জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:দেবারতি বাসুলীঃ-“একুশে ফেব্রুয়ারি “- আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন। বালির মোড় থেকে ব্যান্ডেল মোড় পর্যন্ত পদযাত্রা, পদযাত্রা শেষে শহরের বিভিন্ন প্রান্ত থেকে আসা সাংস্কৃতিক কর্মীদের গান,আবৃত্তি পরিবেশন।পরিচালনায় পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক শিল্পী সংঘ।সহযোগিতায় ভারতীয় গণনাট্য সংঘ – প্রতিধ্বনী শাখা।সভাপতিত্ব করলেন শ্রী প্রিয়গোপাল শুর।বহু মানুষের অংশগ্রহণ গোটা অনুষ্ঠানটিকে সার্বিকভাবে সফল করে তুললো।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বঙ্গীয় সাক্ষরতা প্রসার সমিতির হুগলী জেলা কমিটির কর্মসূচী ভদ্রেশ্বর বিঘাটি আঞ্চলিক কমিটির উদ্যোগে ভদ্রেশ্বর গভঃ কলোনি এলাকায় নিউ এ্যথেলেটিক ক্লাব এর মঞ্চে পালিত হোল।সভায় সভাপতিত্ব করেন সংগঠনের জেলা সভাপতি মাননীয় দেবগোপাল চক্রবর্তী মহাশয়।সভায় আজকের দিনের তাৎপর্য্য উল্লেখ করে সংগঠনের কাজগুলি উপস্থিত শ্রোতাদের নিকট উপস্থিত করেন জেলা সম্পাদক সাথী সৌরেন বসু ।সভায় জেলা কমিটির সদস্য দেবব্রত চৌধুরী,সঞ্জীব বারিক, প্রদীপ গুপ্ত,ভোলানাথ প্রামানিক।সভায় বিগত দিনে অনুষ্ঠিত সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার ও মূল্যায়নের শংসাপত্র প্রদান করা হয়। সকলকে অংশগ্ৰহনের জন্য ধন্যবাদ জানান রাজ্য কাউন্সিল সদস্য ও আঞ্চলিক কমিটির সম্পাদক গৌতম সরকার মহাশয়।

গুর বাড়ির বদ্দ্যি পুর বুথে ৩৫টি বাড়ি জনসংযোগ গণ অর্থ সংগ্রহ করা হয় এবং শেষে একটি বুথ কমিটি গঠন করা হয় উপস্থিতি ২৫ জন।

শেরপুর শাখায় ২১৫ টি বুথে বাড়ি বাড়ি জনসংযোগ ও অর্থ সংগ্রহ ।

রাইসমিল পাড়া শাখা ২০৯ নং বুথে জনসংযোগ ও গণ অর্থ সংগ্রহ কর্মসূচী।বলাগড় -২নং এরিয়া কমিটির উদ্যোগে জন সংযোগ ও গন অর্থ সংগ্রহ কর্মসূচি পালন করা হয়।

ভাস্কর রায়ঃ-আজ ২২।২।২৪ তারিখে গোঘাট বিধানসভা নির্বাচন কমিটির অধীনে কামারপুকুর অঞ্চল নির্বাচন কমিটি গঠন করা হল । কামারপুকুর লাহা বাজারে বিজয় মোদক ভবনে এই সভা হয় । বক্তব্য রাখেন তিলক ঘোষ,দেবু চ্যাটার্জি, সত্যসাধন ঘোষ, ভাস্কর রায়,অভয় ঘোষ।সভায় সভাপতিত্ব করেন সুজিত রায় ।২২ টি বুথ থেকে কর্মীরা যোগদান করেন।৬০ জনের অঞ্চল নির্বাচন কমিটি গঠন করা হয়। আহ্বায়ক কমরেড তিলক ঘোষ।

গোঘাট ১ নং এরিয়া কমিটির পাতুলসাঁড়া শাখার উদ্যোগে আজ ২২।২।২৪ তাং এ সকাল থেকে গণসংযোগ ও গণসংগ্রহ কর্মসূচিতে, পাতুলসাঁড়া গ্রামের একটি ছোট্ট পাড়াতে ২০ টি পরিবারে ৪৪৫ টাকা সংগ্রহ হল।৪ টি পরিবার বিকালে দেবে বলেছে। একজন কমরেডকে দায়িত্ব দেওয়া হয়েছে। ঐ ৪ জনের কাছে পাওয়া যাবে ১৫০টাকা। দুজন কমরেডকে নিয়ে এই কর্মসূচি করা হল। মানুষ আমাদের কথা শুনছে, লিফলেট নিয়ে পড়ছে এবং টাকাও দিচ্ছে।এটাই ইতিবাচক সাড়া।

