জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ: ০৩/১১/২০২৩:- শঙ্খশুভ্র চক্রবর্তীঃ-পার্টির যুব সংগঠন ডিওয়াইএফ‌আই এর ৪৪ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে মগরা-দিগসুই-সপ্তগ্ৰাম এরিয়া কমিটির শঙ্খনগর দলীয় কার্যালয়ে সংগঠনের পতাকা উত্তোলন এবং শহীদবেদীতে পুস্প অর্পন করা হলো। উপস্থিত ছিলেন এরিয়া কমিটির যুব নেতৃত্ব কমরেড রাজীব মন্ডল,কমরেড শঙ্খশুভ্র চক্রবর্তী,কমরেড আশিক মল্লিক,কমরেড সুজয় সরকার সহ অন্যান্যরা।

রোহিত রায়ঃ–ক) মানকুন্ডু তেলিনিপাড়া আঞ্চলিক কমিটির পক্ষ থেকে ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশন (DYFI) এর ৪৪ তম প্রতিষ্ঠা দিবস পালন এবং শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।

খ)ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) মানকুন্ডু তেলিনিপাড়া এরিয়া কমিটির পক্ষ থেকে আজ প্যালেস্তাইনের ওপর ইজরায়েলের বর্বরোচিত আক্রমণের প্রতিবাদে ও দূর্নীতির সঙ্গে যুক্ত জ্যোতিপ্রিয় মল্লিক সহ অন্যান্য দোষি মন্ত্রীদের অপসারণের দাবিতে বাবুবাজার মোড় থেকে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হল।

দীলিপ কুমার সোমঃ-বিদ্যুৎ সংশোধনী বিল থেকে প্রিপেড স্মার্ট মিটার ব্যবস্থার বিরুদ্ধে অবস্থান বিক্ষোভ। হুগলি মোড়ে বিদ্যুৎ দপ্তরের স্টেশন ম্যানেজারের পিপুলপাতি গ্রাহক পরিষেবা কেন্দ্রের সামনে স্মার্ট মিটারের বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন সি আই টি ইউ’র বিদ্যুৎ পর্ষদ কর্মচারী ইউনিয়নের নেতা স্বপন দে, হুগলি জেলা সি আই টি ইউ’র সভাপতি মলয় সরকার, সহায়ক কর্মী ইউনিয়নের নেতা গৌতম মালিক, গন আন্দোলনের নেতা সুব্রত দাশগুপ্ত, সি আই টি ইউ’র নেতা গুরুদাস ব্যানার্জি। এই কর্মসূচির অঙ্গ হিসেবে হুগলি মোড়ের সংশ্লিষ্ট আধিকারিকদের কাছে স্মার্ট মিটারের বিরুদ্ধে স্মারকলিপি পেশ করেন অমল মিস্ত্রী, শিবাজী মিত্র, তরণী মালিক, অমর বসু। অমল মিস্ত্রী মধুছন্দা ঘোষ, স্বপন দেকে নিয়ে গঠিত সভাপতি মন্ডলী প্রতিবাদ সভা পরিচালনা করেন।

দীপালী মন্ডলঃ-সারা ভারত কৃষক সভা সারা ভারত ক্ষেত মজুর ইউনিয়ন এবং সি আই টি ইউ এর পক্ষ থেকে সিঙ্গুর জোনাল বিদ্যুৎ অফিসে সিঙ্গুর থানা কমিটির পক্ষ থেকে প্রিপেইড স্মার্ট মিটার এবং বিদ্যুৎ বেসরকারিকরণের প্রতিবাদে ডেপুটেশন দেওয়া হয়। এসএম-এর কাছে ডেপুটেশন দেন সারা ভারত কৃষক সবার পক্ষ থেকে কমরেড সুকুমার সামন্ত, ক্ষেতমজুর ইউনিয়নের পক্ষ থেকে কমরেড বৈদ্যনাথ দাস, সি আই টি ইউ এর পক্ষ থেকে কমরেড মিনাজ আহমেদ এবং গণতান্ত্রিক মহিলা সমিতির পক্ষ থেকে কমরেড দিপালী মন্ডল। ডেপুটেশন শেষে সিঙ্গুর বাজার এলাকায় মিছিল সংঘটিত হয় মিছিল শেষে অল্প সময়ের পথ অবরোধ হয়।

সোনিয়া অধিকারীঃ- বিদ্যুৎ বেসরকারিকরণ ও জনস্বার্থ বিরোধী প্রিপেইড স্মার্ট মিটার ব্যবস্থা গরীব ও সাধারণ মানুষকে বিদ্যুতের অধিকার থেকে বঞ্চিত করার নয়া কৌশলের বিরুদ্ধে হুগলীমোড় ওয়েষ্ট বেঙ্গল ইলেকট্রিক সাপ্লাই করপোরেশন এর অফিসের সামনে( হুগলী স্টেশন রোডে) অবস্থান ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হলো

