জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজঃ- দেবারতি বাসুলীঃ-রাজ্য সরকারের শিক্ষক নিয়োগে পাহাড় প্রমাণ দুর্নীতির বিরুদ্ধে,গ্রীষ্মাবকাশ কমিয়ে অবিলম্বে স্কুল খোলার দাবীতে,মিড-ডে-মিলের বরাদ্দ বৃদ্ধির দাবীতে আজ(১৬/০৫/২২) জামালপুর বাসষ্ট্যান্ডে এবিপিটিএ মেমারী-১ জোনাল কমিটি ও এবিটিএ জামালপুর জোনাল কমিটির যৌথ উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
সভার শেষে জামালপুর বাজারে মিছিল সংগঠিত করা হয়। সভায় সভাপতিত্ব করেন এবিপিটিএ মেমারী-১ জোনাল কমিটির সম্পাদক ও জেলা সম্পাদকমন্ডলীর সদস্য কমঃ সঞ্জীব মুদি।সভায় বক্তব্য রাখেন কমঃ শ্যামল বিশ্বাস(ABPTA)।
এবিটিএ র পক্ষ থেকে বক্তব্য রাখেন কমঃ শশধর মিস্ত্রী(রাজ্য নেতৃত্ব),কমঃ দেবকুমার দে ও কমঃ রহিম আলি মল্লিক প্রমুখ।

জয়দেব ঘোষঃ-ফোরাম অফ সায়েন্টিস্ট ইঞ্জিনিয়ার্স এন্ড টেকনোলজিস্ট (ফসেট) এর হুগলী উপকেন্দ্র ও পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের ব্যান্ডেল মগরা বিজ্ঞান কেন্দ্রের যৌথ উদ্যোগে আজ মিয়ারবেড় সমিতি ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হলো । সভায় আলোচক এসোসিয়েশন অফ হেলথ সার্ভিস ডক্টরস এর সভাপতি ডাঃ অনুপ রায়,যিনি “অতিমারী ও আগামী দিন” শীর্ষক আলোচনা করেন এবং অধ্যাপিকা নন্দিনী মুখার্জী জাতীয় শিক্ষানীতি বিষয় আলোচনা করেন।

মোহন দাস পন্ডিতঃ-অনুর্দ্ধ-১৪ জাতীয় দাবায় চ্যাম্পিয়ন হল বাংলার মেয়ে মৃত্তিকা মল্লিক। হুগলির চুঁচুড়ার কাছে ২ নম্বর কাপাসডাঙা কলোনির মৃত্তিকা এর আগে অনুর্দ্ধ-১১ জাতীয় দাবায় রানার্স হয়েছিল। ২০২১ সালে অনুর্দ্ধ-১৩ এশিয়ান স্কুল দাবার অন লাইন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিল হুগলি বিনোদিনী গার্লস স্কুলের নবম শ্রেণির ছাত্রী মৃত্তিকা। ২০২২ সালে অন লাইন দাবায় এশিয়ান টিম চ্যাম্পিয়নশিপে দেশের হয়ে ‘এ’ দলে খেলে মৃত্তিকা। ওই প্রতিযোগিতায় সে ব্যক্তিগত ও দলগত চ্যাম্পিয়ন হয়। অনুর্দ্ধ-১৪ জাতীয় দাবায় চ্যাম্পিয়ন হয়ে সে অনুর্দ্ধ-১৪ ও অনুর্দ্ধ-১৬ এশিয়ান ও বিশ্ব দাবায় ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে পারবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।