জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ:- উমাশঙ্কর চক্রবর্তীঃ-সমকাল ও বিবৃতি পত্রিকা এবং হুগলী – চুঁচুড়া বই মেলা কমিটি আয়োজিত পঞ্চদশ তম হুগলী- চুঁচুড়া বইমেলার উদ্বোধন হল ৯ ই ডিসেম্বর,২০২৩, চুঁচুড়ার ময়দানে এবং এই বইমেলা চলতে থাকবে আগামী ১৭ ই ডিসেম্বর,২০২৩ , পর্যন্ত। বইমেলার এই উদ্বোধনী সভায় উপস্থিত ছিলেন বই মেলা কমিটির সভাপতি নরেন দে মহাশয় (পশ্চিমবঙ্গ রাজ্যের প্রাক্তন মন্ত্রী) , এছাড়া উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক প্রচেত গুপ্ত , পশ্চিমবঙ্গে বইমেলা প্রসারের জগতের অন্যতম নক্ষত্র এবং সাহিত্যিক ত্রিদিব চট্টোপাধ্যায় , সাহিত্যিক অর্পিতা সরকার প্রমুখ। উদ্বোধনী সভায় সঞ্চালনা করেন গোপাল চাকী।

হুগলি- চুঁচুড়া বই মেলা তে একটি স্কুলছাত্রীকে মেধাবৃত্তি প্রদান করেন শ্রীমতি অর্চনা ভট্টাচার্য।

গুরুদাস ব্যানার্জীঃ-
হুগলী জেলার মাদার ডেয়ারির
সিআইটিইউ অনুমোদিত স্থায়ী শ্রমিক ইউনিয়ন ও ঠিকা শ্রমিক ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত হলো । সম্মেলন উদ্বোধন করেন সিআইটিইউ হুগলী জেলা কমিটির সভাপতি কমরেড মলয় সরকার । স্হায়ী ইউনিয়নের রিপোর্ট রাখেন কমরেড প্রদীপ মিত্র , ঠিকা ইউনিয়নের রিপোর্ট পেশ করেন কমরেড তারক দত্ত । সম্মেলন কে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন সিআইটিইউ র জেলার সাধারণ সম্পাদক তীর্থঙ্কর রায় ও জেলা ঠিকা ইউনিয়নের সম্পাদক গুরুদাস ব্যানার্জি । সম্মেলনের ভেতর দিয়ে স্হায়ী ও ঠিকা ইউনিয়ন মিলিত হয়ে একটি ইউনিয়নে পরিণত হল। সম্মেলনে বিদায়ী সভাপতি শান্তশ্রী চ্যাটার্জী কে সম্বর্ধনা দেওয়া হয় । প্রদীপ মিত্র সভাপতি , বঙ্কিম চন্দ্র নায়েক ও তারক দত্ত কে যুগ্ম সম্পাদক করে ৩৭ জনের কমিটি গঠিত হয়েছে ।

জয়দেব ঘোষঃ-আজ মারসীট মোড়ে ইটাচুনা এরিয়া কমিটির উদ্যোগে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা পথসভা হয়।সভায় সভাপতি করেন এরিয়া কমিটি সদস্য কমরেড রতন রায়,সভায় বক্তব্য রাখেন কমঃ গৌরাঙ্গ বাহক,গোপাল লোহার,অজয় মুখার্জি, অশোক দাস,শ‍্যামল ঘোষাল।

অর্পিতা ব্যানার্জীঃ-এবিটিএ কোন্নগর জোনের উদ্যোগে এ বছরের মাধ্যমিক পরীক্ষার্থীদের মক্ টেষ্ট চলছে। আজকের পরীক্ষা নবগ্রাম শিশু ভারতী স্কুলে হচ্ছে। মোট ১০৮ জন ছাত্র – ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। আগামীকাল থেকে নবগ্রাম হীরালাল পাল স্কুলে বাকী পরীক্ষা গুলো হবে। নবগ্রাম শিশু ভারতী স্কুল কর্তৃপক্ষ কে আন্তরিক কৃতজ্ঞতা ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।