জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:-সুপর্না রায়ঃ-উনিশ বছরের একটি কিশোরী মেয়েকে বলপূর্বক নিজের গাড়িতে তুলে নিয়ে যায় শাসক দলের নেতা । গুনধর এই তৃনমূল যুব নেতার নাম মোমিন শেখ । গতকাল রাতে হুগলি জেলার পান্ডুয়া জি টি রোড এর ধার থেকে এই কীর্তিমান ঐ কিশোরী কে গাড়ীতে তোলে আর তারপর ছয় কিলোমিটার দূরে সিমলাগড়ের কাছে গাড়ী থামিয়ে মেয়েটির সাথে অসভ্যতা শুরু করে কিন্তু মেয়েটির চিৎকার চেঁচামেচি তে আশেপাশের বাড়ীর লোকজন বেড়িয়ে পড়ে এবং হাতেনাতে ধরা হয় সেখ মোমিন কে আর তারপর তাকে পুলিশে র হাতে তুলে দেওয়া হয় আর ঐ মেয়েটিকেও তার আত্মীয় স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

সূত্রের খবর অনুযায়ী জানা গেছে যে সেখ মোমিন খীরকুন্ডি নিয়ালা নামাজ গ্রাম পঞ্চায়েতের শাসক দলের অঞ্চল সভাপতি । এই ঘটনার পরিপ্রেক্ষিতে পান্ডুয়ার প্রাক্তন বিধায়ক সি পি আই এম নেতা কমরেড আমজাদ হোসেন জানান যে এই সেখ মোমিন এর নামে আগেও এমন অপরাধ করার ইতিহাস আছে । কিন্তু এবারে মেয়েটির চিৎকার চেঁচামেচি তে আশেপাশের এলাকার বাসিন্দারা চলে আসায় মোমিন বিপদে পড়ে যায় এবং গ্রেফতার হয় ।

সেখ মোমিন এতটাই গুনধর যে এমন অপরাধ ছাড়াও আরও অনেক অপরাধে অপরাধী বলে জানান স্থানীয় বাসিন্দারা । অঞ্চল সভাপতি হবার পর পর ই খীরকুন্ডি র এক ব্যাবসায়ীর দোকান ঘর হাতিয়ে নেয় আর সেখানে পুলিশের নাকের ডগায় তৃনমূল এর অফিস তৈরী করে। এছাড়াও জমিজমা সংক্রান্ত বিভিন্ন ধরনের অনৈতিক কাজ কর্মে লিপ্ত ছিল এই সেখ মোমিন।

আবীর মুখার্জি র খবর অনুযায়ী ১১/৯/২৩ রাষ্ট্রায়ত্ত সংস্থা বাঁচাও – দেশ বাঁচাও স্লোগান কে সামনে রেখে। LIC এজেন্ট দের স্বার্থ রক্ষার দাবিতে এজেন্টদের সংগঠন,লিকাওই (LICAOI ) এর ২৩ ও ২৪ শে সেপ্টেম্বর জোনাল সম্মেলন উপলক্ষে ও ১৫ ইং সেপ্টেম্বর মৌলালী যুবকেন্দ্রে কনভেনশন উপলক্ষে আজ গেট মিটিংএ প্রচার হয় LICপাণ্ডুয়া শাখার সামনে।

তরুণ চ্যাটার্জীঃ-ভারতের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী ) ডানলপ বাঁশবেড়িয়া চন্দ্রহাটি এরিয়া কমিটির উদ্যোগে অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং কেন্দ্রীয় রাজ্যের সরকারের অনৈতিক কার্যকলাপের বিরুদ্ধে এবং বেকারদের কাজের দাবিতে আজকে ত্রিবেণী মোড়ে একটি পথসভার অনুষ্ঠিত হয়। এই পথসভায় বক্তব্য রাখেন সিপিআই(এম) রাজ্য কমিটির সদস্য কমরেড মনোদীপ ঘোষ হুগলি জেলা কমিটির সদস্য কমরেড সৈকত শোঁ, গণতান্ত্রিক মহিলা সমিতির হুগলী জেলা কমিটির সম্পাদিকা কমরেড শিবানী দাশগুপ্ত ,এরিয়া কমিটির সদস্য কমরেড সুব্রত দাশগুপ্ত, এরিয়া কমরেড তরুন চ্যাটার্জী সভায় সভাপতিত্ব করেনএরিয়া কমিটির সদস্য কমরেড সৈকত ব্যানার্জি।

তরুণ চ্যাটার্জী আরও জানান যে পার্টির মুখপত্র গণশক্তিকে বাঁচিয়ে রেখে যাতে মেহনতী মানুষের কথা আরো বেশি করে বলা যায় তার চেষ্টায় এই মানুষগুলো প্রতিনিয়ত করে যায়। কমরেড সম্পাদক তার সঞ্চয়ের একটা অংশ গণশক্তি তহবিলে দিয়েছে। কমরেড সম্পাদক কে লাল সেলাম গণশক্তি তহবিলে পাঁচ হাজার টাকা দেওয়ার জন্য।

