জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ: দীপালী মন্ডলঃ-বিশ্ব মানবাধিকার দিবস পালিত হল সারা ভারত গণতান্ত্রিক মহিলাসমিতির হুগলি জেলা কমিটির পক্ষ থেকে। মিছিল শুরু হয় বিজয় মোদক ভবন থেকে শেষ হয় শ্রীরামপুর বটতলা পর্যন্ত।

অরুন শীলঃ-হুগলী চুঁচুড়া বইমেলার মেলা প্রাঙ্গণে অঙ্কন প্রতিযোগিতা। প্রায় ১৫০ জন ক্ষুদে শিশুরা একসাথে বসে ছবি আঁকলো।

দেবারতি বাসুলীঃ-নিখিল বঙ্গ শিক্ষক সমিতি হুগলী জেলা শাখা আয়োজিত ২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষার্থীদের মক টেস্ট শুরু হলো জেলার আরামবাগ, শ্রীরামপুর, চন্দননগর ও সদর মহকুমার ২৪ টি আঞ্চলিক শাখা এলাকায়। আজ প্রথম দিনে ইংরেজি পরীক্ষায় ৩৬০০ পরীক্ষার্থী জেলার ৩২ টি সেন্টারে পরীক্ষার অবতীর্ণ হয়েছে। জেলা জুড়ে প্রতিবছর এই মক টেস্টকে কেন্দ্র করে ছাত্র,ছাত্রী ও অভিভাবকদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়ে থাকে,এবছরও তার ব্যতিক্রম হয়নি।

জয়দেব ঘোষঃ-নিখিল বঙ্গ শিক্ষক সমিতি হুগলী জেলা শাখার বার্ষিক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হলো আজ সমিতির জেলা শাখার ভবনে। সংগঠনের পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদানের মধ্য দিয়ে সভার কাজ শুরু হয়।
প্রথমেই শোক প্রস্তাব উত্থাপন করেন সংগঠনের জেলা সভাপতি অসিত কুমার মালিক।

আজকের সভায় উপস্থিত ছিলেন শিক্ষা ও সাহিত্য পত্রিকার যুগ্ম সম্পাদক সাইদুল হক ও রাজ্য কাউন্সিলের সহ সম্পাদিকা রসিদা খাতুন।

উদ্বোধনী বক্তব্যে সাইদুল হক বলেন সংগঠনের ওপর বিভিন্ন স্তরের আক্রমণ প্রতিহত করে আমাদের এগিয়ে চলতে হবে, সদস্য সংগ্রহের লক্ষমাত্রা অর্জন করতে হবে। আজকের সভায় আলোচনার মাধ্যমে গত একবছরের সংগঠনের কাজকর্মের পর্যালোচনার সাথে আগামী দিনের পরিকল্পনার রূপরেখা তৈরি করতে হবে বলে তিনি অভিমত প্রকাশ করেন। তিনি জেলা শাখার উদ্যোগে নতুন জনপ্রিয় কর্মসূচীর প্রয়োজনীয়তা আছে বলে উল্লেখ করেন।সাব কমিটি গুলির কার্যকলাপ বৃদ্ধির মাধ্যমে সংগঠনের অগ্রগতি সম্ভব বলে তিনি জানান।

সভায় জেলা শাখার সম্পাদক প্রিয়রঞ্জন ঘটক রিপোর্ট পেশ করেন। এরপর উপস্থিত ২১ টি আঞ্চলিক শাখার পক্ষ থেকে পেশ করা রিপোর্ট ও আয়ব্যয়ের হিসাবের ওপর আলোচনা করেন সদস্যেরা। সভায় বক্তব্য রাখেন জেলা শাখার প্রাক্তন সভাপতি দিলীপ মুখোপাধ্যায় ও প্রাক্তন সম্পাদক গৌতম সরকার।

পার্থ চ্যাটার্জীঃ- SFI ৩৭তম হুগলী জেলা সম্মেলনকে সফল করা বার্তা নিয়ে চন্দননগরে সাইকেল মিছিল। উপস্থিত ছিলেন হুগলী জেলা সভাপতি কমরেড অর্ণব দাস সহ অন্যান্য ছাত্র নেতৃত্ব।

স্নেহাশীষ রায়ঃ- আজ তারকেশ্বরের কেশবচক গ্রাম পঞ্চায়েতের মোহনবাটী গ্রামে গ্রাম সংসদের সভা অনুষ্ঠিত হয়।

সন্দীপন শুরঃ–আগামী ১৪ই ডিসেম্বর ইনসাফযাত্রার মিছিল বাঁশবেড়িয়াতে প্রবেশ করতে চলেছে, ঐ মিছিলকে সফল করার উদ্দেশ্য আজ ডানলপ বাঁশবেড়িয়া চন্দ্রহাটি লোকাল কমিটির উদ্যোগে ত্রিবেণী স্টেশন থেকে ডানলপ পর্যন্ত যুবদের নিয়ে অনুষ্ঠিত সাইকেল মিছিল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।