দেবারতি বাসুলীঃ-ক)’ প্যালেস্তাইনের ওপর ইজরায়েলের বর্বরোচিত আক্রমণের প্রতিবাদে ও দূর্নীতির সঙ্গে যুক্ত্য জ্যোতিপ্রিয় মল্লিক সহ অন্যান্য দোষি মন্ত্রীদের অপসারণের ‘দাবিতে বিক্ষোভ মিছিল ‘অনুষ্ঠিত হল বাবুরবাজার মোড় থেকে।

খ) ▪আজ DYFI এর ৪৪তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে DYFI জাঙ্গীপাড়া লোকাল কমিটির উদ্যোগে কোতলপুর ইউনিটের সীতাপুর বাজারে স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হল কলকাতা NRS মেডিকেল কলেজ রক্ত সংগ্রহ করলেন মোট ৩২জন রক্তদাতা রক্ত দান করলেন।

জয়দেব ঘোষঃ-ক)০৩-১১-২০২৩ তারিখ সময় বেলা ৩টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত — বিদ্যুৎ দপ্তর — খামার গাছি কাস্টমার কেয়ার সেন্টার সামনে,অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করে
শ্রমিক, কৃষক, ক্ষেতমজুর ইউনিয়ন সংগঠনের পক্ষ থেকে কমরেড অধীর ঘোষ, কমরেড কমলা হালদার, কমরেড শৈলেন হালদার, কমরেড নারায়ন ব্যানার্জী, কমরেড সজল মালো, কমরেড নারায়ন ব্যানার্জী, কমরেড সুকান্ত রায় – স্টেশন ম্যানেজারের নিকট স্মারকলিপি প্রদান করতে যান। অবস্থান ও বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন জেলা সিআইটিউ নেতৃত্ব কমরেড সৈকত শোঁ, কমরেড নিতাই দাম, বিদ্যুৎ কর্মী ইউনিয়ন জেলা নেতৃত্ব কমরেড অমর বিশ্বাস । ক্ষেতমজুর ইউনিয়ন জেলা ও মৎস্য জীবি সংগঠনের নেতৃত্ব কমরেড পাঁচু গোপাল মন্ডল, কৃষক সমিতির পক্ষ থেকে কমরেড বেচু রায় বক্তব্য রাখেন।
দাবি সনদ প্রদান করে এসে কমরেড অধীর ঘোষ আলোচনার বিষয় বিষয়বস্তু নিয়ে বক্তব্য রাখেন। অবস্থান ও বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা এবং বলাগড় থানা ক্ষেতমজুর ইউনিয়ন সভাপতি কমরেড শ্যামাপ্রসাদ হালদার,শ্রমিক কৃষক ক্ষেতমজুর, ছাত্র যুব মহিলা সংগঠনের কর্মী দরদি সমর্থক উপস্থিত ছিলেন। সভার শেষে সকলকে ধন্যবাদ সংগ্ৰামী অভিনন্দন জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সভাপতি মণ্ডলীর পক্ষে কমরেড দীনবন্ধু দাস।

খ)আজ ৩।১০।২৩ তারিখে সিঙ্গুর ব্লকের বিদ্যুত দপ্তরের সামনে অবস্থান, বিক্ষোভ সংগঠিত হয় কৃষক, শ্রমিক খেতমজুর ফ্রন্টের উদ্যোগে। সিঙ্গুর বিদ্যুৎ দপ্তরে সামনে বিক্ষোভ অবস্থানে সভাপতিত্ব করেন প্রভাত ব্যানার্জী।বিদ্যুৎ এদপ্তরের স্টেশন ম্যানেজার কে স্মারকলিপি দিতে যান সুকুমার সামন্ত,মিনহাজ আহমেদ,বৈদ্যনাথ দাস, কৃষ্ণ অধিকারী,দিপালী মণ্ডল। বক্তব্য রাখেন দেবাশীষ চ্যাটার্জী, অভিজিৎ সাঁতরা, কাশীনাথ খামারু ,সুষমা ভৌমিক,উজ্জ্বল খামারু,সুকাজল দাস। উপস্থিত ছিলেন গন আন্দোলনের নেতা শুভাশীষ এদাস।সিঙ্গুর বিদ্যুৎ অফিস থেকে সিঙ্গুর বাজার মিছিল করা হয় এবং মিছিল শেষে রাস্তা অবরোধ করা হয়।প্রায় ৩০০ জন মানুষ উপস্থিত ছিলেন।

