জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ: ১৭/০২/২০২৪:– দেবারতি বাসুলি:- ক) ব্যাণ্ডেল-কোদালিয়া এরিয়া কমিটির অন্তর্গত ইশ্বরবাগ শাখার মোল্লাপোতা অঞ্চলে বাড়ী বাড়ী জনসংযোগ ও অর্থসংগ্রহ করা হয়। এই কর্মসূচীতে উপস্থিত ছিলেন জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড মনোদীপ ঘোষ, জেলা কমিটির সদস্য কমরেড মলয় সরকার ও শাখার অন্যান্য কমরেডগণ। উল্লেখ্য যে ডানলপের একটি গুরুদুয়ারাতে দীর্ঘসময় পাঞ্জাবী পরিবারের সঙ্গে ঘরে ঘরে গিয়ে পার্টির বক্তব্য তুলে ধরা হয়। শাখার পক্ষে ছিলেন কমরেড সর্বণ সিং, কমরেড সুরজিত সিং, কমরেড বকুল দাস,কমরেড সামসের আলি ও কমরেড জনা দাশগুপ্ত, এরিয়া কমিটির পক্ষ থেকে উপস্থিত ছিলেন কমরেড অমিত ঘোষ।

খ) সিঙ্গুর দক্ষিণ এরিয়া কমিটির মির্জাপুর বাঁকিপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় গণ অর্থ সংগ্রহ কর্মসূচি। ছিলেন যুধিষ্ঠির দাস শ্রীমন্ত দাস স্বাগতা পাল দিলীপ সাঁতরা রাজকুমার কোলে।

গ) নন্দন পুর শাখা ( খানাকুল 2) আজ কর্মসুচীতে 30 বাড়িতে যাওয়া হয়। 100 0 টাকা সংগ্রহ হয়।

ভাস্কর রায়ঃ-ক) আজ ১৭।২।২৪ তারিখে গোঘাট ১ নং এরিয়া কমিটির গোঘাট শাখার উদ্যোগে গোঘাট গ্রামের দক্ষিণ পাড়া ও বুথে সকাল সাড়ে নয়টা থেকে বেলা দেড়টা পর্যন্ত ১৫ ঘরে জনসংযোগ ও গণসংগ্রহে অংশগ্রহণ করতে গিয়ে প্রতিটি বাড়িতে সব কথা শুনতে হল।লিফলেট দেওয়া হল ।মানুষ জানতে চাইছে।তাঁদের কথা শুনতে হচ্ছে এবং আমাদের বলতে হচ্ছে ফলে সময় লাগছে।ঐ পাড়ায় ২০১১ সালের পর বিভস্ত আক্রমন হয়েছিল।কারন এই বুথ ছিল সি পি আই (এম) এর ভোট ব্যাঙ্ক।২০১৬ সালের বিধানসভা নির্বাচনেও বামফ্রন্টের প্রার্থী জয় লাভ করে ।তারপরও আক্রমণ হয়।দুলে পাড়ায় মাসাধিককাল জাল টানা সহ অন্যান্য কাজ বন্ধ করে দেয়। সেই সব কথা সহ দুটি দলের নীতি ও কাজকর্ম এবং বামফ্রন্ট সরকারের কাজের তুলনামূলক আলোচনা হয়।যার যা সামর্থ সাহায্য করেন। নির্বাচনে র সময়েও দেবেন বলেছেন।এই বুথেই সি পি আই (এম)এর গোঘাট গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান দিলীপ দোলুই এর কুঁড়েঘর সে সম্পর্কেও বললেন। আবার ২০১৩ –২০১৮ ,২০১৮ থেকে ২০২৩ গোঘাট গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধানের বাড়ির প্রসঙ্গ তাঁরা টেনে পার্থক্য করলেন। ভালোই আলোচনা হল ।৫৫০ টাকা সংগ্রহ হল।টাকা না দেবার প্রসঙ্গ ওঠেওনি আর কেউ বিরক্তও হয়নি।এটিই বড় পাওনা।গোঘাট গ্রাম পঞ্চায়েতের সিপিআইএমের প্রাক্তন প্রধান দিলীপ দোলুই এর বাড়ী।

খ) আজ ১৭।২।২৪ তাং এ সকাল থেকে দুপুর পর্যন্ত গোঘাট ১ নং এরিয়া কমিটির সালিঞ্চা শাখার উদ্যোগে গোলপুর গ্রামে ৪০ জনের বাড়ীতে লিফলেট দেওয়া হয় এবং ২১৪০ টাকা সংগ্রহ হয়। গণসংযোগ ও গণসংগ্রহ কর্মসূচি চলছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।