জেলা রাজ্য

সরকারে না থাকলেও দরকারে শ্রমজীবি মানুষের পাশে বামপন্থীরা


মুস্তাকিম আহমেদ খান, উত্তর চব্বিশ পরগনা: চিন্তন নিউজ:২২শে জুন:- সরকার পরিচালনা করতে হবে রাইটার্স বিল্ডিং থেকে নয়, মানুষের মধ্যে গিয়ে মানুষের জন্য এবং তাঁদেরই সহযোগিতায়। জ্যোতি বসুর এই অমোঘ নির্দেশ আজকের দিনেও একইরকম প্রাসঙ্গিক, বামপন্থী কর্মী ও গণসংগঠনগুলো এই লক্ষ্যে অবিচল।

সিটু রাজারহাট আঞ্চলিক কমিটির কর্মীরা ২১শে জুন দিনের ঐতিহাসিক গুরুত্ব স্মরণ করে পৌঁছে গেলেন উত্তর ২৪ পরগনার হাসনাবাদের রুক্মিণী গ্ৰামে ত্রাণের ডালি নিয়ে। আমফান বিপর্যস্ত পরিবারগুলোর অসহায়ত্ব, প্রশাসনিক বঞ্চনা, মানসিক যন্ত্রণা, শিশুদের করুণ চাহনি দাগ কেটে গেল সিটুর কর্মীদের মননে। চেষ্টা থাকলো যদি আবার ও কিছু করা সম্ভব হয় এই দুঃস্থ পরিবারগুলোর জন্য!

বর্তমান রাজ্যের সরকার জনগণের প্রতি দায়বদ্ধ নয়, সীমাহীন আনুগত্য ভোট লুটের কান্ডারীদের সেবায়। সরকারে না থাকলেও ট্যাক্সি ড্রাইভারদের প্রয়োজনে পাশে দাঁড়ানোর হিম্মত রাখে উত্তর ২৪ পরগণা ট্যাক্সি ওয়ার্কার্স ইউনিয়ন।

অপরদিকে উত্তর চব্বিশ পরগণা জেলা সিটুর সম্পাদিকা কমরেড গার্গী চ্যাটার্জির উপস্থিতিতে, সহযোগিতায় ট্যাক্সি স্যানিটেশন করার কাজ শুরু হল বেলঘড়িয়ায়। প্রথমদিনেই দু দফায় ৩০০ ট্যাক্সি জীবাণুমুক্ত করা হল। নেতৃত্ব জানিয়েছেন সপ্তাহে আপাতত দুদিন এই কাজ চলবে নিয়ম করে। এরপর জেলার অন্যান্য শহরেও শুরু করা হবে এই কাজ। ট‍্যাক্সি চালকদের হাতে সংগঠনের পক্ষ থেকে মাস্ক ও প্রয়োজনীয় স্যানিটাইজার তুলে দেওয়া হয়। উপস্থিত ছিলেন জহর ঘোষাল, প্রমোদ ঝা ও আহমেদ আলি খান সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সরকারে না থাকলেও দরকারে শ্রমজীবি মানুষের পাশে দায়বদ্ধ বামপন্থীরা ছিল আছে এবং থাকবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।