জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ: আবীর মুখার্জিঃ-সিঙ্গুর দক্ষিণ লোকাল কমিটির অন্তর্গত বারুইপাড়া রেল গেট সংলগ্ন বেহাল রাস্তা সংস্কার , বাজার এলাকা যানজট মুক্ত করা , বারুইপাড়া এলাকায় স্কুল গুলিতে সিসি টিভি র ব্যবস্থা করতে হবে এই সমস্ত দাবী নিয়ে ডিওয়াইএফআই বারুইপাড়া ১ ও ২ ,বোড়াই পহলামপুর ইউনিট এর উদ্যোগে রাস্তা অবরোধ করা হয়। উপস্থিত ছিলেন সিঙ্গুর দক্ষিণ লোকাল কমিটির সম্পাদক উজ্জ্বল খামারু সহ লোকাল কমিটির সদস্য , ইউনিট এর সদস্য ও সাধারন মানুষ। মানুষের সাড়া ছিলো চোখে পড়ার মতো। পুলিশ ঘটনা স্থলে আসে।এবং দ্রুত রাস্তা মেরামতের কথা বলেছেন।

পার্থ চ্যাটার্জীঃ-আজ ১নং ওয়ার্ডে অবস্থিত ৬৬নং অঙ্গনওয়াড়ি কেন্দ্র কেন্দ্রীয়ভাবে শিশুদের পুষ্টি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছবিতে দেখা যাচ্ছে চাল, ডাল বিভিন্ন সব্জি, ফল, তেল দিয়ে ঘড়ের মেঝেতে আল্পনা আকারে সজ্জিত করা হয়েছে। আলোচনা সূচনা করেন ৬৬ নং কেন্দ্রের শিক্ষিকা শ্বাতী কুণ্ডু। মূল আলোচক ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। বক্তব্যর শেষে মায়েদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পার্থ চট্টোপাধ্যায় এবং অন্যান্য শিক্ষিকা গণ।

শিবাজী মিত্রঃ- হুগলী জেলায় বন্ধ হওয়া ৩১ টি রুটে বাস পরিষেবা চালু করা সহ ১০ দফা দাবিতে বৃহস্পতিবার চুঁচুড়ায় আর টি ও -র কাছে হুগলী জেলা রোড ট্রান্সপোর্ট ওয়ার্কার্স ফেডারেশনের উদ্যোগে স্মারকলিপি প্রদান করা হয়। এই ডেপুটেশনকে সামনে রেখে চুঁচুড়া ঘড়ির মোড়ে দাবি দাওয়ার সমর্থনে বিক্ষোভ সভা হয়। বক্তব্য রাখেন সংগঠনের জেলা আহ্বায়ক আব্দুল হাই, মনোদীপ ঘোষ ও সমরেশ ব্যানার্জী। সভা পরিচালনা করেন গণেশ অধিকারী। শ্রীরামপুর থেকে বাগবাজার ৩ নং , শ্রীরামপুর- জাঙ্গিপাড়া ৩১ নং , শ্রীরামপুর- তারকেশ্বর ১২ নং , ২ নং বাস চুঁচুড়া বাসস্ট্যান্ড থেকে বাগখাল , চন্ডীতলা থেকে করুণাময়ী সহ বন্ধ অন্যান্য সমস্ত গুরুত্বপূর্ণ রুটগুলিতে বাস চলাচল চালু করা, টোটো চলাচলের জন্য জেলা প্রশাসনকে টোটো ইউনিয়নের সঙ্গে আলোচনা করে সুনির্দিষ্ট রোড ম্যাপ তৈরি করা, অটোর পারমিট দেওয়ার সময় অটো চালকদের অগ্রাধিকার দেওয়া, আর টি ও ‘র অনুমতি অনুসারে অটো চলাচলের ব্যবস্থা প্রশাসনকে করতে হবে এবং বে – আইনী অটো বাতিল করা, ১৫ বছর হয়ে যাওয়া গাড়ি বাতিলের সময় সহজ কিস্তিতে ব্যাঙ্ক ঋণ , কাটাইয়ের জন্য ভর্তুকি ও নতুন গাড়ি রেজিস্ট্রেশন হওয়ার পর গাড়ি না পাওয়া পর্যন্ত অনুদানের ব্যবস্থা সরকারকে করতে হবে , বাম আমলে চালু হওয়া পরিবহন শ্রমিকদের জন্য সমস্ত সুযোগ সুবিধা অবিলম্বে চালু করা ইত্যাদি।

হুগলী জেলার বিস্তীর্ণ এলাকা জুড়ে বাস পরিষেবা বন্ধের ফলে অসংখ্য যাত্রীদের চলাচলে চরম দুর্ভোগের পড়তে হচ্ছে। অতিরিক্ত টাকা খরচ করে যাতায়াত করতে হয় যাত্রীদের। সেই সঙ্গে বাস মালিকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন । বাস চালক ও শ্রমিকরা কাজ হারিয়ে আর্থিক সঙ্কটের মধ্যে দিনযাপন করছেন। রাজ্য সরকার ও পরিবহন দপ্তরের এই সকল সমস্যা সমাধানে কোন নজর নেই। বক্তারা এই সমস্ত দাবি দাওয়ার সমর্থনে বক্তব্য রাখেন। সভা থেকে আব্দুল হাই, শিবাজী মিত্র, শংকর মুর্খাজী, হীরালাল সিংহ, সুনীল ঘোষ ও দেবব্রত মাঝির নেতৃত্বে এক প্রতিনিধি দল ডেপুটেশনে দেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।