জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:–সুদীপ্ত সরকারঃ- বঙ্গীয় সাক্ষরতা প্রসার সমিতি জাঙ্গীপাড়া আঞ্চলিক কমিটির মুণ্ডলিকা ইউনিয়নের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকলের জন্য শিক্ষা ও বিঞ্জান মনস্ক ও সচেতনতা প্রসার এবং সাংস্কৃতিক প্রতিযোগীতার সফল প্রতিযোগিদের ও শিক্ষা কেন্দ্রের পড়ুয়াদের মূল্যায়ণ এর শংসাপত্র দেওয়া হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মাননীয় অষ্টোপড়েল, উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন দিবাকর কুণ্ডু, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এর তাতপর্য ও সকলের জন্য শিক্ষা, বিঞ্জান মনস্ক সচেতনতা প্রসার অভিযানে সকলকে সামিল হবার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন জেলা কমিটির সদস্য প্রদীপ গুপ্ত,জেলা কমিটির সভাপতি জগন্নাথ কুণ্ডু,অরিন্দম চক্রবর্তী,সু প্রসাদ সর্দার এবং ভারতীয় গণনাট্য সংঘ হাওড়া জেলার জগৎ বল্লভপুর ইউনিট সেখ রাজা হোসেন রচিত রক্ত ঋণ পথ নাটক পরিবেশন করেন।

দিলাকাশ ২নং শাখার দক্ষিণ দিলাকাশ গ্রামে জনসংযোগ ও গণ অর্থ সংগ্রহ কর্মসূচী চলছে। উপস্থিত আছেন পার্টির জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড ফারুক আহমেদ লস্কর।

ভাস্কর রায়ঃ-আজ ২৩।২।২৪ তারিখে গোঘাট এক নম্বর এরিয়া কমিটির গোঘাট জিপি’র কামচে শাখার উদ্যোগে সানবাঁদি /কুড়মনা গ্রামে গণসংযোগ ও গণসংগ্রহ কর্মসূচি সকালে শুরু হয়ে বেলা বারোটা নাগাদ শেষ হয়। গরীব আদিবাসী ও তপশিলী পাড়ায় প্রথম সুনীল হাঁসদার বাড়ীতে গিয়ে লিফলেট দেওয়া হয়।নিজেই পড়ে ২০ টাকা এনে দিল। পরের বাড়ী(কুঁড়েঘর) উপরে যে ছবিটি দেখা যাচ্ছে ওটি অর্জুন হাঁসদার কুঁড়েঘর।ঐ ঘরটিতে চারজন থাকে। দারুন অভিজ্ঞতায় আজ সমৃদ্ধ হলাম। অর্জুন ঘরে শুয়েছিল।ওর স্ত্রী উঠোনে বসে ছিল।সব শোনার পর কুড়ি টাকা এনে দিল। স্থানীয় কর্মীদের গলা শুনে উঠোনে বেরিয়ে এসে আমাদের দেখেই ওর স্ত্রী হাত থেকে কুড়ি টাকা নিয়ে নিল।হাফ প্যান্টের পকেটে হাত ঢুকিয়ে ৫০ টাকার নোট বের করে আমাদের দিল। লাল পতাকার প্রতি ভালোবাসা ও কি ধরনের অগাধ বিশ্বাস থাকলে এই মন তৈরি হয়। সাধারণ একজন আমাদের সমর্থক।ধন থাকলে এসব হয় না।মন থাকতে হয়। আবার সে মন হতে হবে মতাদর্শের প্রতি আনুগত্য ও গভীর আস্থা থেকে ।অর্জুন হাঁসদার শারীরিক ভাষা ও সাদামাটা কয়েকটি কথা আমাদের তিনজনের আত্মবিশ্বাস ও সাহস বাড়িয়ে দিল।লাল ঝান্ডার ভক্ত বলে তৃণমূলীরা আবাস যোজনার টাকা দেয়নি। অর্জুন তাদের কাছে কোন দিন যায়নি।আজকেও সে বলছে ,শালা ওদের কাছে আমি যাবই না। এভাবেই কষ্ট করে থাকব।বামফ্রন্ট এলে আমার ঘর হবে। একজন আদিবাসী খেতমজুরের এই শ্রেণী ঘৃণা ,অপরদিকে লাল ঝাণ্ডা যে শ্রেণীর প্রতিনিধিত্ব করে সেই শ্রেণীর প্রতি ভালোবাসা ও গভীর আস্থা আমাদেরকে অভিভূত করেছে।৩৩ টি বাড়ীতে যাওয়া হল। কেউই ফেরালো না।যার যার সামর্থ্য সেই অনুযায়ী সকলেই দিলেন।৬১০ টাকা সংগ্রহ হল। উল্লেখ্য যে এই এলাকায় বোরো ধান রোয়া চলছে। অধিকাংশ বাড়িতে পুরুষরা কেউ ছিলনা ।বাড়ির মেয়েরাই টাকা দিলেন। সকলের একটাই কথা ,যে এবারে কেস্তেটা’তে ভোটটা দিতে পারব তো! তোমরা পাশে থাকবে তো! গতবারও ফিরে এসেছি। আমাদের ভোট ঐ গুন্ডা গুলো দিয়ে দিয়েছিল । কমরেড দের বক্তব্য এবার তাঁরা দেখবেন কি করে ভোট লুঠ হয়??

