জেলা

হুগলি বার্তাঃ-


Lচিন্তন নিউজঃ-শান্তনু বোসঃ- সফল সাংস্কৃতিক কর্মসূচি রবীন্দ্র জয়ন্তী পালনের পর হুগলী চুঁচুড়া পৌরসভার ৪নং ওয়ার্ডে এবার সামাজিক কর্মসূচি। ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন এবং গণতান্ত্রিক মহিলা সমিতির উদ্যোগে আজ গান্ধী কলোনি অঞ্চলে সংগঠিত হল স্বাস্থ্য পরীক্ষা শিবির। এলাকার বিশিষ্ট চিকিৎসকদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে সাধারণ মানুষের প্রতি সামাজিক দায়িত্ব পালনের অঙ্গিকার ব্যক্ত করলো দুই বামপন্থী গণসংঠন। স্বাস্থ্য শিবিরের উদ্বোধন করেন এই অঞ্চলের প্রবীন চিকিৎসক ডাঃ বরুণ নারায়ণ শূর। উপস্থিত ছিলেন চক্ষু রোগ বিশেষজ্ঞ ডাঃ গৌতম সমাদ্দার, স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডাঃ শিপ্রা রায় চৌধুরী, অস্থি রোগ বিশেষজ্ঞ ডাঃ প্রনব ঘোষ, জেনারেল ফিজিশিয়ান ডাঃ চন্দন কুমার, ডাঃ সৌমিত্র নারায়ন শূর, শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ বিন্দাই এবং ১ নং ওয়ার্ডের জন প্রতিনিধি বিপ্লব দাস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব সম্পাদক নির্ঝর দত্ত। শিবিরে অংশগ্রহণকারী চিকিৎসকদের অভিনন্দিত এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন মহিলা সমিতির সম্পাদিকা শ্যামলী চক্রবর্তী। স্বাস্থ্য শিবিরকে সফল করতে এই দুই গণসংঠনকে সহযোগিতা করে পি.আর.সি. হুগলী। শেষ খবর পাওয়া পর্যন্ত মোট ১৪০ জন মানুষ এই স্বাস্থ্য শিবিরের চক্ষু পরীক্ষায় উপকৃত হন। বিশেষ ভাবে উল্লেখ্য, এই শিবির থেকে চক্ষু পরীক্ষার পর চশমা এবং ওষুধ প্রদান করা হয় এবং পরবর্তী সময়ে ছানি অপারেশনের জন্য উদ্যোগ নেওয়া হয়। বিভিন্ন প্রতিকূল পরিস্থিতির ওপর দাঁড়িয়েও হুগলী চুঁচুড়া পৌরসভার এই ৪নং ওয়ার্ডের বামপন্থী গণসংঠন গুলো গোটা বছর জুড়েই সাধারণ মানুষের পাশে থেকে রাজনৈতিক কর্মসূচি যেমন পালন করে, পাশাপাশি সামাজিক দায়িত্ব পালনেও অগ্রনী ভূমিকা নিয়ে থাকে। বর্তমান সময়ে রাজনীতি যখন দুর্নীতির নামান্তরে পরিনত হতে চলেছে তখন এই অঞ্চলের এক ঝাঁক নবীন প্রজন্ম বিকল্পের নিদর্শন স্থাপন করে চলছে প্রত্যেক দিন, প্রত্যেক মুহুর্তে।

দেবারতি বাসুলীঃ-পান্ডুয়া এরিয়া কমিটির ডাকে।এস‌এসসি তে দুর্নীতির সঙ্গে যুক্ত প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জি ও প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল।

শ্রীরামপুরের তরুণ ছাত্র-যুব নেতা কমরেড অরুণ চ্যাটার্জি ১৯৭১ সালের ২০ শে মে, শেওড়াফুলিতে নকশালদের দ্বারা খুন হন…..আজ শ্রীরামপুর চাতরা সিদ্ধেশ্বরী তলায় শহীদ কমরেড অরুণ চ্যাটার্জির শহীদ বেদীতে মাল্যদান এবং শহীদ দিবস পালন..…


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।