জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ: ভাস্কর রায়ঃ-আজ আরামবাগ লোকসভার প্রার্থী কমরেড বিপ্লব মৈত্র কে নিয়ে, খানাকুলের ছত্রশাল বাজার থেকে বালিপুর বাজার পর্যন্ত প্রচার ও জনসংযোগ অভিযান। কমরেড বিপ্লব মৈত্রের পৈত্রিক বাড়ি এই ছত্রশালে, ঘরের ছেলেকে কাছে পেয়ে সাধারণ মানুষের উচ্ছাস চোখে পড়ার মতো। শত শত সাধারন মানুষের উচ্ছ্বাস, আশীর্বাদে ভেসে যাওয়া তরুণ কমরেড জানান দিচ্ছে ‘মোর নাম এই বলে খ্যাত হোক, আমি তোমাদেরি লোক’।
জনসংযোগ পদযাত্রা শেষে বলিপুর বাজারে পথসভা হয়। এই পথসভায় প্রার্থী সহ পার্টির নেতৃত্ব বক্তব্য রাখেন। তাদের বক্তব্যে উঠে আসে বিজেপির সাম্প্রদায়িকতার রাজনীতি, তৃণমূলের দুর্নীতি, অরাজকতা, বিজেপি-তৃণমূলের সেটিং এবং গণতন্ত্র ও সংবিধানকে বাঁচাতে এইবারের নির্বাচন কেন বেশি গুরুত্বপূর্ণ।
লুটেরাদের বিরুদ্ধে খেটে খাওয়া মানুষের ঐক্যবদ্ধ লড়াই নিশ্চয়ই একদিন জিতবে।

আজ পুরশুড়া উত্তর এরিয়া কমিটির সোয়ালুকে আরামবাগ লোকসভা কেন্দ্রের কংগ্রেস সমর্থিত বামফ্রন্ট মনোনীত সিপিআই ( এম) প্রার্থী কম বিপ্লব মৈত্রের দেওয়াল লিখন সকাল থেকে চলছে চলছে।

ঝিলিক দাসঃ-ভারতের কমিউনিস্ট পার্টি মার্কসবাদী চুঁচুড়া এরিয়া কমিটির, নয় নম্বর শাখার নির্বাচনী কার্যালয় উদ্বোধনে আজ, হুগলী লোকসভা কেন্দ্রের বামফ্রন্ট মনোনীত কংগ্রেস সমর্থিত, সিপিআইএম প্রার্থী কমরেড মনোদীপ ঘোষ।

চণ্ডীতলা-১ এরিয়ার অন্তর্গত শিয়াখালা-১ শাখার প্রাক্তন সম্পাদক এবং আজীবন শাখা সদস্য কমরেড সনৎ বাগুই-এর স্মরণ সভা চলছে পশ্চিম তাজপুর গ্রামের ঘোষালডাঙা এলাকায়।

সোমনাথ ঘোষঃ-চন্ডীতলা ১ এরিয়া কমিটির শিয়াখালা ১ শাখার সদস্য ও শিয়াখালা অঞ্চল কৃষক সমিতির সদস্য কৃষক ও খেতমজুর দরদী প্রয়াত কমরেড সনৎ বাগুই এর স্মরণ সভা তাঁর নিজ গ্রাম পশ্চিম তাজপুর ঘোষালডাঙায় অনুষ্ঠিত হয়।
শোক প্রস্তাব পাঠ করেন কম সোমনাথ ঘোষ।
স্মরণসভায় তাঁর জীবনের বিভিন্ন দিক নিয়ে বিশেষ করে খাস জমি, বর্গা ও মজুরির আন্দোলনে তাঁর সক্রিয় ভূমিকার স্মৃতি চারনা করেন সঞ্জয় ঘোষ, তাপস ঘোষ, স্বপন বটব্যাল, জগন্নাথ ঘোষ ।
সভাপতিত্ব করেন কম রঘুনাথ ঘোষ ।
সভায় ঘোষালডাঙার গরীব মানুষ বিশেষ করে মহিলাদের উপস্থিতি উল্লেখযোগ্য।