গ) ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের প্রতিষ্ঠা দিবসে ইনসাফ যাত্রার সমর্থনে জাঙ্গীপাড়া আঞ্চলিক কমিটির উদ্যোগে সিতাপুর হাটে স্বেচ্ছা রক্ত দান শিবির অনুষ্ঠিত হল। কোলকাতার নীলরতন সরকার মেডিকেল কলেজের শীততাপ নিয়ন্ত্রিত বাসে ৪জন যুবতী সহ মোট ৩২জন রক্ত দান করেন।রক্ত দান শিবিরের উদ্বোধন করেন যুব আন্দোলনের রাজ্য নেতৃত্ব মনোজ গায়েন। সন্ধ্যার সময় সিতাপুর হাটতলায় পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় বক্তব্য রাখেন সুদীপ্ত সরকার, আজিম আলি,তপন রায়, শিউলী রায়। সভাপতিত্ব করেন মানস চ্যাটার্জী। অনুষ্ঠানে এলাকার নির্বাচিত পঞ্চায়েত সদস্য নাসির ইসলাম মন্ডলকে সংগঠনের তরফে সংবর্দ্ধনা জ্ঞাপন করা হয়।

ঘ)দাদপুর থানা এলাকায় দাদপুর স্টেশন ম্যানেজারের কাছে ডেপুটেশন অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করা হয় নয় দফা দাবি সমূহ- 1- অবিলম্বে স্মার্ট মিটার চালু করা বন্ধ করতে হবে। দুই প্রতিমাসের বিদ্যুৎ বিল প্রতি মাসেই দিতে হবে তিন – স্মার্ট মিটারের নামে ব্যাপক অবৈদ্যতিক করণ করা চলবে না ও বিভিন্ন দাবিতে উপস্থিত ছিলেন সি আই টি ইউ৴ এআইকেএস৴ এ আই এ ডব্লিউ ইউ ও ডি ওয়াই এফ আই ওঈ মহিলা নেতৃত্ব বৃন্দ গণসংগঠনের কর্মীবৃন্দ ডেপুটেশনে দিতেযান কমরেড নিমাই রায় সিআই টি ইউ কমরেড নিতাই দাস কমরেড আব্দুল কালাম এ আই এ ডব্লিউ ইউ কমরেড বিশ্বনাথ ব্যানার্জি কমরেড সুদীপ্ত ঘোষ এ আই কে এস কমরেড মাসুদুর রহমান ডিওয়াই এফ আই এর পক্ষ থেকে / সভাপতিত্ব করেন প্রবীণ কমরেড গোপাল চন্দ্র দত্ত বক্তব্য রাখেন থানা খেতমজুরের পক্ষে কমরেড সৌমেন্দ্রনাথ ঘোষ কমরেড প্রশান্ত দাস মোহাম্মদ সেলিম মন্ডল থানা কৃষকের পক্ষে বক্তব্য রাখেন কমরেড মোঃ মাহফুজ কমরেড নকুল মালিক কমরেড অভয় সিংহ রায় সিআই টি ইউ এর পক্ষে কমরেড নিমাই রায়।

ঙ)সি,পি,আই(এম) তারকেশ্বর ১ও২ এরিয়া কমিটি এবং বামপন্হী গণসংগঠন গুলির উদ্যোগে তারকেশ্বর বিদ্যুৎ গ্রাহক কেন্দ্রে ভারপ্রাপ্ত আধিকারীকের নিকট বিদ্যুৎ বেসরকারিকরণ ও প্রিপেড স্মার্ট মিটার বাতিলের দাবিতে ডেপুটেশন ও অবস্হান কর্ম সূচী পালন করা হয়। ডেপুটেশনে প্রতিনিধিত্ব করেন কমরেড তন্ময় জানা,আজিজুল আলি মল্লিক,রাখী রায়,সবিতা জানা,তপন কর্মকার,দীনেশ ঘোড়ুই প্রমূখ। অবস্থানে বক্তব্য রাখেন কমরেড সুভাষ পাল,নিখিল ঘোড়ুই,শ্যামল মুখার্জী,সুভাষ মাইতি প্রমূখ। উপস্হিত ছিলেন মন্টু ভৌমিক। অবস্হান কর্মসূচীতে সভাপতিত্ব করেন কমরেড অরুণ ঘোষ।

দীপাঞ্জন মুখার্জীঃ-শ্বেতশুভ্র পাতাকা উত্তোলন এবং শহীদ বেদিতে মাল্যদানের মাধ্যমে ডিওয়াইএফ‌আই এর ৪৪ তম প্রতিষ্ঠান বার্ষিকি পালন হল, চুঁচুড়া এরিয়া কমিটির অফিসে |


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।