জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ: ০৫/১২/২০২৩:- শঙ্খশুভ্র চক্রবর্তীঃ-আজ মগরা ২নং গ্ৰাম পঞ্চায়েতের ৫২ নং বুথে সুলতানপুর অঞ্চলে একজন বয়স্ক বৃদ্ধার জন্য অক্সিজেন সিলিন্ডার প্রয়োজন হয়। তৎক্ষনাৎ মগরা রেড ভলেন্টিয়ার্স সদস্যরা গিয়ে বয়স্ক বৃদ্ধার বাড়ি অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেয়।রেড ভলেন্টিয়ার্স পথেই আছেন — করোনা আবহ কেটে গেলেও।

সৌরদীপ্ত বিশ্বাসঃ-গিগ এন্ড প্ল্যাটফর্ম ওয়ার্কার্স হুগলী-র পক্ষ থেকে ৫ই ডিসেম্বর মঙ্গলবার শ্রীরামপুরে ডেপুটি লেবার কমিশনারের অফিসে জোম্যাটো কোম্পানির বেআইনি ছাঁটাই ও আই ডি ব্লক’এর বিরুদ্ধে একটি ডেপুটেশন ও আই ডি পুনরায় খোলার জন্য পিটিশন দাখিল করা হয়। গত ২৬’শে অক্টোবর ২০২৩ , হুগলী জেলার একাধিক গিগ কর্মী , জোম্যাটো এপের টেকনিক্যাল গ্লিচের কারণে ভিন জেলার হোটেল ও রেস্টুরেন্টের অর্ডার পেতে শুরু করেন । কিন্তু দুরত্বের কারণে সেই অর্ডার নেওয়া সম্ভব নয় বলে জানান রাইডাররা তাদের কতৃপক্ষকে । কতৃপক্ষ তৎকালীন অবস্থায় সেই সিদ্ধান্তকে মান্যতা দিলেও , পরে তাদের আই ডি ব্লক করেন , সিকিউরিটি ইস্যু গ্রাউন্ডে ।
হুগলী সিটুর নেতৃত্বে গিগ কর্মীরা শ্রীরামপুর জেলা কমিশনার অফিসে জমায়েত করে তাদের অভিযোগ জানান । ডেপুটি লেবার কমিশন অফিসের পক্ষ থেকে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে ।
এই গণপিটিশনের নেতৃত্ব দেন হুগলী জেলা সিটুর সম্পাদক কমঃ তীর্থঙ্কর রায় । একাধিক জোম্যটো ও সুইগি রাইডাররা ছাড়াও উপস্থিত ছিলেন সিটু হুগলী জেলার সম্পাদক মন্ডলীর সদস্য কমঃ মোহিত চৌধুরী , জেলার নেতৃত্ব কমঃ মিঠুন চক্রবর্তী ছাড়াও , কমরেড সুমিত গড়গড়ি , কমরেড অর্ঘ্য চক্রবর্তী, কমরেড সৌরদীপ্ত বিশ্বাস, কমরেড অদ্রি মুখার্জি ও অন্যান্য গণ আন্দোলনের কর্মীরা।

পার্থ চ্যাটার্জীঃ-পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি পেনশনার্স সমিতির উত্তর ইউনিটের সম্মেলন আজ চন্দননগর ধারা পাড়া স্থিত কালিচরণ ঘোষ স্মৃতি ভবনে অনুষ্ঠিত হয়ে গেল। রক্ত পতাকা উত্তোলন করেন সভাপতি কমরেড বিশ্বনাথ চক্রবর্তী। সম্মেলন উদ্বোধন করেন কমরেড বিশ্বরূপ দাস। সাংগঠনিক প্রতিবেদন উত্থাপন করেন সহ সম্পাদক কমরেড পার্থ চট্টোপাধ্যায়। মহকুমা কমিটির পক্ষে বক্তব্য রাখেন কমরেড অসিতাভ দাস। সম্মেলন কক্ষ থেকে সংগঠনের পত্রিকা প্রবীন কণ্ঠের ওপর প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়। সম্মেলন থেকে সভাপতি, সম্পাদক এবং কোষাধ্যক্ষ নির্বাচিত হন যথাক্রমে বিশ্বনাথ চক্রবর্তী, সুশান্ত চন্দ্র ও শুভ্রাংশু চন্দ্র। প্রায় ৯০ জন সদস্য আজকের এই সম্মেলনে উপস্থিত ছিলেন।

দীপাঞ্জন মুখার্জিঃ-ছাত্র-যুবদের আহ্বান,
আগামি ৭ ই জানুয়ারী ২০২৪, রবিবার,
ফিরিয়ে দিতে হবে ব্রিগেডের গরিমা,
ভরতে হবে ব্রিগেডের প্রাঙ্গন আর এরই বার্তা নিয়ে চুঁচুড়া জুড়ে চললো পোষ্টারিং।

জয়দেব ঘোষঃ- জাঙ্গীপাড়া আঞ্চলিক কমিটির উদ্যোগে বিদ্যাসাগর শিশু সহায়তা কেন্দ্রের পড়ুয়াদের মূল্যায়ন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা বিষয়ে পড়ুয়া ও অভিভাবকদের নিয়ে সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন কেন্দ্রের প্রশিক্ষক সাথী অষ্ট পড়েল সভায় উপস্থিত ছিলেন জেলা কমিটির সদস্য দেবব্রত চৌধুরী জগন্নাথ কুণ্ডু অজিত ঘোষ ,বিজয় কুণ্ডু দিবাকর কুণ্ডু।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।