সুকুমার ভুক্তাঃ-আবারও ঘৃণ্য রাজনীতির পরিচয় পাওয়া গেল খানাকুলের গড়ের ঘাটে। আরামবাগ লোকসভা কেন্দ্রের সি.পি.আই(এম) প্রার্থী কমরেড বিপ্লব মৈত্র-এর প্রচারে, গড়ের ঘাট বাস স্ট্যান্ডের নিকট লাগানো ব্যানারটি কাল রাত দশটার পর ছিঁড়ে ফেলে দেওয়া হল। শূন্যে থাকা একটি দলকে এতো ভয়!!
আসলে তৃণমূল-বিজেপির লুটে খাওয়া রাজনীতির মধ্যে পথের কাঁটা বাম-কংগ্রেস । “হক রুজি রুটি” -এর দাবিকে স্তব্ধ করাই ওদের উদ্দেশ্য।

“হক রুজি রুটি, জনতাই পুঁজি।”

সুব্রত দাশগুপ্তঃ-B.T.P.S বিদ্যুৎ শিল্প সহায়ক কর্মী ইউনিয়নের পক্ষে Township 2nd gate এর সামনে দেয়াল লিখন।

দেবারতি বাসুলীঃ-কমরেড মোহন মান্নার জীবনাবসান।
হুগলি জেলা পোলবা এরিয়া কমিটির অধীন রাজহাট শাখার সদস্য কমরেড মোহন মান্না ৬/৪/২০২৪ তারিখ বিকাল ৩ঃ৪৫ মিনিটে চুঁচুড়ার একটি নার্সিংহোমে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তার স্ত্রী এবং এক পুত্র বর্তমান। পেশায় ছিলেন একজন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। যুব আন্দোলনের মধ্য দিয়ে তিনি আটের দশকে পার্টি সদস্য পদ লাভ করেন। রাজাহাট অঞ্চল কৃষক সভার সম্পাদক এবং থানা কমিটির সদস্যের দায়িত্ব পালন করেন। তিনি সি আই টি ইউ হুগলী জেলা ওয়ার্কিং কমিটির সদস্য ছিলেন। পূর্বে তিনি সিআইটিইউ পোলবা দাদপুর জোনাল কমিটির সম্পাদক ও ছিলেন। তিনি দুইবার রাজহাট গ্রাম পঞ্চায়েতের প্রধানের দায়িত্ব পালন করেন। তিনি পার্টির পূর্বতন জোনাল কমিটির সদস্য লোকাল কমিটির সদস্য এবং এরিয়া কমিটির সদস্য ছিলেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। মরদেহ রাত্রিতে তার বাসভবনে নিয়ে আসা হলে অগণিত মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানান। তার মরদেহে মলা দিয়ে শেষ শ্রদ্ধা জানান পার্টির হুগলি জেলা কমিটির সদস্য ও পোলবা এরিয়া কমিটির সম্পাদক মাজিদ মন্ডল সি আই টি ইউ হুগলিজেলা কমিটির সভাপতি মলয় সরকার পোলবা এরিয়া কমিটির সদস্য সুজয় কর্মকার লক্ষণ মালিক প্রমুখ নেতৃবৃন্দ। রাজহাট অঞ্চলের বহু মানুষও তার মরদেহে মালা দিয়ে শেষ শ্রদ্ধা জানান।

পুরশুড়া উঃ এরিয়া কমিটির অন্তর্গত নিমডাঙী গ্রামের দেওয়াল লিখনের কাজ চলছে।

চণ্ডীতলা-১ এরিয়ার অন্তর্গত শিয়াখালা-১ শাখার প্রাক্তন সম্পাদক এবং আজীবন শাখা সদস্য কমরেড সনৎ বাগুই-এর স্মরণ সভা চলছে পশ্চিম তাজপুর গ্রামের ঘোষালডাঙা এলাকায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।