদ মালিক ,গোঘাট থানা কমিটির সম্পাদক হরপ্রসাদ মন্ডল, নিরঞ্জন পন্ডিত,নরেন কারক, গঙ্গা ঘোষ প্রমুখ এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।