রোহিত রায়ঃ-চন্দ্রযান – ৩ এর অভিযানের সাথে যুক্ত গবেষক মণ্ডলীর সদস্য, মানকুণ্ডু ২ নং ওয়ার্ডের গ্রীনপার্ক অঞ্চলের অধিবাসী শুভ্রদীপ দে মহাশয় কে ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) ও ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন – মানকুণ্ডু দক্ষিণ শাখা এবং ভারতের ছাত্র ফেডারেশন মানকুন্ডু দক্ষিণ শাখার পক্ষ থেকে আজ সংবর্ধিত ও সম্মানিত করা হলো ।

দেবারতি বাসুলীঃ- নিখিল বঙ্গ শিক্ষক সমিতি সারা রাজ্যব্যাপী বিদ্যালয় স্তর থেকে রাজ্য স্তর পর্যন্ত ছাত্র-ছাত্রীদের নিয়ে যে সাংস্কৃতিক প্রতিযোগিতা প্রতিবছর আয়োজন করে তার অংশ হিসেবে হুগলী জেলা শাখার সাংস্কৃতিক প্রতিযোগিতা গতকাল(১০/০৯/২৩) অনুষ্ঠিত হলো বৈদ্যবাটী বিদ্যানিকেতন হাই স্কুলে।
শুরুতেই সংগঠনের পতাকা উত্তোলন করেন জেলা সভাপতি অসিত মালিক। উদ্বোধনী বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শ্রী সঞ্জীব দাস।
জেলার চারটি মহকুমা শাখা থেকে ৩৫০ জন প্রতিযোগী ৩১টা বিষয়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। প্রচুর সংখ্যক অভিভাবক অভিভাবিকার উপস্থিতিতে বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে আজকের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতায় সফল প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা শাখার সভাপতি অসিত মালিক, জেলা সম্পাদক প্রিয়রঞ্জন ঘটক, রাজ্য কাউন্সিলের সহসম্পাদিকা রসিদা খাতুন,গৌতম সরকার,সুদীপ তরফদার, লিপিকা মোদক,রতন সাঁতরা প্রমুখ নেতৃবৃন্দ-

জয়দেব ঘোষঃ-আজ নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির হুগলি জেলার পান্ডুয়া চক্রের উদ্যোগে পান্ডুয়া বিডিও অফিস ও এস আই অফিসে পোস্টারিং করা হলো আগামী ১৪ ই সেপ্টেম্বর সংগঠনের কেন্দ্রীয় কমিটির ডাকে বিকাশ ভবন অভিযানের। উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য তথা হুগলি জেলা কমিটির সহ-সম্পাদক জয়দেব ঘোষ, জেলা কমিটির সদস্যা তথা পান্ডুয়া চক্রের সভাপতি দেবারতি বাসুলী,পান্ডুয়াচক্রের সম্পাদক শান্তনু ব্যানার্জি সহ নেতৃত্ব।

সুব্রত দাশগুপ্তঃ-আজ ১১ই সেপ্টেম্বর সারা রাজ্যের সাথেই ত্রিবেণী কালিতলা সাব স্টেশনের সামনে সি আই টি ইউ জোনাল সমন্বয় কমিটির উদ্যোগে এবং ওয়ার্কমেন্স ইউনিয়ন ও বিদ্যুৎ শিল্প সহায়ক কর্মী ইউনিয়নের সদস্যদের উপস্থিতিতে সাম্প্রতিক কালে রাজ্যের বিভিন্ন এলাকায় শাসকদলের দুষ্কৃতকারীদের দ্বারা বিদ্যুৎ কর্মীদের ওপর বেপরোয়া হামলার প্রতিবাদে এবং বিদ্যুৎ ব্যবস্থাকে বেসরকারি করনের লক্ষ্যে স্মার্ট মিটার ব্যবহারের সরকারি উদ্যোগের বিরুদ্ধে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় কমরেড সুব্রত গাঙ্গুলি ( সম্পাদক, বি টি পি এস ওয়ার্কমেন্স ইউনিয়ন ), কমরেড সুভাষ প্রামাণিক ( সম্পাদক, ওয়ার্কমেন্স ইউনিয়ন- হুগলি জেলা কমিটি ), কমরেড সুব্রত দাশগুপ্ত ( সি আই টি ইউ জোনাল সমন্বয় কমিটি ) বিশদে বক্তব্য রাখেন। সভায় সভাপতিত্ব করেন শৈলেন বিশ্বাস ( আহ্বায়ক, সি আই টি ইউ জোনাল সমন্বয় কমিটি ) । সভায় এলাকার সাধারণ মানুষ সহ বহু বামপন্থী কর্মীরা উপস্থিত ছিলেন।
শৈলেন বিশ্বাস ( আহ্বায়ক ) সি আই টি ইউ জোনাল সমন্বয় কমিটি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।