শিবানী দাশগুপ্তঃ-আজ সিপিআইএম ডানলপ- বাঁশবেড়িয়া -চন্দ্রহাটি এরিয়া কমিটি র ১২ নং শাখার উদ্যোগ এ বাসুদেব পুর ও অধিকারী পড়া তে জনসংযোগ ও গণ অর্থ সংগ্রহ করা হলো।উপস্থিত ছিলেন পার্টি জেলা কমিটি র সদস্য কমরেড সৈকত শো ও এ আই ডি ওয়াই এ জেলা সম্পাদিকা কমরেড শিবানী দাশগুপ্ত।

দীপালী মন্ডলঃ-সিঙ্গুর দক্ষিণ এরিয়া কমিটির বাঁকিপুর শাখা এলাকার মির্জাপুর গ্রামে সন্ধ্যা ৬.৩০ টা থেকে ৮.৩০ মিনিট পর্যন্ত জনসংযোগ ও গণঅর্থ সংগ্রহের কর্মসূচি।উপস্থিত ছিলেন অভিজিৎ সাঁতরা,দিলীপ সাঁতরা,রাজকুমার কোলে,অস্টু পাকিরা,প্রদ্যুৎ ব্যানার্জী, রাধামাধব ব্যানার্জী, গোরাচাঁদ কোলে,শুভজিত বসু।

সিঙ্গুর দক্ষিণ এরিয়া কমিটির বলরামবাটি শাখা এলাকায় জনসংযোগ ও গণঅর্থ সংগ্রহের কর্মসূচি। উপস্থিত আছেন অভিজিৎ সাঁতরা, দিপ্তেশ মুখার্জী,অনিল দাস,অরুণ সিংহ, অসিতবরণ দাস,রণজিৎ চ্যাটার্জী।

সোমনাথ ঘোষঃ-দিল্লিতে কৃষক হত্যার প্রতিবাদে আজ মশাটে স্বতফুর্ত প্রতিবাদ মিছিল সংগঠিত হয়।মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন কমরেড সোমনাথ ঘোষ । মিছিলে স্বপন বটব্যাল, অশোক নিয়োগী, সোমনাথ ঘোষ, আশীষ চ্যাটার্জি, সঞ্জয় ঘোষ, পুষ্প পাত্র লক্ষী মালিক, রত্না হাজরা সহ অন্যান্য উপস্থিত ছিলেন ।

বাবাই সাহাঃ-আজ তারকেশ্বরে নাইটা মাল পাহাড়ে জনসংযোগ ও গণঅর্থসংগ্রহ কর্মসূচি ।গ্রামের আলপথ থেকে মানুষের ঘরে। ৬২ টা বাড়িতে ৩৫০০ ( সাড়ে তিন হাজার) টাকা সংগৃহীত হয় ।মানুষের মধ্যে দারুণ সাড়া লক্ষ্য করা যায় । সকাল সাড়ে দশটা থেকে একটা পর্যন্ত এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা সম্পাদক দেবব্রত ঘোষ, পার্টি নেতা স্নেহাশিস রায়, গনেশ মান্ডি, মন্টু ভৌমিক সহ স্থানীয় নেতৃত্ব ও কর্মীবৃন্দ।তারকেশ্বরে নাইটা মাল পাহাড় পঞ্চায়েতের ১৪০নং গোবরহারা বুথে বুথে কমিটি গঠন।উপস্থিত ছিলেন জেলা সম্পাদক দেবব্রত ঘোষ।

জয়দেব ঘোষঃ-ভারতের কমিউনি্ষ্ট পাটি ( মার্কসবাদী ) মগরা দিগসুই সপ্তগ্রাম এরিয়া কমিটির দিগসুই হোয়েরা গ্রাম পঞ্চায়েতের ত্যালান্ডু গ্রামের প্রাক্তন পাটি সদস্য কমরেড শশাঙ্ক শেখর ব্যানাজী ( চাঁদুদা ) ৮২ বছর বয়সে বাসবভনে প্রয়াত হন, তিনি রেখে স্ত্রী এক পুত্র এক কন্যাকে তার মৃত্যুর খবরে এলাকায় শোখের ছায়া নেমে আসে, পাটি নেতৃত্ব তার বাসবভনে উপস্থিত হয়ে তাকে শেষ শ্রদ্ধা জানান পরিবারের প্রতি সমবেদনা জানান প্রয়াত কমরেড শশাঙ্ক শেখর ব্যানাজী লাল সেলাম, প্রয়াত কমরেড শশাঙ্ক শেখর ব্যানাজী অমর রহে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।