আজ খানাকুলের চিংড়া গ্রাম পঞ্চায়েতের এলাকার মালঞ্চ গ্রামের পুলিশ ফাঁড়ির ইনর্চাজ তুষার মণ্ডল কতৃক তপশীলি গৃহবধু শ্রীরুপা বাগ কে মধ‍্যযুগীয় বর্বরতার কায়দায় জঘন্য অত‍্যাচারের প্রতি বাদে আজ C.P.I.(M.) পার্টির পক্ষ খানাকুল থানায় ডেপুটেশন দেওেয়া হয়। নির্যাতিত মহিলার চিকিৎসার দ্বায়ীত্ব থানাকে নিতে হবে । সঠিক তদন্তের জন্য এই ঘটনার ম‍্যাজিস্ট্রেট পর্যায়ে তদন্ত করতে হবে ও নির্যাতিতার বয়ান লিপিবদ্ধ করতে হে। এবং দোষী পুলিশ অফিসার কে এখুনি গেপ্তার করে উপযুক্ত শাস্তি দিতে হবে। এই ডেপুটেশনে নেতৃত্ব হিসাবে উপস্থিত ছিলেন পুর্ণনেন্দু চ‍্যাটার্জী আর্চনা মণ্ডল মুক্তা রায় ভজহরি ভুঁইয়া নীলরতন দোলুই জাহাঙ্গীর আলম সহ অসংখ্য নেতৃত্ব কর্মী সমর্থক । থানার বড়বাবু দাবিতে সহমত পোষণ করে ঐ অফিসারের শাস্তি আশ্বাস দিয়েছেন। উল্লেখ্য থাকে যে নির্যাতিতা মহিলা এখন আরামবাগ বেসরকারী হাসপাতালে ভর্তি আছেন।

সোমনাথ ঘোষঃ-হুগলীর চন্ডীতলা ১ এরিয়া কমিটির শিয়াখালার গড়েরবাবা রায় পাড়ায় গণসংগ্রহ ও জনসংযোগ কর্মসূচী চলছে ।
উপস্থিত ছিলেন কম সোমনাথ ঘোষ, কম পুষ্প, কম শুভদীপ রায় সহ অন্যান্যরা ।

দীপালী মন্ডলঃ-সিঙ্গুর দক্ষিণ এরিয়া কমিটির বাঁকিপুর শাখা এলাকার মির্জাপুর গ্রামে সন্ধ্যা থেকে জনসংযোগ ও গণঅর্থ সংগ্রহের কর্মসূচি চলছে।উপস্থিত আছেন অভিজিৎ সাঁতরা,দিলীপ সাঁতরা,রাজকুমার কোলে,প্রদ্যুৎ ব্যানার্জী,গোরাচাঁদ কোলে,শুভজিত বসু।

বাবাই সাহাঃ-কৃষক নেতা শুভ করন সিং এর হরিয়ানা পুলিশ খুন করে। এর প্রতিবাদে চাপাডাঙ্গা আজ পথ অবরোধ চলছে।

দেবারতি বাসুলীঃ-আজ খন্যান দক্ষিণ পাড়ায় গণসংযোগের কর্মসূচী তে বি,জে,পি পরিচালিতহরিয়ানা সরকারের পুলিশের গুলিতে কৃষক আন্দোলনের যুব কৃষক নিহত শুভ করন সিং ও মুর্শিদাবাদের কৃষক জমায়েতে তৃনমূল পরিচালিত সরকারের পুলিশের আক্রমনে পার্টির গণ সংগ্রহ ও গণ সংযোগ কর্মসূচিতে প্রতিবাদ জানিয়ে কালো ব্যাজ পরেউপস্থিত ছিলেন কমরেড কমরেড সৌরেন বসু, কমরেড পার্থ ঘোষ, কমরেড চন্দন বিশ্বাস, কমরেড লক্ষণ মুর্মু, কমরেড ধীমান গুহ, কমরেড মিনতি সাউ।

আজ(২৩/২/২৪) সারাদিন চণ্ডীতলা-১ এরিয়ার বিভিন্ন জায়গায় গণ-অর্থ সংগ্রহ হলো পুরোদমে।

আজ সকালে আরামবাগ -২ এরিয়া কমিটির মায়াপুর বাজারে জনসংযোগ ও গণ অর্থ সংগ্রহ কর্মসূচি পালন করা হয়। উপস্থিত ছিলেন সি পি আই (এম) হুগলি জেলা কমিটির সম্পাদক কমরেড দেবব্রত ঘোষ। এছাড়াও উপস্থিত ছিলেন কমরেড পূর্ণেন্দু চ্যাটার্জি ; উত্তম সামন্ত কমরেড অর্চনা মন্ডল ;কাজী আব্দুল রোউপ ; শান্তি মোহন সরকার; হেমন্ত সাঁতরা; মনিরুল ইসলাম; সুদীপ্ত পোদ্দার ; গৌতম কুন্ডু ;নারান হাজরা সহ প্রায় ৪৫ জন নেতা কর্মী । সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই কর্মসূচি চলে ।১৮৫৬০ টাকা সংগ্রহ হয়েছে।এই কর্মসূচিকে কেন্দ্র করে জনগণের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যায়।

পুরশুড়া উত্তর এরিয়া কমিটির সোয়ালুক শাখার মারকুনডার মাঝপাড়ায় (মল্লিকপাড়) জনসংযোগ ও গণঅর্থ কর্মসূচি চলছে।
উপস্থিত আছেন সন্দীপ সামন্ত সমর মাজি মনিশঙকর মাজি চিত্তরঞ্জন ধাড়া ফটিক বাগ আজিম আলি জয়ন্ত পোড়েল।

আজ(২৩/২/২৪) সারাদিন চণ্ডীতলা-১ এরিয়ার বিভিন্ন জায়গায় গণ-অর্থ সংগ্রহ হলো পুরোদমে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।