জেলা

নেপালি ভাষার আদি কবি ভানু ভক্তের ২০৭তম জন্মদিন পালন


দীপশুভ্র সান্যাল:-চিন্তন নিউজ:- ১৩ই জুলাই:- নেপালি ভাষার আদি কবি ভানু ভক্তের ২০৭তম জন্মদিন পালিত হল ১০ নম্বর ওয়ার্ড রেসকোর্স পাড়া ভানুনগর এলাকার কবির পূর্ণাবয়ব মূর্তির সামনে। এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে কবির মুর্তিতে মাল‍্যদান করে অনুষ্ঠানের সূচনা করা হয়।জলপাইগুড়ি পৌরসভা ও ভানু নগর নেপালি সমাজের যৌথ উদ্যোগে কবি ভানুভক্ত র জন্মদিন আজ পুরনো মর্যাদার সাথে পালিত হয়।

জন্মদিন পালনের এই সংক্ষিপ্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জলপাইগুড়ি পৌরসভার প্রশাসক বোর্ডের সদস্য দুর্গা রায়, পৌর আধিকারিক তাপস দত্ত ১০ নং ওয়ার্ড কোঅর্ডিনেটর প্রদীপ দে, কবি ভানুভক্তর ২০৭ তম জন্মজয়ন্তী পালন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জলপাইগুড়ি পৌরসভার প্রশাসক মন্ডলী সদস্য দুর্গা রায় , ও.এস তাপস দত্ত , ওয়ার্ডে কো-অর্ডিনেটর প্রদীপ দে ।এছাড়া উপস্থিত ছিলেন নেপালি সমাজের সম্পাদক চন্দন ছেত্রী, সমাজের পন্ডিত দিনানাথ শর্মা ,গুম্ফা সম্পাদক কিশোর তামাং ।

সংক্ষিপ্ত অনুষ্ঠানে কবির কর্মজীবন নিয়ে আলোচনা করেন আলোচকরা। পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর প্রদীপ দে জানান প্রতিবছর নেপালি সমাজ ও জলপাইগুড়ি পৌরসভার উদ্যোগে কবির জন্মদিনে এই কর্মসূচি পালিত হয়। এবছর কোভিডের কারণে কর্মসূচি সংক্ষিপ্ত করা হয়েছে। সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে এ কর্মসূচি পালিত হয়েছে বলে জানান তিনি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।