জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:০৬/১০/২০২৩:- অর্পিতা ব্যানার্জীঃ-হুগলী জেলার কানাই পুর , ন পাড়ার ৯ নং ওয়ার্ডে র প্রধান সৌমিতা খাঁড়া ও স্বামী পিন্টু খাঁড়া ন পাড়া র গোদালপাড়া প্রাথমিক বিদ্যালয়ের গাছ কেটে বিক্রি করে দিয়েছে এই ঘটনা এলাকার মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি করেছে। ওয়ার্ডের প্রধান জানায় বিদ্যালয়ের পাঁচিল দেবার জন্য অর্থ প্রয়োজন তাই গাছ কেটে বিক্রি করা হয়েছে । কিন্তু এটা যথাযথ কোনো কারন নয়। এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহাশয় কিছুই জানেন না। বিদ্যালয় পরিবেশ ভারসাম্য নষ্ট করা ও বে আইনি ভাবে গাছ কাটার জন্য এই ওয়ার্ডের প্রধানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া প্রয়োজন। এই অনৈতিক কাজ এলাকাবাসী ও ছাত্র, ছাত্রী মহলে যথেষ্ট অসন্তোষ ক্ষোভের সৃষ্টি করেছে। এটি পঞ্চায়েতের উদাসীনতা ও স্বেচ্ছাচারিতার বহির প্রকাশ । যেখানে বিদ্যালয়ে ছাত্র ছাত্রী দের পরিবেশ সচেতনতার শিক্ষা দেবার জন্য বৃক্ষরোপণ করানো হয়, সেই বৃক্ষ কিভাবে বিদ্যালয় চত্বর থেকে কেটে বিক্রি করতে পারেন ওয়ার্ডের প্রধান। এলাকাবাসী এর জবাবের অপেক্ষায় আছে।

জয়দেব ঘোষঃ-ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদী) রাজবলহাট-২ উত্তর শাখার উদ্যোগে প্রবীণ সদস্য প্রয়াত কমরেড তারক চক্রবর্তীর স্মরণসভা ও স্বেচ্ছা রক্ত দান শিবির আজ নস্করডাঙ্গা পার্টি অফিসে অনুষ্ঠিত হল।
এস এস কে এম হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের সহযোগিতায় সম্পূর্ণ শীততাপ নিয়ন্ত্রিত বাসে ১০জন মহিলা সহ মোট ৬০জন রক্ত দান করেন। এলাকার ঘনিষ্ঠ পার্টি দরদী কমরেড লীলাবতী মালিক রক্ত দান শিবিরের উদ্বোধন করেন।
বিকাল ৫টা৩০মিনিটে নস্করডাঙ্গা অফিসে কমরেডের প্রতিকৃতিতে মাল্যদানের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। প্রয়াত কমরেডের প্রতি শ্রদ্ধা জানিয়ে শোকপ্রস্তাব পাঠ করেন কমরেড নারায়ণ কোলে। স্মৃতিচারনা করেন সুদীপ্ত সরকার, শ্যামল পালধি, সনাতন ঘোষ। প্রয়াত কমরেডকে স্মরণ করে স্বরচিত কবিতা পাঠ করেন বণমালী নন্দী। সভাপতিত্ব করেন শঙ্কর ঘোষ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন অষ্টম মালিক। স্মরণসভায় প্রয়াত কমরেডের স্ত্রী ও পুত্র উপস্থিত ছিলেন।

জয়দেব ঘোষ এর খবর এর জন্য আরও জানা গেছে যে শ্রমিক-কর্মচারী-শিক্ষক যৌথ মঞ্চের আহবানে আগামী ৯ই অক্টোবর ধর্মতলা চলোর পোস্টারিং করা হলো হুগলি জেলার পান্ডুয়া চক্রের বিডিও অফিস এবং এসআই অফিস চত্বরে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।