জেলা

বিশেষ খবর জেলা হুগলি


চিন্তন নিউজ: ১১ই আগস্ট:- সোমনাথ ঘোষ, চন্ডীতলা: শহীদ ক্ষুদিরাম বসুর আত্মবলিদান দিবসে ডিওয়াইএফ‌আই চন্ডীতলা ১ লোকাল কমিটির সহায়তায় শিয়াখালায় প্রাথমিক কমিটির উদ্যোগে শিয়াখালায় রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। শুরুতেই শহীদ স্মরণ ও ক্ষুদিরাম বসুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।
২ জন মহিলাসহ মোট ৩৮ জন রক্তদান করেন।
শিবিরের ডিওয়াইএফ‌আই হুগলী জেলা কমিটির সম্পাদক কমরেড অভিজিৎ অধিকারী, চন্ডীতলা ১ লোকাল কমিটির সম্পাদক কমরেড সঞ্জয় ঘোষ, শিয়াখালা প্রাথমিক কমিটির সম্পাদক কমরেড শুভদীপ রায়, গনতান্ত্রিক পক্ষে কমরেড রঘুনাথ ঘোষ ও কমরেড সোমনাথ ঘোষ উপস্থিত ছিলেন।

সায়ঙ্ক মন্ডল, শ্রীরামপুর:- আজ শ্রীরামপুরে ভারতের ছাত্র ফেডারেশন শ্রীরামপুর পূর্ব লোকাল কমিটি উদ্যোগে বীর শহীদ ক্ষুদিরাম বসু আত্মবলিদান দিবস পালন করা হলো এছাড়া এদিন এন‌ইপি যে প্রতিলিপি তা পোড়ানো হয় লোকাল কমিটির পক্ষ থেকে। এদিন গণতান্ত্রিক যুব ফেডারেশন শ্রীরামপুর পূর্ব লোকাল কমিটি উদ্যোগে মাহেশে এবং শ্রীরামপুর মহিতোষ নন্দী ভবনে ক্ষুদিরাম বসু আত্মবলিদান দিবস পালন করা হয়। এদিন এই এন‌ইপি বিরুদ্ধে রাস্তা অবরোধ করে ভারতের ছাত্র ফেডারেশন শ্রীরামপুর পূর্ব লোকাল কমিটি। উপস্থিত ছিলেন জেলা কমিটির সভাপতি নবনীতা চক্রবর্তী ও ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন নেতৃত্ব প্রতিক চক্রবর্তী ও গণ আন্দলনের নেতা পার্থ প্রতীম ঘোষ।

এছাড়া শ্রীরামপুর পূর্ব লোকাল কমিটি অন্তর্গত মাহেশ শাখা ও উওর শাখা চলছে বিনামূল্যে কলেজে ভর্তি ফর্ম ফিলাপ প্রক্রিয়া। ছাত্র ছাত্রীদের সুবিধার্থে এই কাম্প করা হয়েছে বলে জানা গেছে ।

সায়ঙ্ক মন্ডল জাঙ্গিপাড়া:- আজ থেকে শুরু হল জাঙ্গিপাড়া লোকাল কমিটি র উদ্যোগে বিনামূল্যে কলেজে ভর্তি ফর্ম ফিলাপ প্রক্রিয়া। জাঙ্গিপাড়া ছাত্র নেতৃত্ব বলেন ছাত্র ছাত্রীদের সুবিধার্থে এই কর্মসূচি।

সায়ঙ্ক মন্ডল,শেওড়াফুলি: শেওড়াফুলি লোকাল কমিটির উদ্যোগে আজ বীর শহীদ ক্ষুদিরাম বসু আত্মবলিদানের পালন করা হয় ।

কোন্নগর:- ভারতের ছাত্র ফেডারেশন কোন্নগর লোকাল কমিটির অন্তর্গত কানাইপুর শাখা উদ্যোগে আজ বীর শহীদ ক্ষুদিরাম বসু আত্মবলিদানের পালন করা হয়। এছাড়া কোন্নগর লোকাল কমিটির উদ্যোগে ছাত্র ছাত্রীদের সুবিধার্থে বিনামূল্যে কলেজে ফর্ম ফিলাপ হবে প্রক্রিয়া শুরু হয়েছে ।

সায়ঙ্ক মন্ডল : হুগলী:- আজ বীর শহীদ ক্ষুদিরাম বসু আত্মবলিদান পালন করা হয় এবং ছাত্র ছাত্রীদের সুবিধার্থে শিক্ষা সামগ্রী তুলে দেওয়া হলো। উপস্থিত ছিলেন শ্রদ্ধেয় শিক্ষক অরিত্র শিল মহাশয় ও হুগলী জেলার কমিটির সদস্য অনির্বাণ বসু ও গণতান্ত্রিক শক্তি নেতৃত্ব।

সায়ঙ্ক মন্ডল: চঁচূড়া:- ভারতের ছাত্র ফেডারেশন চঁচূড়া লোকাল কমিটির পক্ষ থেকে প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে বীর শহীদ ক্ষুদিরাম বসু আত্মবলিদানের পালন করা হয় ।

সায়ঙ্ক মন্ডল,উওরপাড়া:- ভারতের ছাত্র ফেডারেশন উওরপাড়া লোকাল কমিটি অন্তর্গত মাখলা ইউনিট কমিটির পক্ষ থেকে বিনামূল্যে কলেজে ভর্তি ফর্ম ফিলাপ প্রক্রিয়া শুরু হয়েছে।

আবীর মুখোপাধ্যায়, চিন্তন,পান্ডুয়া,
পান্ডুয়া থানার বিভিন্ন গ্রামে মজুরি বৃদ্ধির দাবিতে ক্ষেতমজুররা আন্দোলন করছে । আজ বেরুই গ্রামের ক্ষেতমজুররা মজুরি বৃদ্ধির দাবিতে লাল ঝান্ডা হাতে বিশাল মিছিল করে। ক্ষেতমজুররা দাবি করে ন্যূনতম 160 টাকা এবং দু কেজি চাল মজুরিহিসেবে দিতে হবে।

খানাকুলের পাটি নেতৃত্ব কমঃ আজিজুল হক গত রাতে প্রয়াত হযেছেন । কমঃ আজিজুল হক পূর্বতন জোনাল কমিটির সম্পাদক এবং সি পি আই এম হুগলী জেলা কমিটির সদস্য ছিলেন ।খানাকুলের কৃষক আন্দোলনের অন্যতম নেতা ছিলেন তিনি ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।